1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
খেলার মাঠেও উজ্জ্বল ছিলেন বঙ্গবন্ধু এডভোকেট নাসির উদ্দিন খাঁন - BBC News 24

শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৪৯ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা, উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নিন্দা পশ্চিম বাকলিয়া সমাজ কমিটি ও সচেতন নাগরিক সমাজের ঈদ উপহার সামগ্রী বিতরণ দরিদ্র কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দেন শরণখোলা উপজেলা ছাত্রলীগ ৬ সাংবাদিকের বিরুদ্ধে পাহাড় খেকোর মামলা, দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম কক্সবাজার শাখ’র নিন্দা ও প্রতিবাদ ১৪ আসনে মহীয়সী নারী শিরিন রোকসানা নৌকার মাঝি হতে চান লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর জন্মদিন ৬ মে বিলাইছড়ি জোন কর্তৃক অবৈধ কাঠ উদ্ধার সড়ক দুর্ঘটনায় মনোতোষ নামে এক যুবকের মৃত্যু মৌলভীবাজারে কওমী মাদ্রাসা দুস্থ শিক্ষক ও ইমামদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ মৌলভীবাজার জেলা প্রশাসনের কর্মচারীেেদর মাঝে ঈদ উপহার বিতরণ
খেলার মাঠেও উজ্জ্বল ছিলেন বঙ্গবন্ধু এডভোকেট নাসির উদ্দিন খাঁন

খেলার মাঠেও উজ্জ্বল ছিলেন বঙ্গবন্ধু এডভোকেট নাসির উদ্দিন খাঁন

হযরত আলী রিপোর্টার: সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন বলেছেন,শুধু রাজনীতির মাঠ নয়, খেলার মাঠেও এক আকর্ষণীয় নাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ছোট বেলা থেকেই নিজে খেলতেন ফুটবল। বাংলা ও বাঙালির নিখাদ আপনজন বঙ্গবন্ধু এ দেশের মানুষের জন্য লড়াই করতে গিয়ে জীবনের অধিকাংশ সময় কাটিয়েছেন নির্জন কারাগারে।

তিনি ছিলেন নিপীড়িত, শোষিত, বঞ্চিত শ্রমজীবী মেহনতি মানুষের মহান নেতা। তিনি বিশ্বের সকল মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার অনিঃশেষ উৎস। বাংলার মানুষের ভাগ্যোন্নয়নের জন্য, শোষণ-বঞ্চনা-নির্যাতন মুক্ত করার জন্য যিনি ‘রাজনীতি’ বেছে নিয়েছিলেন সেই মহৎ মানুষটি ও তার পরিবারের সদস্যদের রয়েছে ক্রীড়াঙ্গনে বর্ণাঢ্য পদচারণা, রয়েছে স্বর্ণোজ্জ্বল অতীত, রয়েছে ক্রীড়ার প্রতি অনুরাগ আর অবদানের অসংখ্য স্বাক্ষর।

বাংলাদেশ নামক রাষ্ট্র অর্জনে যে পরিবারটির সংগ্রাম-ত্যাগ-অবদানের কথা জাতির সামনে সুস্পষ্ট সেই পরিবারটিই বাংলাদেশের একটি বৃহৎ ‘ক্রীড়া-পরিবার’। যারা কি না এ দেশের ক্রীড়াঙ্গনে এক একটি বাতিঘর! স্বাধীনতার আগে ও স্বাধীনতা-উত্তর বাংলাদেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে বঙ্গবন্ধু এবং তার পরিবারের অবদান অনস্বীকার্য।

3rd week assignment 2021

তিনি আজ বুধবার রাত ৯ টায় গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের ছৈলাখেল গ্রামে হাজী সরোয়ার হোসেন ছেদু কাপ নাইট মিনিবার ফুটবল টূর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 
hostseba.com
 

নাসির উদ্দিন খাঁন আরও বলেন, ক্রীড়াপ্রাণ বঙ্গবন্ধু-কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বিশেষভাবে উল্লেখ করতে হয়। যিনি ক্রীড়াবিদ না হয়েও ক্রীড়াঙ্গনের সবচেয়ে আপনজন, দায়িত্বশীল অভিভাবক, নিবেদিতপ্রাণ দর্শক, ক্রীড়াঙ্গনের প্রধান পৃষ্ঠপোষক। ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্র পরিচালনাকালেই বাংলাদেশ ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় অর্জনগুলো স্পর্শ করেছে।

তিনি আরও বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণায় স্বাধীন বাংলা ফুটবল দল গঠিত হয়েছিল। মহান মুক্তিযুদ্ধে তাদের ভূমিকা আজও চির ভাস্বর। তার ইচ্ছায় ১৯৭২ সালের ১৩ ই ফেব্রুয়ারি দেশের প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। যে ম্যাচের উদ্বোধন তিনি নিজে করেছিলেন। তিনি ১৯৭২ সালেই আজকের জাতীয় ক্রীড়া পরিষদ (ক্রীড়া নিয়ন্ত্রণ সংস্থা) , বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড গঠন করেছিলেন। তিনি ক্রীড়াঙ্গনকে আইনি ভিত্তি দিতে ১৯৭৪ সালে জাতীয় সংসদে পাস করেন বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অ্যাক্ট।

আজকের যে বিকেএসপি সেটিও তিনি প্রতিষ্ঠা করছেন। মৃত্যুর মাত্র ৯ দিন অসহায় দুস্থ ক্রীড়াবিদদের জন্য বঙ্গবন্ধু ক্রীড়া সেবী কল্যাণ ফাউন্ডেশন গঠন করেছিলেন।
দেশের ক্রীড়াঙ্গন নিয়ে জাতির পিতার যে স্বপ্ন ছিল তা বাস্তবায়িত হবে উল্লেখ করে নাছির উদ্দিন খাঁন বলেন, আমরা বিশ্বাস করি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রে আরো এগিয়ে যাবে, ইতিমধ্যে আমরা যুব বিশ্বকাপ ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছি। আমরা একদিন সব খেলাতেই বিশ্বসেরা হবো।

আর এর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়িত হবে।পাশাপাশি প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট নাসির উদ্দিন খাঁন হাজী সরোয়ার হোসেন ছেদু কাপ নাইট মিনিবার ফুটবল টূর্ণামেন্ট’র আয়োজক কমিটি সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আহবায়ক ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলমের সভাপতিত্বে ও পূর্ব জাফলং আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজাহান সিরাজ’র পরিচালনায় হাজী সরোয়ার হোসেন ছেদু কাপ নাইট মিনিবার ফুটবল টূর্ণামেন্ট’র ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মুবশির আলী, প্রচার ও পকাশনা সম্পাদক এডভোকেট আব্বাস উদদীন, সদস্য লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, অর্থ সম্পাদক নজরুল শিকদার, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এম নিজাম উদ্দিন, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক জালাল উদ্দিন, জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগ নেতা সব্যসাচী দেবরায়, জেলা যুবলীগ নেতা মিজানুর রহমান, আহমদ হোসেন খান, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, সদস্য নজরুল ইসলাম, জাফলং আওয়ামীলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন, যুগ্ম আহবায়ক মোজাম্মেল হোসেন ছিদ্দিকি মেনন, উপজেলা আওয়ামী সেচ্ছাসেবলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফুল আলম আবুল, জাফলং যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন সরকার, যুগ্ম আহবায়ক কামাল হোসাইন, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম রাব্বানি সুমন, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক মারুফুল হাসান মারুফ, যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ সোহেল জয়, জাফলং ছাত্রলীগের সভাপতি ইউসুফ আহমদ, সাধারণ সম্পাদক সাব্বির রহমান সাজন প্রমুখ।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team