1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
নারায়ণগঞ্জে স্বাধীনতার ৫০ বছর পরেও পাকিস্তানপন্থী স্বাধীনতাবিরোধী সংগঠন এর শক্ত ঘাঁটি - BBC News 24

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা, উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নিন্দা পশ্চিম বাকলিয়া সমাজ কমিটি ও সচেতন নাগরিক সমাজের ঈদ উপহার সামগ্রী বিতরণ দরিদ্র কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দেন শরণখোলা উপজেলা ছাত্রলীগ ৬ সাংবাদিকের বিরুদ্ধে পাহাড় খেকোর মামলা, দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম কক্সবাজার শাখ’র নিন্দা ও প্রতিবাদ ১৪ আসনে মহীয়সী নারী শিরিন রোকসানা নৌকার মাঝি হতে চান লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর জন্মদিন ৬ মে বিলাইছড়ি জোন কর্তৃক অবৈধ কাঠ উদ্ধার সড়ক দুর্ঘটনায় মনোতোষ নামে এক যুবকের মৃত্যু মৌলভীবাজারে কওমী মাদ্রাসা দুস্থ শিক্ষক ও ইমামদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ মৌলভীবাজার জেলা প্রশাসনের কর্মচারীেেদর মাঝে ঈদ উপহার বিতরণ
নারায়ণগঞ্জে স্বাধীনতার ৫০ বছর পরেও পাকিস্তানপন্থী স্বাধীনতাবিরোধী সংগঠন এর শক্ত ঘাঁটি

নারায়ণগঞ্জে স্বাধীনতার ৫০ বছর পরেও পাকিস্তানপন্থী স্বাধীনতাবিরোধী সংগঠন এর শক্ত ঘাঁটি

নারায়ণগঞ্জ থেকে বিশেষ প্রতিনিধি রিপোর্টঃ বাংলাদেশের নারায়ণগঞ্জ স্বাধীনতার ৫০ বছর পরেও পাকিস্তানপন্থী শক্তির শক্ত ঘাঁটি বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলা । দেশটির স্বাধীনতার ৫০ বছর পরেও পাকিস্তানপন্থী স্বাধীনতাবিরোধী সংগঠন ‘জামায়াত’ এর শক্ত ঘাঁটি।

ফলস্বরূপ, সংখ্যালঘু এবং হত্যার সম্পত্তি দখল করার মতো ঘটনা সেখানে সাধারণ বিষয়। যদিও এখন আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার দেশ পরিচালনা করছে, হাইব্রিড হিসাবে পরিচিত নতুন আওয়ামী- লীগরা , এই অঞ্চলের মানুষের নিয়তি নিয়ন্ত্রণ করছে।

জানা যায় যে , গত দশ বছরে এই হাইব্রিড নেতাদের প্ররোচনাতে হত্যা ও নিখোঁজের প্রায় ৬৭ টি ঘটনা ঘটেছিল। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র এর পরিবার ৬টি ভুয়া দলিলের মাধ্যমে ,জিউস পুকুর দেবোত্তরের সম্পত্তি দখলের চেষ্টা করেছিলেন। সেই সম্পত্তির বাজারমূল্য প্রায় এক হাজার কোটি টাকা।

3rd week assignment 2021

এই ঘটনার প্রতিবাদ করার জন্য নারায়ণগঞ্জ মহানগর শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহার বিরুদ্ধে হামলা ও মামলা করা হয়েছে। খোকন সাহা “হিন্দু লাইভ ম্যাটারস” নামে একটি ইউটিউব চ্যানেলে দেবোত্তর সম্পত্তি দখলের ইস্যুতে বক্তব্য রেখেছিলেন।

 
hostseba.com
 

মেয়র সেলিনা হায়াৎ আইভী তার বিরুদ্ধে ডিজিটাল সুরক্ষা আইনে মামলা দায়ের করেছেন। ঢাকা সাইবারকোর্টে দেবোত্তরের সম্পত্তি দখলের বিষয়ে রিপোর্ট করা প্রায় এক ডজন সাংবাদিকের বিরুদ্ধেও মামলা করা হয়েছে। মামলা চলছে এখন। খোকন সাহার বিরুদ্ধে মামলার শুনানি ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। মসজিদ থেকে কবরস্থানের ভূমি পর্যন্ত এমনকি শ্মশান এমনকি বন্দীদশা আক্রমণ থেকে রেহাই পায়নি।

যারা এখন দলের ভাবমূর্তি নষ্ট করেছিলেন তারা কীভাবে দলে থাকার সুযোগ পেতে পারেন , তা নিয়ে এখন একটি প্রশ্ন উঠেছে। এ বিষয়ে আজ অবধি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। পরিবর্তে তাকে নারায়ণগঞ্জ ইউনিট আওয়ামী লীগের সহ-সভাপতি করা হয়েছে।

ডিসেম্বর, ২০১৩ তে ত্বকী মঞ্চে এক বক্তব্যে মেয়র সেলিনা হায়াত আইভী বলেছিলেন যে , দুই নেতা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছেন। তিনি বলেছিলেন যে , তারা এরশাদকে টেনে নিয়ে যাচ্ছেন, যার খবর দৈনিক যুগান্তরে ২০১৩ সালের ৭ ডিসেম্বর প্রকাশিত হয়েছিল।

আওয়ামী লীগ সরকার নারায়ণগঞ্জের হত্যাকারীদের পৃষ্ঠপোষক, একের পর এক হত্যার ঘটনা ঘটছে, কিন্তু পুলিশ প্রশাসন হত্যাকারীদের ধরতে ব্যর্থ হয়েছে। তিনি অন্য সভায় এমন মন্তব্য করেছিলেন, যার সংবাদ দৈনিক যুগান্তর ২ড় মে, ২০১৩ এ প্রকাশ করেছিলেন।

অপর জনসভায় তিনি বলেছিলেন, রাতের অন্ধকারে রাষ্ট্র-স্পনসরিত গডফাদাররা লুটপাট ও হত্যা করছিল। দৈনিক যুগান্তর ১৭ সেপ্টেম্বর,২০১৩ এ তার সংবাদ প্রকাশ করেছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সদস্যদের দ্বারা প্রশ্ন করা হয়েছিল যে মেয়র আইভী ক্ষমতাসীন দলের সদস্য হওয়ার কারণে কীভাবে দলের বিরুদ্ধে এই জাতীয় বক্তব্য দিয়েছেন।

জেলা ইউনিট জামায়াতে ইসলামীর আমির মইনুদ্দিন আহমেদের বক্তব্যে বিষয়টি আরও উদ্ঘাটিত হয়েছিল।

তাঁর বক্তব্য অনুযায়ী জামায়াত নেতা আইভির বাবা আলী আহমেদ চুনকার কাছ থেকে আদর্শ বিদ্যালয়ের নামে কিছু জমি নিয়েছিলেন। এই জমিটি মূলত নূর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মালিকানাধীন ছিল। আদমজির কিছু কর্মকর্তা ফাউন্ডেশন গঠন করেছিলেন এবং ফাউন্ডেশনের নামে জমিটি কিনেছিলেন।

পরে অফিসাররা চলে গেলে মেয়র সেলিনা হায়াৎ আইভির বাবা জমিটি দখল করেন। সেই জমির কিছু অংশ আদর্শ বিদ্যালয়ের অভ্যন্তরে। এই স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন যুদ্ধাপরাধী আলী আহসান মোহাম্মদ মুজাহিদ।
কয়েক বছর আগে বাংলাদেশ মুজাহিদকে ফাঁসি দিয়েছে।

মুজাহিদের স্ত্রী তামান্না ই জাহান এবং মেয়র আইভী, দুই জনই সহপাঠী, দীর্ঘদিন ধরে তারা ঘনিষ্ঠ বন্ধু এ কারণেই নারায়ণগঞ্জে ইসলামিক মৌলবাদী গোষ্ঠীর বিস্তার ঘটেছিল।

বিএনপি মৌলবাদী শক্তির এক ধরণা খালেদা জিয়া, বিএনপির চেয়ারপারসন এবং আইভির মধ্যে আলোচনার বিষয় ছিল যে পরবর্তীকালে তারা নির্বাচনের পরে বিএনপিতে যোগ দেবে।
তবে আইভী আওয়ামী লীগের সাথে থাকার মৌলবাদী শক্তির স্বার্থে কাজ করছেন। জামায়াতের আমিরের মতে, আইভী মেয়র নির্বাচনে জামায়াত-বিএনপি সমর্থকদের কাছ থেকে ৫০% ভোট পেয়েছিলেন।

জামায়াতে ইসলামীর এই নেতা বলেছিলেন যে, আলী আহসান মুজাহিদ যখন কারাগারে ছিলেন তখন তাঁর ছেলের জন্ম নিবন্ধনের প্রয়োজন ছিল, তবে তা করা সম্ভব হয়নি। সেলিনা হায়াৎ আইভী এটি আধ ঘন্টা সময়ে সম্পন্ন করতে সহায়তা করেছিল।

তাঁর মতে, নারায়ণগঞ্জে টিকে থাকার জন্য আইভির দরকার বিএনপি-জামায়াতকে। শামীম ওসমানকে প্রতিহত করার জন্য আইভির বিকল্প নেই।
নারায়ণগঞ্জের ক্ষমতাসীন দলের সাংসদ শামীম ওসমান এই সংবাদদাতাকে বলেছেন, একাত্তরে ভারত আমাদের পক্ষে না থাকলে আমরা পাকিস্তানকে পরাস্ত করতে পারতাম না।

পাকিস্তান পরাজিত হয়েছে তবে তাদের আত্মা এখনও আছে, নারায়ণগঞ্জ এর একটি দুর্দান্ত উদাহরণ।
আমার মনে হয় আমাদের সংগ্রাম এখনও শেষ হয়নি। তিনি বলেছিলেন, “আমাদের দল স্বাধীনতাপন্থী শক্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পার্টিতে যারা রূপগঞ্জে তেতলাব গ্রামে বসবাসরত জিন্নত আলি হাইব্রিড তাদের অবশ্যই প্রতিহত করতে হবে। ”
মেয়র সেলিনা হায়াত আইভী হ’ল হাইব্রিডগুলির মধ্যে একটি। আমি বিশ্বাস করি যে , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি খতিয়ে দেখবেন।কেবল তাঁর হস্তক্ষেপেই আমরা নারায়ণগঞ্জকে উগ্রবাদী মৌলবাদীদের এবং পাকিস্তানি ভুতের হাত থেকে মুক্ত করতে সক্ষম হব, তিনি লক্ষ্য করেছিলেন।

অন্যদিকে, প্রগতিশীল রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন যে নারায়ণগঞ্জ এখন বাংলাদেশের মৌলবাদী ধর্মীয় শক্তির একমাত্র দুর্গ। মাননীয় নেতা শেখ হাসিনা সেই শহর থেকে মৌলবাদ নির্মূলের একমাত্র আশা ও নীতিনির্ধারক। তার মাধ্যমেই স্বাধীনতার মূল মন্ত্র নিয়ে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ এগিয়ে যাবে। তারা বলেছিল যে দেশে আর কোনও পাকিস্তানি ভূত থাকবে না।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team