1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
ঢাকার সফল সংগ্রামী নারী উদ্যোক্তা "রোকেয়া মুন্নি" - BBC News 24

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা, উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নিন্দা পশ্চিম বাকলিয়া সমাজ কমিটি ও সচেতন নাগরিক সমাজের ঈদ উপহার সামগ্রী বিতরণ দরিদ্র কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দেন শরণখোলা উপজেলা ছাত্রলীগ ৬ সাংবাদিকের বিরুদ্ধে পাহাড় খেকোর মামলা, দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম কক্সবাজার শাখ’র নিন্দা ও প্রতিবাদ ১৪ আসনে মহীয়সী নারী শিরিন রোকসানা নৌকার মাঝি হতে চান লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর জন্মদিন ৬ মে বিলাইছড়ি জোন কর্তৃক অবৈধ কাঠ উদ্ধার সড়ক দুর্ঘটনায় মনোতোষ নামে এক যুবকের মৃত্যু মৌলভীবাজারে কওমী মাদ্রাসা দুস্থ শিক্ষক ও ইমামদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ মৌলভীবাজার জেলা প্রশাসনের কর্মচারীেেদর মাঝে ঈদ উপহার বিতরণ
ঢাকার সফল সংগ্রামী নারী উদ্যোক্তা “রোকেয়া মুন্নি”

ঢাকার সফল সংগ্রামী নারী উদ্যোক্তা “রোকেয়া মুন্নি”

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ ঢাকার মেয়ে “রোকেয়া মুন্নি”।যিনি একজন সফল উদ্যোক্তা, সফল ব্যবসায়ী। তিনি ২০১৭ সাল থেকে চালিয়ে যান জীবন সংগ্রামের একটি অংশ অনলাইন ব্যবসা।তবে থেমে থাকেননি তিনি। দুর্গম পথ এবং ব্যার্থতার গ্লানি উপেক্ষা করে আজ সাফল্যর দ্বারপ্রান্তে ” রোকেয়া মুন্নি”।হাটি হাটি পা পা করে তার ব্যবসা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে তিনি হয়ে উঠেন ঢাকার সফল নারী উদ্যোক্তা।

”উদ্যোক্তা হওয়ার গল্প নিয়ে টেকজুমের এবারের আয়োজন।ঢাকার মেয়ে ” রোকেয়া মুন্নি ” এর উদ্যোক্তা হয়ে ওঠা নিয়ে বিস্তারিত জানাচ্ছেন বিবিসিনিউজ২৪ এর স্টাফ রিপোর্টার। পাঠকদের উদ্দেশ্যে সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

আপনার সম্পর্কে যদি কিছু বলতেন?
আসসালামু আলাইকুম।আমি রোকেয়া মুন্নি, জন্ম জেলা ময়মনসিংহ,ঢাকার বাড্ডা লিংক রোডে থাকি,বেড়ে উঠা পড়াশোনা সবই এই বাড্ডা তে।বিবাহিত জীবনে দুই কন্যার জননী।

3rd week assignment 2021

 
hostseba.com
 

উদ্যোক্তা আগ্রহ কিভাবে তৈরি হলো?
২০০৬ সালে আমি প্রথম কর্মজীবনে প্রবেশ করি,সময়ের সাথে সাথে বেশ কয়েকটি প্রতিষ্ঠানে চাকুরী করেছি,চাকুরী করলেও ছোট বেলা থেকেই আমার হাতের কাজের প্রতি ভীষণ ঝোক ছিল,বিভিন্ন সময় বাসায় এটা সেটা নিজের হাতে বানাতাম শখের বসে,সেই শখ থেকেই ২০১৭ সালে আমি আমার অনলাইন পেইজ চালু করি আমার হাতের তৈরি হিজাব পিন/ব্রুজ,আর গায়ে হলুদের গহনা দিয়ে।পরবর্তী তে এর সাথে যোগ হয় নিজের হাতের তৈরি  ব্লক বাটিকের পোশাক।

আপনি অনলাইন বিজনেসে আইডল  হিসেবে  কাকে দেখেছেন?
বিজনেসে আমি আমার আইডল হিসেবে দেখেছি অনলাইন শপ “সিদুর” এর ওনার আফসানা মীর শীথি কে,আপুকে আমি ২০১৬ থেকে ব্যাক্তিগতভাবে চিনি,ওনাকে আমি দেখেছি কিভাবে শুন্য থেকে শুরু করে অনেক সফলতার মুখ জীবনে দেখা যায়,উনি অনেক পরিশ্রমী এবং সৎ উদ্যোক্তা,তাই তাকেই আমি আমার অনলাইন বিজনেসের আইডল মানি।

কতটুকু সফলতা লাভ করেছেন বলে মনে করেন?
আলহামদুলিল্লাহ বিভিন্ন সময়ে অনেক মানুষের ভালোবাসা পেয়েছি নিজের কাজ দিয়ে খুশি করতে পেরেছি,একটা কাজ দিয়ে  যদি ক্রেতাতে খুশি করতে পারি,ক্রেতা  যদি তার কস্টের টাকায় ভালো কিছু কিনে আনন্দিত হয়,আমার মতে একজন উদ্যোক্তার সফলতা সেখানেই।

আপনার  ভবিষ্যত পরিকল্পনা কি?
২০১৭ সালে নিজের বিজনেস চালু করার পরে সত্যিকার অর্থে আমি আমার বিজনেসে প্রোপার সময় টা দিতে পারি নি,কারণ জব,ফ্যামিলি সব টা সামলিয়ে আমাকে বিজনেস টা দেখতে হতো,তাই যতটুকু সময় হাতে পেতাম সেটুকুই মন দিয়ে কাজ করার চেস্টা করতাম।বিজনেসের প্রতি প্রবল ভালোবাসা থাকায় ২০২০ সালে আমি আমার জব টা ছেড়ে দিয়েছি,এবং আমার বিজনেসে আমি পুরোপুরি সময় দিচ্ছি,এখন আমার ভবিষৎ পরিকল্পনা হচ্ছে আমার স্বপ্নের বিজনেস টা বড় করা,ব্লক/বাটিকের একটা কারখানা দেয়া,আমি সে মর্মেই কাজ করে যাচ্ছি,বাকী টা আল্লাহ ভরসা।

আপনার চ্যালেঞ্জ গুলো কিভাবে মোকাবেলা করেছেন?
বিজনেসের শুরু থেকেই বিভিন্ন রকমের চ্যালেঞ্জ এর সম্মুক্ষীন হয়েছি,কখনো কখনো এমনো মনে হয়েছে যে আর হয়তো এগিয়ে নিতে পারব না,কিন্তু আমার পরিবার ও কিছু বন্ধুমহল ছিল যারা আমাকে উৎসাহ প্রদান করেছে,সাথে আমার প্রবল ইচ্ছেই আমাকে সব চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে নিতে সহায়তা করেছে।

আপনার নতুন প্রোডাক্ট গুলো কি?
আমার নতুন প্রোডাক্ট হচ্ছে  ব্লক/বাটিকের মেয়েদের ড্রেস,ছেলেদের পাঞ্জাবী ও বাচ্চাদের পোশাক।

বতর্মানে কভিড ১৯ এ ই – কমার্স?
বর্তমানে কোভিড-১৯ এর পরিস্থিতি তে ই-কমার্স বিজনেস এক অন্যান্য ভুমিকা পালন করছে,কারণ কোভিড থেকে বাচতে হলে আমাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে,আর ই-কমার্স বিজনেসের মাধ্যমে আপনি সহজেই ঘরে বসে কেনাকাটা করতে পারছেন,আপনিও আপনার কাংখিত জিনিস টি আপনার দোড় গোড়ায় পাচ্ছেন কোন প্রকার ঝক্কিঝামেলা ছাড়াই,আর আমরাও আমাদের বিজনেস চালিয়ে যেতে পারছি।

পরিশেষে স্রোতাদের উদ্দেশ্যে কিছু বলেন?
আমি আমার কাজ কে আরো সুন্দরভাবে ক্রেতাদের কাছে উপস্থাপন করতে,আরো ভালো কিছু দেয়ার উদ্দেশ্যে ব্লক-বাটিকের উপর ডিপ্লোমা কোর্স করেছি।এবং ব্লক/বাটিক নিয়ে সাধারণ মানুষের মনে যে ধারণা সেটা কে পরিবর্তন করতে আরো উন্নত মানের পন্য তৈরী  করছি,আশা করছি ক্রেতারা আরো আগ্রহের সহীত কেনাকাটা করবে।
আমার বিজনেসের শ্লোগান হচ্ছে,
Happy clients, happy me.

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team