1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
মুন্সিগঞ্জের সফল সংগ্রামী নারী উদ্যোক্তা "রাবেয়া আক্তার স্বর্ণা" - BBC News 24

শনিবার, ০৮ মে ২০২১, ০৯:২৬ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা, উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নিন্দা পশ্চিম বাকলিয়া সমাজ কমিটি ও সচেতন নাগরিক সমাজের ঈদ উপহার সামগ্রী বিতরণ দরিদ্র কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দেন শরণখোলা উপজেলা ছাত্রলীগ ৬ সাংবাদিকের বিরুদ্ধে পাহাড় খেকোর মামলা, দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম কক্সবাজার শাখ’র নিন্দা ও প্রতিবাদ ১৪ আসনে মহীয়সী নারী শিরিন রোকসানা নৌকার মাঝি হতে চান লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর জন্মদিন ৬ মে বিলাইছড়ি জোন কর্তৃক অবৈধ কাঠ উদ্ধার সড়ক দুর্ঘটনায় মনোতোষ নামে এক যুবকের মৃত্যু মৌলভীবাজারে কওমী মাদ্রাসা দুস্থ শিক্ষক ও ইমামদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ মৌলভীবাজার জেলা প্রশাসনের কর্মচারীেেদর মাঝে ঈদ উপহার বিতরণ
মুন্সিগঞ্জের সফল সংগ্রামী নারী উদ্যোক্তা “রাবেয়া আক্তার স্বর্ণা”

মুন্সিগঞ্জের সফল সংগ্রামী নারী উদ্যোক্তা “রাবেয়া আক্তার স্বর্ণা”

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ মুন্সিগঞ্জের মেয়ে “রাবেয়া আক্তার স্বর্ণা”।যিনি একজন সফল উদ্যোক্তা, সফল ব্যবসায়ী। তিনি ২০১৭ সাল থেকে পড়াশোনার পাশাপাশি চালিয়ে যান জীবন সংগ্রামের একটি অংশ অনলাইন ব্যবসা।তবে থেমে থাকেননি তিনি। দুর্গম পথ এবং ব্যার্থতার গ্লানি উপেক্ষা করে আজ সাফল্যর দ্বারপ্রান্তে ” রাবেয়া আক্তার স্বর্ণা”।হাটি হাটি পা পা করে তার ব্যবসা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে তিনি হয়ে উঠেন মুন্সিগঞ্জের সফল নারী উদ্যোক্তা।

”উদ্যোক্তা হওয়ার গল্প নিয়ে টেকজুমের এবারের আয়োজন।মুন্সিগঞ্জের  মেয়ে ” রাবেয়া আক্তার স্বর্ণা ” এর উদ্যোক্তা হয়ে ওঠা নিয়ে বিস্তারিত জানাচ্ছেন বিবিসিনিউজ২৪ এর স্টাফ রিপোর্টার। পাঠকদের উদ্দেশ্যে সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

3rd week assignment 2021

আপনার সম্পর্কে যদি কিছু বলতেন?
আসসালামু আলাইকুম,আমি রাবেয়া আক্তার স্বর্ণা,মুন্সিগঞ্জের  মেয়ে  এবং মুন্সিগঞ্জে বেড়ে  ওঠা,মুন্সিগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজ  থেকে  ইংরেজি সাহিত্যে অনার্স এবং মাসটার্স শেষ করেছি।

 
hostseba.com
 

উদ্যোক্তা আগ্রহ কিভাবে তৈরী হল?
ছোট বেলা থেকেই  আমি সেল্ফ ডিপেন্ড । আমার স্বপ্ন  আমি নিজেকে  এমন স্থানে নিয়ে যেতে চাই যেন আমার নামে আমার বাবা মাকে চিনবে সবাই।
২০১৪ সালে গ্রেজুয়েশন শেষ করে ভাবছিলাম  বিসিএস দিব অথবা প্রাইভেট কোন ব্যাংক বা কম্পানিতে জব করবো। কিন্তু আমার বেবি খুব ছোট থাকায় তা আর হয়ে উঠে নি। কিন্তু তারপরেও  হাল ছাড়ি নাই। একটা কিন্ডার গার্ডেন স্কুলে জব নেই ২ মাস  জব করার পর বুঝতে পারলাম আমার  জবের জন্য আমর ছেলের প্রতি অযন্ত হচ্ছে । তারপর জব ছেড়ে দিলাম। তারপর  চিন্তা করলাম এমন কিছু  একটা করতে হবে যা আমি ঘরে বসে করতে পারবো তারপর ২০১৭ সাল থেকে আমার  অনলাইন বিজনেস এর যাএা শুরু।

আপনি এই অনলাইন বিজনেসে কাকে আইডল হিসেবে দেখছেন?
আইডল হিসেবে এখনো কাউকে ফলো করছি না নিজের মত করে কাজ করার চেষ্টা করছি এবং বিজনেস এর নতুন কৌশল  ব্যবহার করার চেষ্টা করছি  নিজের মত করে।

কতটুকু সফলতা লাভ করেছেন বলে মনে করেন?
আমি প্রায় ৪বছর যাবৎ শুরু করেছি।এখনো আমি আমার লক্ষে পৌঁছতে পারিনি।কারন স্বপ্নটা আমার অনেক বড়।তবে হাল ছাড়িনি।সেদিন বেশি দূরে নয়।সফলতার কথা বলতে গেলে সফল হয়েছি ১০০% কিন্তু আমর মূল শিখরে পৌঁছানো আরো বাকি।

আপনার ভবিষ্যত পরিকল্পনা কি?
ভবিষ্যত পরিকল্পনা হলো উদ্দ্যোক্তা হয়ে আমি নিজে সাবলম্বি হব এবং আমার সাথে আরো ১০ জন মেয়েকে স্বাবলম্বী করে তুলবো। এবং তাদের স্বপ্ন পূরণ  করতে সহায়তা করবো,আমার দেশের মানুষ,দেশী পণ্য ব্যবহার করুক।আর বাংলাদেশ আমার মত উদ্যোক্তাদের হাত ধরে সারা বিশ্বের সামনে উপস্হাপিত হোক এটাই আমার একমাত্র চাওয়া।

আপনার শিক্ষাগত যোগ্যতা যদি বলতেন?
ইংরেজি সাহিত্যে মার্সটাস শেষ করেছি ২০১৪ সালে, সরকারি হরগঙ্গা কলেজ থেকে।

আপনার চ্যালেন্জগুলো কিভাবে মোকাবেলা করেছেন?
চ্যালেন্জ শুরুতেও ছিল, এখনো আছে।আমি মনে করি, বিপদের সময় মাথা ঠান্ডা রেখে, আরো অনেক বেশি পরিশ্রম করাটা জরুরি।কারন সততা,পরিশ্রম দ্বারাই সফলতা আসে।

আপনার নতুন প্রোডাক্টগুলো কি কি?
নতুন প্রোডাক্ট এর মধে আচছে ইন্ডিয়ান বুটিকস ওয়ানপিস থ্রীপিস, জামদানি  শাড়ি, এবং  বিদেশি কিছু কসমেটিক।

কোভিড-১৯এ ই-কমার্স?
কোভিড ১৯ এর মত মরনব্যধী ভাইরাস  এর ফলে মানুষ  যখন গৃহ বন্দী এবং কর্ম হয়ে পরেছিল
তখন গনহারে সব বয়সের মানুষ ই কমার্সের দিকে ঝুকতে থাকে। এটা চিএ শুধু   বাংলাদেশে না পুরো বিশ্বে দেখা গেছে এর ফলে মানুষ ঘরে বসে নিজেদের সকল প্রয়োজনীয় জিনিস  পেয়ে যাচ্ছে নিজেের হাতের  মুঠোয়। কিন্তু কিছু অসাধু চক্র এই সুবিধার অপব্যবহার করছে। যদি এই অপব্যবহার রোধ করা যায়  তাইলে ই কমার্স আমাদের জন্য আর্শীবাদ হবে এবং ছেলেদর পাশাপাশি আমাদের মা বোনরা  ও নিজেদের স্বাবলম্বী  করে তুলতে  পারবে।

পরিশেষে স্রোতাদের উদ্দ্যেশ্যে কিছু বলুন?
সম্মানীত শ্রোতাদেরকে অনুরোধ করব,আপনারা অনলাইন থেকে কেনাকাটা করুন।আর অর্ডার করার সময় অবশ্যই পেজ বা আইডিটি খুব ভালো করে দেখে নিবেন।রিয়েল আর ফেইক দেখলে বোঝা যায়।তাই প্রতারণা থেকে বাঁচতে চাইলে অবশ্যই আইডি বা পেজ যাচাই করে নিবেন।দর্শকদের উদ্দেশ্য বলবোআমি আমার  মা বোনদের বলব এখনই সময়  নিজের  প্রতিভাকে  কাজে লাগাও নিজেকে  মজবুত করে তোল নিজের  জন্য । মা বাবাদের  উদ্দেশ্য বলবো নিজের মেয়েকে সাপোর্ট করুন বেশি বেশি কারন একটি ,শিক্ষিত মা’ই পারে একটি শিক্ষিত জাতি  উপহার দিতে।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team