1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
ঝাউতলা রেল স্টেশনটি এখন অবৈধ দখলদারদের নিয়ন্ত্রণে - BBC News 24

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন
ঝাউতলা রেল স্টেশনটি এখন অবৈধ দখলদারদের নিয়ন্ত্রণে

ঝাউতলা রেল স্টেশনটি এখন অবৈধ দখলদারদের নিয়ন্ত্রণে

জাহিদুল ইসলামঃ রেলওয়ে পূর্বাঞ্চলের আওতাধীন চট্টগ্রামের ঝাওতলা রেল স্টেশনটি এখন অবৈধ দখলদারদের কবলে। প্রতিদিনই দখল হচ্ছে রেলের জায়গা। এমনকি প্লাটফর্মেও বসেছে অবৈধ টং দোকান। এসব অবৈধ দোকানে ব্যবহার হচ্ছে রেলওয়ের বিদ্যুৎ। প্লাটফর্মের ভেতরে বসার ও হাটা-চলার জায়গায় রাখা হয়েছে দোকানের মালামাল। এমনকি স্টেশনের(ঝাউতলা) লেখা নামফলকটিও ব্যবহার হচ্ছে দুটি অবৈধ দোকানের দেয়াল হিসেবে।এতে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।

স্থানীয়রা জানান, ঝাউতলা স্টেশন দিয়ে কয়েক হাজার মানুষ নিয়মিত বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন।অথচ এই স্টেশনটির প্লাটফর্মে গড়ে উঠেছে বেশ কয়েকটি টং দোকান। আবার যাত্রীদের বসার ও হাটা-চলার জায়গায় দোকানের মালামাল রেখে সৃষ্টি করা হয়েছে প্রতিবন্ধকতা।

3rd week assignment 2021

সরেজমিনে গিয়ে দেখা যায়, স্টেশনের প্লাটফর্মের শুধুমাত্র ০৬টি দোকানের অনুমোদন থাকলেও ১নং প্লাটফর্মে দোকান আছে ৩০টি এবং ০২নং প্লাটফর্মে দোকান আছে ০৮টি।

 
hostseba.com
 

শুধু প্লাটফর্মই নয়, রেলেও বিভিন্ন জায়গা দখল করে নির্মাণ করা হয়েছে অবৈধ স্থাপনা। অথচ রেল কর্তৃপক্ষ অবৈধ দখলদারদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না।

অভিযোগ রয়েছে স্টেশন মাস্টারের যোগসাজশে ও কমিশন দিয়েই গড়ে উঠেছে এসব দোকান। তাই রেল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছে না।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা মোঃ মিজান বলেন, দীর্ঘদিন ধরে প্লাটফর্মের ওপরে অবৈধভাবে টং দোকান বসিয়ে রাখা হয়েছে। অথচ রেল কর্তৃপক্ষ তাদের উচ্ছেদ করছে না।

তিনি বলেন, ট্রেন এলে যাত্রীদের মধ্যে তাড়াহুড়া লেগে যায় ট্রেনে উঠতে। এর মধ্যে এসব টং দোকান ও তাদের রাখা মালামালের কারণে যাত্রীদের ভোগান্তি আরও বেড়েছে।

স্টেশনে অপেক্ষমাণ যাত্রী শাকিল হোসেন বলেন, ‘ব্যবসার সুবাদে আমি নিয়মিত ট্রেনে যাতায়াত করি। কিন্তু এই স্টেশনটির অবস্থা খুবই খারাপ। যেখানে সেখানে নিজেদের ইচ্ছেমত দোকান বসিয়ে রেখেছে লোকজন। প্লাটফর্মের ভেতরে ও হাটা চলার রাস্তায় রাখা হয়েছে মালামাল। অথচ রেল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছে না। রেল কর্তৃপক্ষকে এ বিষয়ে অভিযোগ দিলে উল্টো তারাই আমাদের বিভিন্ন কথা শোনায়।

এ ব্যাপারে স্টেশন মাস্টার ওয়াহিদা রহমান বলেন, ‘আমি অনেকবার তাদের এখান থেকে সরে যেতে বলেছি। এছাড়া চলাচলের রাস্তায় যেন মালামাল না রাখে সে জন্যও বলেছি। কিন্তু তারা আমার কথা শোনে না।এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিকবার চিঠিও দিয়েছি।’

প্লাটফর্মের ওপর বসানো এসব দোকান থেকে কমিশনের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যে কথা। আমি কোনো দোকান থেকে কমিশন নেই না।’

এ বিষয়ে বিভাগীয় ভূ সম্পত্তি কর্মকর্তা মহবুবুল করিম জানান, ‘ঝাউতলা স্টেশনের বিষয়টি আমি অবগত আছি। আমার পক্ষে সম্ভব হলে আমি আজকের মধ্যেই সেগুলো উচ্ছেদ করতাম।কিন্তু করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সেটি সম্ভব হচ্ছে না। তবে আমরা দ্রুত সময়ের মধ্যে ঝাউতলা স্টেশনের প্লাটফর্মের অবৈধ দোকান গুলো সহ স্টেশনের আশেপাশে গড়ে ওঠা সকল অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করব।’

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team