1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
নদীর তীরে হোক পর্যটন কেন্দ্র - BBC News 24

রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন

নদীর তীরে হোক পর্যটন কেন্দ্র

বিবিসিনিউজ২৪ ডেক্সঃ বাংলাদেশ নদী পরিব্রাজক দল গাজীপুর শাখার উদ্যোগে গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তায় ২৯ মার্চ ২০২১ সন্ধ্যা ৬:৩০ মিনিটে এক নদী আড্ডার আয়োজন করা হয়। নদী আড্ডায় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন কলেজ শিক্ষক,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মাহফুজুর রহমান রাসেল, সাংবাদিক, গাজীপুর জজ কোর্টের আইনজীবীগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন কলেজের শিক্ষার্থী সহ আরো অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গাজীপুর জেলা নদী পরিব্রাজক দলের সহ-সভাপতি প্রভাষক আশরাফুল ইসলাম বলেন শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ দূষণ রোধ এবং নদীর দূষণ নিয়ে আলোচনা করতে হবে, আমাকে-আপনাকে সবাইকে সততার সাথে সচেতন হতে হবে। নদী পরিব্রাজক দলের সবাইকে নিয়ে কাশিমপুরে তার উদ্যোগে একটি নদী আড্ডা আয়োজনে সবাই কে আমন্ত্রণ জানান তিনি।

নদী পরিব্রাজক দল গাজীপুরের সেক্রেটারি জেনারেল নাজমুল এইচ রাজীব বলেন- চাঁদ কিংবা মঙ্গলে প্রান -পানির সন্ধানের চেয়েও ধরিত্রির প্রান রক্ষা জরুরী, আর নদী -জলাধার-সুপেয় পানির উৎস দূষিত করে তা কখনোই সম্ভব নয়। সকল তরুণ যুবককে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নদী ও পরিবেশ রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান।

3rd week assignment 2021

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী মাহফুজুর রহমান রাসেল বলেন- আমাদের সরকার অবৈধ নদী ও খাল দখল পুনরুদ্ধার ও দূষণমুক্ত রাখতে সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছেন। দূষণমুক্ত পরিবেশ বিনির্মাণে আমাদের সরকারের প্রধান লক্ষ্য। আমরা জানি আমাদের টোটাল পরিবেশটি পানির উপর নির্ভরশীল আর এই পানিটাকে যদি আমরা দূষণমুক্ত রাখতে পারি তাহলে আমরা সমগ্র পরিবেশকে দূষণমুক্ত রাখতে সক্ষম হব। তরুণ ও যুব সমাজকে এ পরিবেশ রক্ষায় এগিয়ে আসতে হবে কেননা আমাদের প্রজন্ম এবং ভবিষ্যৎ প্রজন্ম যদি সুস্থ ও সুন্দর পরিবেশ না পায় তাহলে আমরা সুস্থ ও স্বাস্থ্যকর জীবন কখনোই নিশ্চিত করতে পারব না সেহেতু আমাদের এই তরুণ ও যুব সমাজকে পরিবেশ রক্ষায় নদী-খাল ও পানি রক্ষায় সর্বোচ্চ সচেষ্ট হতে হবে।

 
hostseba.com
 

নদী পরিব্রাজক দল গাজীপুর জেলা কমিটির সভাপতি প্রভাষক এজি কায়কোবাদ তার বক্তব্যে গাজীপুরের নদী তীরবর্তী প্রাকৃতিক সৌন্দর্য রক্ষায় পর্যটন কেন্দ্র গড়ে তোলার প্রতি ইঙ্গিত করে বলেন আমরা খুব দ্রুত যথাযথ কর্তৃপক্ষকে কে এবিষয়ে স্মারকলিপি দেবো। তিনি গাজীপুরের বিভিন্ন নদ নদী দখল দূষণের দিক তুলে ধরে বলেন- নদীতে এখন মাছের বদলে গরু চরে, নৌকার বদলে ইটা ভাটা দেখা যায়। টেবিলে সাজানো মিনারেল পানির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, কতটা দুর্ভাগা জাতি আমরা, যে দেশে চারিদিকে বিশুদ্ধ পানি তাদেরকে ও আজ খেতে হচ্ছে বোতলজাত ফিল্টার পানি। তিনি বলেন, প্রবাহমানতা ও বিশুদ্ধতা বাঁচায় নদীর প্রাণ। আমাদের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মনির হোসেন স্যার ও কেন্দ্রীয় কমিটির দিকনির্দেশনায় আমরা গাজীপুরের সকল নদনদী খাল বিল সমূহ দূষণ মুক্ত করে ছাড়বো ইনশা’আল্লাহ। সকল শ্রেণী-পেশার লোকজনকে নদীর দখল-দূষণ রোধে সচেতনতার সাথে এগিয়ে আসতে আহ্বান জানান তিনি।

নদী আড্ডায় আরো বক্তব্য রাখেন কচিকাঁচা বিদ্যানিকেতনের পরিচালক জনাব তারেক রহমান মিলন, গাজীপুর জজ কোর্টের আইনজীবী এডভোকেট সোহেল রানা, মহানগর ছাত্রলীগের ২৩নং ওয়ার্ড সভাপতি মিলন হোসেন, গাজীপুর নদী পরিব্রাজক দলের অর্থ বিষয়ক সম্পাদক জনাব আমিনুর রহমান (রোমান), প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার জন পল।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team