1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
জীবননগরে অপরিকল্পিত ড্রেনেজ ব‍্যবস্থা,জন-দূর্ভোগ চরমে - BBC News 24

রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন
জীবননগরে অপরিকল্পিত ড্রেনেজ ব‍্যবস্থা,জন-দূর্ভোগ চরমে

জীবননগরে অপরিকল্পিত ড্রেনেজ ব‍্যবস্থা,জন-দূর্ভোগ চরমে

মো: শুকুরআলী জীবননগর থেকে:-চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার ৪নং সীমান্ত ইউনিয়নের ৯নং ওয়ার্ড গঙ্গাদাসপুরে অপরিকল্পিত ড্রেনেজপ্রণালি।কোনো নিয়ম নীতিমালার তোয়াক্কা না করে, প্রকৌশলী বিধি নিষেধ লঙ্ঘন করে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের অপরিকল্পিত ড্রেনেজ ব‍্যবস্থার জন‍্যে পথচারী ও এলাকাবাসীর দূর্ভোগ চরমে।

উল্লেখ্য একটি ঠিকাদারি প্রতিষ্ঠান পাকারাস্তা পূর্ননির্মাণের পাশপাশি একটি ড্রেন নির্মানের কাজও টেন্ডার পায়। রাস্তার পাশে পর্যাপ্ত সরকারি জায়গা থাকার পরেও ড্রেনটি নির্মাণ করা হয় রাস্তার মাঝখান দিয়ে।রাস্তার মাঝখান দিয়ে অপরিকল্পিত ভাবে নির্মিত ড্রেনটিতে নিম্নমানের কাচামাল ব‍্যবহার করায় এটি ভেঙ্গে সৃষ্টি হয়েছে প্রতিবন্ধকতা।

বৃষ্টিতে এলাকার জলাবদ্ধতা ও স্থানীয় জামে মসজিদের পানি নিস্কাশনের জন‍্য ড্রেণটি নির্মিত হলেও এখানে নোংরা, ময়লা, পচা বিচালি ও গরুর মল-মূত্রে পরিপূর্ণ। বর্ষাকালে পানি নিষ্কাশনের পরিবর্তে সৃষ্টি হয় জলাবদ্ধতা।

3rd week assignment 2021

অপরিকল্পিত ভাবে ড্রেনটি নির্মাণকাজ চলা কালে ঐ সময়ে গ্রামের সুশীল সমাজের কিছু লোক জীবননগরের সাবেক ইউএনও মোঃ সেলিম রেজাকে দরখাস্তর মাধ‍্যমে বিষটি অবগত করে। বিষয়ি আমলে নিয়ে ইউএনও মহোদয় নির্দেশ দিয়েছিলেন, ড্রেনটি নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠাণ যেন প্রকৌশলী বিধিবিধান গ্রহণ করে। কিন্তুু জোর পূর্বক ইঞ্জিনিয়ার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কারসাজির জন‍্যে ড্রেনের সাথে পাকা-রাস্তা ভেঙ্গে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। এবং কয়েকটি দূর্ঘনার নজির আছে এবং ক্ষুদ্র যানবাহনও ক্রসিং করতে বেগ পেতে হয়। ২২-২৬ ফুট চওড়া রাস্তাটির পর্যাপ্ত অংশটুকু দখলকৃত হওয়ায় যা বর্তমানে ১৫-১৬ ফুট রাস্তা বিদ‍্যমান।

 
hostseba.com
 

দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর চালু হবে এমন তথ‍‍্য প্রচার হওয়ায়, ভাঙ্গা রাস্তা এবং অপরিকল্পিত ভাঙচুর ড‍্রেনের পার্শ্বে পাকা-ঘর,পাকা-গোয়াল ও পাকা প্রাচীর নির্মাণ করে সরকারি রাস্তার জমি নিজেদের দখলে নিয়েছে কয়েকটি স্থানীয় প্রভাবশালী মহল।

এসব বে-আইনি স্থাপনা নির্মাণে বাধা এবং সরকারি জমি দখল মুক্ত করে জনগনের অগ্রাধিকার ও সুন্দর সমাজ সোনার বাংলা বিনির্মাণে বাংলাদেশ সরকারের স্থানীয় প্রশাসনের ইতিবাচক অগ্রণী ভূমিকা দেখতে চায় স্থানীয় সুশীল সমাজ।

এ বিষয়ে জীবনগর ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকতার কাছে জানতে চাইলে তিনি বলেন এ ব্যাপারে কোন কিছু আমার জানা নেই। তবে বিষয়টি দেখা হবে।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team