1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
বাকলিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে চলছে বহুতল ভবন নির্মাণঃ দায়সারা অ্যাকশনে সিডিএ - BBC News 24

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:২১ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন
বাকলিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে চলছে বহুতল ভবন নির্মাণঃ দায়সারা অ্যাকশনে সিডিএ

বাকলিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে চলছে বহুতল ভবন নির্মাণঃ দায়সারা অ্যাকশনে সিডিএ

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ নগরীর বাকলিয়ায় বিল্ডিং কোড না মেনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) আদেশ অমান্য করে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। অবৈধভাবে ওই ভবন নির্মাণের কাজ বন্ধ রাখতে পার্শ্ববর্তী মুক্তিযোদ্ধা পরিবারের অভিযোগের ভিত্তিতে একটি নোটিস দিয়েই দায় সারতে চাইছে সিডিএ।

সিডিএর কতিপয় অসাধু কর্মকর্তা ও স্থানীয় একটি চক্রের সহযোগিতায় মোটা অংকের টাকার বিনিময়ে অবৈধভাবে ভবন নির্মাণে সহযোগিতা করার অভিযোগও তুলছেন স্থানীয়রা।

3rd week assignment 2021

জানা গেছে, চট্টগ্রাম নগরীর দক্ষিণ বাকলিয়ার চরচাক্তাই এলাকার হাজী খলিলুর রহমানের পুত্র মাহমুদুল হকের নির্মাণাধীন ৬ তলা ভবনটির অনুমোদন আছে মাত্র ৪ তলার একই সাথে অনুমোদনের শর্তে থাকা পাশে খালি জায়গা রাখা বাধ্যতামুলক থাকলেও তা রাখা হয়নি ফলে পাশ্ববর্তী এক মুক্তিযোদ্ধার বাড়ি ভেঙ্গে পড়ার উপক্রম হলে অবৈধ ওই ভবন নির্মাণ কাজ বন্ধ করতে পাশের বাড়ির গাজী নাসিম ম্যানসনের মালিক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন গাজীর স্ত্রী নাসিম আবেদিন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যানের বরাবরে হক ম্যানসনের মালিক মাহমুদুল হকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। অবৈধভাবে ভবন নির্মানের অভিযোগে সিডিএ অথরাইজ অফিসার-১ ও ইমারত নির্মাণ কমিটি-১ এর সদস্য সচিব মোহাম্মদ ইলিয়াছ গত ৭ মার্চ নোটিশ প্রদান করেন। উল্লেখিত নোটিশে জানানো হয় উক্ত ভবনের ৪ তলার অনুমোদান নিয়ে অবৈধভাবে ৬ তলা ভবন নির্মান করার বিয়ষটি।

 
hostseba.com
 

একই সাথে সিডিএ’র পক্ষ থেকে কাজ বন্ধ রাখাতে বাকলিয়া থানা পুলিশকে নির্দেশ দিলেও এসব নোটিশ এবং পুলিশকে পাত্তাই দিচ্ছেনা মাহমুদুল হক। এ বিষয়ে একাধিকবার সিডিএকে ব্যবস্থা নেওয়াে অনুরোধ করলেও দেখছি বলে সময় ক্ষেপণ করে চলছে আর ওই দিকে চলমান রয়েছে ভবনের নির্মাণ কাজ।

একই বিষয়ে অপর ভবনের মালিক ছালেহ আহমদের পুত্র ইলিয়াছ মিয়াও গত ৯ মার্চ একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের বিষয়ে জানতে মাহমুদুল হকের সাথে যোগাযোগ করা হলে সিডিএ থেকে নোটিশ পাওয়ার কথা স্বীকার করেন, তবে বিষয়গুলো তার ছেলে দেখাশুনা করছেন, অফিসিয়াল সমস্যাগুলো সমাধান করে ফেলছেন বলে দবি করেন।

এ বিষয়ে অভিযোগকারী মুক্তিযোদ্ধার স্ত্রী নাসিম আবেদিনের মেয়ে শাহী রাফসানজানি বলেন, অবৈধভবে সিডিএ আইন ভঙ্গ করে আমার বাড়ির দেয়াল ঘেঁষে ভবন নির্মান করায় আমাদের বাড়িসহ আশ পাশের বাড়িগুলো ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে,আমাদের ঘর ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে, ঘরের জানালা খুলতে পারছিনা নালা দখলের ফলে রাস্তায় পানি জমে আছে চলাচল করাও অনেক কষ্টকর হয়ে পড়েছে। অবৈধভাবে ভবন নির্মাণের ঘটনায় সিডিএ নোটিশ প্রদান করলেও গায়ের জোরে একটি প্রভাবশালী চক্রের সহযোগিতায় আমাদেরকে ভয়ভীতি দেখিয়ে হুমকি দামকি দিয়ে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে আমরা ন্যায় বিচার চেয়ে সিডিএ’র কাছে অভিযোগ করলেও শেষ পর্যন্ত ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কায় আছি।
এ বিষয়ে সিডিএ পরিদর্শক মোহাম্মদ জাফর ইকবাল বলেন, অভিযোগের প্রেক্ষিতে আমরা নোটিশ দিয়েছি, নোটিশের জবাব সন্তোষজনক না হলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team