1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : olamcevoy1234 :
  10. [email protected] : roseannaoreily4 :
  11. [email protected] : sebastianstanfor :
  12. [email protected] : tangelamedina :
  13. [email protected] : teenaligar6 :
  14. [email protected] : xugmerri6352 :
  15. [email protected] : yzvhildegarde :
ধানমন্ডির সফল সংগ্রামী নারী উদ্যোক্তা "তানিয়া হুমায়ারা" - BBC News 24

শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
অ্যাসাইনমেন্ট ২০২১: তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর লিখার কাজ চলছে। সর্বশেষ উপডেট পেতে সাথেই থাকুন
ধানমন্ডির সফল সংগ্রামী নারী উদ্যোক্তা “তানিয়া হুমায়ারা”

ধানমন্ডির সফল সংগ্রামী নারী উদ্যোক্তা “তানিয়া হুমায়ারা”

বিবিসিনিউজ২৪,ডেস্কঃঢাকার ধানমন্ডির মেয়ে “তানিয়া হুমায়ারা”।যিনি একজন সফল উদ্যোক্তা, সফল ব্যবসায়ী। তিনি ২০১৯ সাল থেকে পড়াশোনার পাশাপাশি চালিয়ে যান জীবন সংগ্রামের একটি অংশ অনলাইন ব্যবসা।তবে থেমে থাকেননি তিনি। দুর্গম পথ এবং ব্যার্থতার গ্লানি উপেক্ষা করে আজ সাফল্যর দ্বারপ্রান্তে ” তানিয়া হুমায়ারা”।হাটি হাটি পা পা করে তার ব্যবসা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে তিনি হয়ে উঠেন ধানমন্ডির সফল নারী উদ্যোক্তা।

”উদ্যোক্তা হওয়ার গল্প নিয়ে টেকজুমের এবারের আয়োজন।ধানমন্ডির মেয়ে “তানিয়া হুমায়ারা” এর উদ্যোক্তা হয়ে ওঠা নিয়ে বিস্তারিত জানাচ্ছেন বিবিসিনিউজ২৪ এর স্টাফ রিপোর্টার। পাঠকদের উদ্দেশ্যে সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

আপনার নিজের সম্পর্কে কিছু বলুন?
আমি তানিয়া হুমায়ারা,প্রথমেই বলে নিচ্ছি, আমি নিজেকে সফল একজন উদ্যোক্তা হিসেবে দেখতে চাই এবং সে লক্ষেই সামনের দিকে অগ্রসর হচ্ছি। আমি এখনো উদ্যোক্তা বলে দাবি করতে পারি না। তবে নিজেকে উদ্যোক্তা হিসেবে দেখতে পছন্দ করি। ভাল কিছু করার প্রত্যয়ে সামনে এগিয়ে যেতে চাই।   নিজের সম্পর্কে আসলে বলার মত তেমন কিছু নেই। খুবই সিম্পল, নিজের অনলাইন বিজনেস দেখাশুনা করছি, পাশাপাশি অনার্স শেষ করেছি হিসাব বিজ্ঞান বিভাগে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে। ঢাকার ধানমণ্ডি তে আমার জন্ম।  আমার ছেলে বেলা বা আমার বেড়ে ওঠার প্রায় সবটুকু সময়-ই-কেটেছে ধানমণ্ডিতে ।

3rd week assignment 2021

উদ্যোক্তা আগ্রহ কিভাবে তৈরি হল?
জীবনে কিছু একটা করতে হবে এটাই ছিল আমার মুল টার্গেট। আমি ও এর ভিন্নধর্মী নই। ছোটবেলা থেকেই অনেক কষ্ট করে বড় হয়েছি।নিজের পড়াশোনার খরচ নিজে টিউশন করে চালিয়েছি। আমার নিজের ইচ্ছাই ছিল জীবনে নিজে কিছু একটা করবো, নিজের পায়ের মাটি শক্ত করতে হবে।আমি বিশ্বাস করতাম যে মেয়েরা আজ আর পিছিয়ে নেই।তখন থেকেই আমার নিজে কিছু করার চিন্তা আসলো মাথায়।আর তখন ই আমার হাজব্যান্ড আমাকে অনুপ্রেরনা যুগিয়েছি,এবং আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে এবং আমাকে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন সফল করতে সাহায্য করেছে।  তাছাড়া পরের অধীনে কাজ করার মাঝে কোন স্বার্থকতা নেই বলে আমি মনে করি। তারপর থেকেই ই কমার্স সাইটটিকেই বেছে নিলাম নিজের সফলতার চাবিকাঠি হিসেবে।আর তখন থেকেই পথচলা শুরু একজন সফল উদ্যোক্তার।

 
hostseba.com
 

আপনি এই অনলাইন বিজনেস এ কাকে আইডল হিসেবে দেখছেন?
মোটকথা বলতে যেই সব নারীরা জীবনে ছোট থেকে অনেক সংগ্রাম ও আত্ম-ত্যাগের মধ্য দিয়ে আজকে সমাজের বড় বড় কাতারে সফল হিসাবে আছেন তারাই আমার একমাত্র আইডল।

কতটুকু সফলতা লাভ করেছেন বলে মনে করেন?
আলহামদুলিল্লাহ, আমি মনে করি আমার ২ বছরে অনলাইন বিজনেস এ যথেষ্ট সাড়া পেয়েছি। বিজনেসএ লাভ-ক্ষতি থাকবেই, সত্যি কথা বলতে অর্থনীতির দিক দিয়ে আমি তেমন লাভবান হই নি। আবার খারাপ ও হই নি আলহামদুলিল্লাহ।তবে আমি একজন উদ্যোক্তা হিসেবে সফল কারন আমি আমার শখ এবং স্বপ্ন দুটই পূরণ করতে পেড়েছি।আর আমি তখনি নিজেকে সব থেকে সফল মনে করি।আমার কাছ থেকে গ্রাহকরা পোশাক নিয়ে খুব ভাল রিভিউ দেয় এবং পুনরায় রিপিট গ্রাহক হন।তখন নিজেকে খুব গর্বিত মনে হয় যে আমি গ্রাহকদেরকে ভাল পণ্য দিতে পেরে আনন্দিত হই।এটাই একজন উদ্যোক্তার সফলতা।

আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি? 
আমার ভবিষ্যৎ পরিকল্পনা হলো সৃষ্টিকর্তার  সহায়তায় এবং আপনাদের দোয়ায় এই অনলাইন বিজনেস টা বাংলাদেশের প্রতিটা মানুষের কাছে বিশ্বাস অর্জন করা। Tania Fashion Gallery একদিন সবার কাছে একটা বিশ্বাস এর জায়গা হবে এটাই চাওয়া। মার্কেটপ্লাটফ্রম ও হবে ইনশাআল্লাহ।

আপনার শিক্ষাগত যোগ্যতা যদি বলতেন?
আমি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ২০১৮ সালে হিসাব বিজ্ঞান বিভাগ থেকে অনার্স শেষ করেছি।

আপনার চ্যালেঞ্জ গুলো কিভাবে মোকাবেলা করেছেন?
আলহামদুলিল্লাহ্ এখন পর্যন্ত তেমন কোন চ‍্যালেঞ্জের মুখোমুখি হতে হয়নি। জীবনে চলতে হলে ভালো কিছু করতে হলে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় তাই বলে নিজেকে গুটিয়ে নিলে তো চলবে না। সমস্যা থাকবেই সমস্যাকে প্রাধান্য না দিয়ে যে ভাবে ভালো হবে সেই কাজ করার চেষ্টা করছি।

আপনার নতুন প্রোডাক্ট গুলো কি কি?
আমি মূলত ইন্ডিয়ান ,পাকিস্তানি ও দেশীয় থ্রিপিস ,শাড়ি নিয়ে কাজ করছি এবং পাশাপাশি কসমেটিকস , চায়না থেকে লেডিস ব্যাগ, এবং বিভিন্ন চায়না প্রডাক্ট নিয়ে কাজ করছি যেগুলো আমার কাজিন সরাসরি নিজে USA & Chaina থেকে নিয়ে আসে, সামনে আরো ইউনিক প্রোডাক্ট নিয়ে কাজ করার ইচ্ছা আছে।

বর্তমানে কভিড ১৯ এ ই-কমার্স?
করোনা একটি প্রাণঘাতী ও মরণব্যাধি ভাইরাস। বর্তমানে কোভিড ১৯ কারণে ই-কমার্স সাড়া পাচ্ছে সারা দেশ ও সারা বিশ্ব।বাংলাদেশ কম সাড়া পাচ্ছে না কিন্তু ঠকছে তার চেয়ে বেশি।অনলাইনের মাধ্যমে কেনাকাটা করার জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পেয়েই চলেছে। ঘরে বসে মাত্র কয়েক ক্লিকের মাধ্যমে পণ্য কেনার মজাই আলাদা। সময়ের সাথে সাথে যেমন মানুষের চাহিদার পরিবর্তন ঘটেছে তেমনি পরিবর্তন ঘটেছে বাজার চাহিদারও। সরাসরি বাজারে না গিয়েই মানুষ অনলাইন মার্কেট থেকে পন্য ক্রয় করছে বর্তমানে।সব ধরনের সার্ভিস পাওয়া যাচ্ছে কিন্তু তার মধ্যে প্রতারকের সংখ্যাই বেশি।যদি প্রতারকদের থামানো যেত তাহলে ইকমার্স আরও সামনের দিকে এগিয়ে যাবে।

পরিশেষে স্রোতাদের উদ্দ্যেশ্যে কিছু বলুন?
পরিশেষে একটা কথাই বলতে চাই ইচ্ছা থাকলে  উপায় হয়, আমাদের প্রতিটা মেয়েদের উচিত নিজের পায়ে দাঁড়ানো এবং নিজের একটা আলাদা পরিচয় গড়ে তোলা ,আমরা মেয়েরা চাইলেই পারি সব বাধা অতিক্রম করতে ,প্রবাদ আছে :যে রাঁধে সে চুলও বাঁধে। যদি আমাদের ইচ্ছে শক্তি ও পরিবারের সাপোর্ট থাকে তাহলে সবকিছুই সম্ভব ,আমার জন্য সবাই দোয়া করবেন যেন আমি সেই দুস্থ/এতিম শিশুদের পাশে দাড়াতে পারি ও একটি একটি করে সকল শখগুলো পূরণ  করতে পারি এবং মহান আল্লাহর কাছে এই দোয়া চাই যেন মহান আল্লাহতায়ালা আমার সবগুলো ইচ্ছাকে যেন পূরণ করেন,আমিন।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team