1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : Muhibullah Chy : Muhibullah Chy
  10. [email protected] : olamcevoy1234 :
  11. [email protected] : roseannaoreily4 :
  12. [email protected] : sebastianstanfor :
  13. [email protected] : tangelamedina :
  14. [email protected] : teenaligar6 :
  15. [email protected] : xugmerri6352 :
  16. [email protected] : yzvhildegarde :

রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৪:৪৪ পূর্বাহ্ন

চট্টগ্রামে জে এম সেন ভবন ভাঙ্গার প্রতিবাদে গনঅবস্থান ও বিক্ষোভ সমাবেশে আইনজীবীরা

চট্টগ্রামে জে এম সেন ভবন ভাঙ্গার প্রতিবাদে গনঅবস্থান ও বিক্ষোভ সমাবেশে আইনজীবীরা

Print Friendly, PDF & Email

কে এম রাজীবঃ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি, গুরুত্বপূর্ণ জে এম সেন এর ঐতিহ্যবাহী ভবন ভাঙ্গার প্রতিবাদে গনঅবস্থান ও বিক্ষোভ সমাবেশ করেছেন চট্টগ্রাম জেলা আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুর ১২.৩০ ঘটিকার সময় নগরীর কোর্ট হিলস্থ চট্টগ্রাম জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে এ গনঅবস্থান ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

চট্টগ্রাম জেলা আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদের সভাপতি এড. অশোক দাশ এর সভাপতিত্বে সমন্বয়কারী এড. রুবেল পাল এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক এড. অজয় বোস রিংকু।

এসময় সমাবেশে বক্তারা বলেন, ঐতিহাসিক জে এম সেন ভবনটি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর , নেতাজী সুভাষ চন্দ্র বসু , ব্যারিষ্টার শরৎ চন্দ্র বসু , লােকমান খান শেরােয়ানী , মাওলানা মােহাম্মদ আলী , মাওলানা শওকত আলী , মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী , কাজেম আলী মাষ্টারসহ অসংখ্য স্বাধীনতা সংগ্রামীদের পদস্পর্শে ধন্য হয়েছে । এই ভবন হতে ব্রিটিশ আমলে চট্টগ্রাম থেকে চা শ্রমিক আন্দোলন , রেল শ্রমিক আন্দোলন , সম্রাজ্যবাদবিরােধী জাতীয়তাবাদী আন্দোলন , ছিয়াত্তরের মন্বন্তরে লংগরখানা এবং চট্টগ্রামের বীর বিপ্লবীদের যাবতীয় মামলা মােকদ্দমা পরিচালতি হয়েছে । এছাড়া শিশুবাগ ’ নামীয় শিক্ষা প্রতিষ্ঠানসহ নানাবিধ স্থাপনা গড়ে উঠেছে এই ভবনে। সম্প্রতি চট্টগ্রামের ইতিহাস ও ঐতিহ্যের বিশেষ শৈল্পিক স্থাপনাসমৃদ্ধ এই ভবন ভাঙ্গার চক্রান্ত চলছে । যার বিরুদ্ধে ইতােমধ্যে সচেতন জনতা রুখে দাড়িয়েছে ।

 
hostseba.com
 

বক্তারা আরও বলেন, ঐতিহাসিক জে এম সেন ভবন রক্ষার্থে আমরা আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো এবং রক্ষার দাবিতে অধিকার আদায়ে আমাদের আইনজীবীদের পক্ষে সব ধরণের আইনি সহায়তা প্রদান করে যাবো। তবুও ঐতিহ্যবাহী গুরুত্বপূর্ণ জে এম সেন ভবন ভাঙ্গতে দেওয়া হবেনা বলে একমত পোষন করেন। এবং চট্টগ্রামের সকল সচেতন নাগরিকদের প্রতি গুরুত্বপূর্ণ ভবনটি রক্ষার দাবিতে জনমত সৃষ্টি করে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ প্রতিবাদ করার আহবান জানান আইনজীবীরা।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আবু মোঃ হাশেম, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. ইব্রাহীম হোসেন বাবুল, এড. শেখ ইফতেখার সাইমুল, এড. রতন কুমার রায়, প্রবীন আইনজীবী এড. সাধন ময় ভট্টাচার্য্য, এড. মনোতোষ বড়ুয়া, এড. চন্দন দাশ, এড. চন্দন বিশ্বাস, এড. শংকর প্রসাদ দে, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক এড. এ এইচ এম জিয়াউদ্দিন, এড. তৌহিদুল ইসলাম টিপু, এড. সুভাষ চন্দ্র লালা, এড. জহির উদ্দিন মাহমুদ, এড. আর কে আর্চায্য, এড. সেবক পাল, এড. গাজী সাদেক, এড. তসলিম উদ্দিন, এড. নাজমুল ছিদ্দিকী, এড. আব্দুল্লাহ আল মামুন, এড. মিলি চৌধুরী, ইতিহাস সাংস্কৃতি গবেষণা কেন্দ্রের সভাপতি আলিলুর রহমান সহ আরো অনেকে।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team