1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : Muhibullah Chy : Muhibullah Chy
  10. [email protected] : olamcevoy1234 :
  11. [email protected] : roseannaoreily4 :
  12. [email protected] : sebastianstanfor :
  13. [email protected] : tangelamedina :
  14. [email protected] : teenaligar6 :
  15. [email protected] : xugmerri6352 :
  16. [email protected] : yzvhildegarde :

শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ধোবাউড়ায় ৮৫ পরিবার পেল জমি ও পাকা ঘর সুখের নীড়ে হালুয়াঘাট ভূমি ও গৃহহীন একশত পরিবার মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ প্রধান ঝালকাঠিতে সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ খাগড়াছড়িতে স্বপ্নের ঠিকানা’ পেয়েছে সদর উপজেলার ৩৫ টি পরিবার রামগড় প্রেসক্লাবে ১০০ শীতার্ত মানুষকে কম্বল উপহার নাটোরে আখচাষী সমিতি, জাতীয় শ্রমিক ফেডারেশন ও চিনিকল শ্রমিক কর্মচারীদের প্রতিনিধি সভা অনুষ্ঠিত নাটোরে শীতে বিপর্যস্ত মানুষ প্রেমিকার বিরুদ্ধে মামলা করতে এসে প্রেমিক আটক আরএমপি কমিশনারের নির্দেশনায় রামেক থেকে চুরি হওয়া শিশু উদ্ধার সহ ২চোর গ্রেপ্তার
মণিরামপুর উপজেলা পরিষদের হলরুমের ভাড়ার টাকা আত্মসাতের অভিযোগ

মণিরামপুর উপজেলা পরিষদের হলরুমের ভাড়ার টাকা আত্মসাতের অভিযোগ

Print Friendly, PDF & Email

যশোর প্রতিনিধিঃ যশোরের মণিরামপুর উপজেলা পরিষদের হলরুম ভাড়ার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। অভিযোগ করা হচ্ছে, প্রতিটি ভাড়ার টাকা রাজস্ব খাতে জমা দিয়ে ব্যাংকের চালান রশিদ সংরক্ষণের নিয়ম থাকলেও তার তোয়াক্কা না করে টাকা হজম করা হচ্ছে।

মণিরামপুরের সাবেক (ইউএনও) অতুল মণ্ডলের আমলে মাসিক সমন্বয় সভায় উপজেলা পরিষদের হলরুমের ভাড়া দেড় হাজার টাকা নির্ধারণ করা হয়। পরিষদের বাইরের কেউ এই রুম ব্যবহার করতে চাইলে ইউএনও বরাবর আবেদনের মাধ্যমে প্রতিটি সভা বা সেমিনারের জন্য এই টাকা দিতে হবে।

ভাড়ার টাকা রাজস্ব খাতে জমা দিয়ে ব্যাংকের চালান রশিদ সংরক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয় সভায়। গতবছরের জুন মাসে আলোচনা ছাড়াই হলরুমের ভাড়া দেড় হাজার টাকা থেকে বাড়িয়ে পাঁচ হাজার টাকা করা হয়। ইউএনও অফিসের সহকারী (নাজির) সাইফুল ইসলাম স্বাক্ষর করে টাকা আদায় করেন। আদায়কৃত টাকা রাজস্ব খাতে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে।

এই বিষয়ে সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ভাড়া সংক্রান্ত সঠিক তথ্য দিতে পারেনি। তার কাছে ভাড়া সংক্রান্ত কোন রেজিস্ট্রার নেই, নেই কোন চালান রশিদ।

 
hostseba.com
 

সাইফুল ইসলাম বলেছেন, আমার কাছে ২টা ভাড়ার তথ্য আছে। হলরুম ভাড়া নেওয়ার জন্য যারা আবেদন করেছেন সেই আবেদন সংরক্ষণ করা হয়নি। আয় সংক্রান্ত কোন তথ্য লিখিত আকারে রাখিনি। দুই বারে ভাড়ার টাকা রাজস্ব খাতে জমা না দিয়ে হলরুমের প্রজেক্টর, সাউন্ড সিস্টেম স্থাপনসহ আনুসাঙ্গিক কাজ করানো হয়েছে ।

মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম বলেছেন, জানামতে হলরুমের ভাড়া দেড় হাজার করে নির্ধারিত। ভাড়া নেওয়ার আগে ইউএনও বরাবর দরখাস্ত দিতে হবে। আদায়কৃত ভাড়া রাজস্বখাতে জমা দিয়ে ব্যাংকের চালান সংরক্ষণ করবে ইউএনও অফিস। ভাড়া বাড়িয়ে ৫ হাজার টাকা করার বিষয়ে আমার জানা নেই।

মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান বলেছেন, মূখ্য কর্মকর্তা হিসেবে হলরুমের ভাড়া নির্ধারণের ক্ষমতা আমার আছে। যা আয় হয়েছে তা হলরুমের উন্নয়নে ব্যয় করা হয়েছে। দুই বারের ভাড়া যে ১০ হাজার টাকা আয় হয়েছে সেটা ব্যাংকে জমা দেওয়া হবে।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেছেন, বিষয়টি আমার জানা নেই তবে, আমি খোঁজ নিয়ে দেখছি।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team