1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : Muhibullah Chy : Muhibullah Chy
  10. [email protected] : olamcevoy1234 :
  11. [email protected] : roseannaoreily4 :
  12. [email protected] : sebastianstanfor :
  13. [email protected] : tangelamedina :
  14. [email protected] : teenaligar6 :
  15. [email protected] : xugmerri6352 :
  16. [email protected] : yzvhildegarde :

শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ধোবাউড়ায় ৮৫ পরিবার পেল জমি ও পাকা ঘর সুখের নীড়ে হালুয়াঘাট ভূমি ও গৃহহীন একশত পরিবার মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ প্রধান ঝালকাঠিতে সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ খাগড়াছড়িতে স্বপ্নের ঠিকানা’ পেয়েছে সদর উপজেলার ৩৫ টি পরিবার রামগড় প্রেসক্লাবে ১০০ শীতার্ত মানুষকে কম্বল উপহার নাটোরে আখচাষী সমিতি, জাতীয় শ্রমিক ফেডারেশন ও চিনিকল শ্রমিক কর্মচারীদের প্রতিনিধি সভা অনুষ্ঠিত নাটোরে শীতে বিপর্যস্ত মানুষ প্রেমিকার বিরুদ্ধে মামলা করতে এসে প্রেমিক আটক আরএমপি কমিশনারের নির্দেশনায় রামেক থেকে চুরি হওয়া শিশু উদ্ধার সহ ২চোর গ্রেপ্তার
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনে বিজয়’ ৭১

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনে বিজয়’ ৭১

Print Friendly, PDF & Email

কে এম রাজীবঃ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছেন মুক্তিযুদ্ধের স্বপক্ষে ও অসম্প্রদায়িক চেতনার সংগঠন বিজয় ‘ ৭১।

শনিবার ( ৯ জানুয়ারি) বিকাল ৩টায় নগরীর মোমিন রোডস্থ চেরাগী পাহাড়ের সুপ্রভাত স্টুডিও হলে দিবসটি উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমেদ।এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও কমিটির কো-চেয়ারম্যান লায়ন ডা. আর কে রুবেল।

সভায় বক্তারা বলেন, একটি যুদ্ধবিধ্বস্ত দেশ যখন স্বাধীন হয় তখন সকল বাঙ্গালী একজন নেতার জন্য অপেক্ষা করেছিলেন। যে নেতার নেতৃত্বে এবং অনুপ্রেরণায় দেশ স্বাধীন হয়েছিল। আর সে নেতা স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 
hostseba.com
 

১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করে বঙ্গবন্ধু সর্বস্তরের জনগনকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।স্বাধীনতা ঘোষণার পর পাকিস্তানের সামরিক শাসক জেনারেল ইয়া হিয়া খানের নির্দেশে বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করে পশ্চিম পাকিস্তানের কারাগারে আটক রাখা হয়।
১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তান সৈন্যদের বিরুদ্ধে নয় মাস যুদ্ধের পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়ে বাঙ্গালীর পূর্ণজাগরণ ঘটে। দেশে ফিরে বাঙ্গালীকে দ্বিতীয় বারের জন্য ঐক্যবদ্ধ করেন এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠনে সকলকে আহ্বান জানান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

গেরিলা বীর মুক্তিযোদ্ধা ফজল আহমেদ’র সভাপতিত্বে, সংগঠনের সভাপতি সজল কান্তি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: কুতুব উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শ্যামল মিত্র, মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র ঘোষ, মুক্তিযোদ্ধা অনিমা কামাল, মুক্তিযোদ্ধা শেলী বড়–য়া, সহ সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, সুজিত কুমার দাশ, খন্দকার লতিফুর রহমান আজিম, শিক্ষিকা নীলা বোস, এম.এ সবুর, অমর কান্তি দত্ত।

আরও উপস্থিত ছিলেন ডা: কামাল উদ্দিন, লায়ন এস বি জীবন, যুগ্ম সম্পাদক ডা: এস এম কামরুজ্জামান, সন্দীপন মান্না, সাংগঠনিক সম্পাদক মো: সেলিম, ডা: বেলাল হোসেন উদয়ন, নুর উদ্দিন জয়, ইলিয়াস রিপন, প্রচার সম্পাদক খোকন মজুমদার রাজীব, মো: আনিসুর রহমান ফরহাদ, উত্তম কুমার দে, প্রনব মজুমদার, জিৎ কর, সাজ্জাদ হোসেন চৌধুরী, এড. অজয় বোস রিংকু, মো: জাহাঙ্গীর আলম রানা, মৃণাল কান্তি দাশ, শিল্পী বসাক, লাকী আক্তার, ডা: মুজিবুল হক চৌধুরী, ডা: কানু দাশ, মো: খোরশেদ আলম রিফাত, রেজা মোহাম্মদ জামশেদ, রোপি দাশ, সুদীপ্ত সিকদার, সবিতা বিশ্বাস, দীপ্তি রক্ষিত, শাহিন ফেরদৌসী, শবনম ফেরদৌসী, ডা: মো: বশর, আবু তাহের, আরাফাত রহমান কচি, মোশাররফ হোসেন সরকার, মো: ইলিয়াস, মিনহাজুল ইসলাম, মো: শফিউল আলম টিপু, মো: সামি ও মো: আবু হাসান।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team