1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : Muhibullah Chy : Muhibullah Chy
  10. [email protected] : olamcevoy1234 :
  11. [email protected] : roseannaoreily4 :
  12. [email protected] : sebastianstanfor :
  13. [email protected] : tangelamedina :
  14. [email protected] : teenaligar6 :
  15. [email protected] : xugmerri6352 :
  16. [email protected] : yzvhildegarde :

সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
শেরপুর পৌরসভা নির্বাচনে বিভিন্ন পদে ৮৪ জনের মনোনয়ন পত্র দাখিল শেরপুরে আ.লীগ মনোনীত মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটির অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়ে নিজে প্রার্থীতা প্রত্যাহার করলেন পম্পি দাশ আজ শাহাদাত হোসেন স্বপনের শুভ জন্মদিন জনতার ফ্রি-হেলথ ক্যাম্প, শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ নির্বাচনী প্রচারণায় গার্মেন্টস শ্রমিকদের মাঝে কাউন্সিলর পদপ্রার্থী শেখ জাফরুল হায়দার চৌধুরী ইসলামপুরে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের কম্বল বিতরণ রাঙ্গামাটির বিলাইছড়ি থানার একটি রুদ্দশ্বাস অভিযানে ৭ আসামীসহ ৬ আগ্নেয়াস্ত্র উদ্ধার ঝিনাইদহে মৎস্যজীবী দলের মতবিনিময় সভা
বাগেরহাটের মংলার অলিগলিতে নির্বাচনী প্রচারণা

বাগেরহাটের মংলার অলিগলিতে নির্বাচনী প্রচারণা

Print Friendly, PDF & Email

সোহেল রানা বাবুু,বাগেরহাট প্রতিনিধিঃ আগামী ১৬ ই জানুয়ারী দীর্ঘ দশ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে আলোচিত বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভা নির্বাচন।সীমানা জটিলটা সংক্রান্ত বিরোধ নিরসন হওয়ায় দ্বিতীয় দফায় নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণার পরপরই জমে উঠেছে নির্বাচনী আমেজ। দল থেকে মনোনয়ন পাওয়া আর প্রতীক বরাদ্ধের পর নির্বাচনকে সামনে রেখে ব্যাস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মোংলা পৌর এলাকায় পুরো জায়গা অলি-গলি ছেয়ে গেছে পোস্টার ও ব্যানারে।চলছে নির্বাচনী আচরন বিধি মেনে মাইকিং ও গণসংযোগ, বন্দর নগরী এ পৌরসভার ভোটারদের মন জয় করতে বিভিন্ন রকমের আগামীর ভবিষ্যৎবানী আর লোভনীয় প্রচার-প্রচারণাও করছেন প্রধান দুই দলের মেয়র প্রার্থীরা। আগামী ১৬ জানুয়ারির নিবার্চনকে ঘিরে ওই সকল প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছুটে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। দিচ্ছেন নানা উন্নয়নের প্রতিশ্রুতিও।

মোংলা পোর্ট পৌরসভায় বর্তমান মেয়র ও পৌর বিএনপির সাধারন সম্পাদক ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী আলহাজ্ব মোঃ জুলফিকার আলী মনের ভয় ও শংকা নিয়ে পৌর শহরের কিছু কিছু জায়গায় নিবার্চনী প্রচারণা চালাতে দেখা গেছে। অন্যদিকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান প্রচারণা চালিয়ে যাচ্ছেন পুরো পৌর এলাকায়। এছাড়া কাউন্সিলর প্রার্থীরাও প্রচারণা চালিয়ে যাচ্ছেন তাদের নিজ নিজ নির্বাচনী এলাকায় ।
নৌকা প্রতীকের মেয়র প্রার্থী শেখ আঃ রহমান একান্ত সাক্ষাতকারে জানান, দীর্ঘ ১০ বছর পর মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়ে আমাকে পৌরবাসীর কাছে পাঠিয়েছেন। মোংলার যত উন্নয়ন তা জননেত্রী শেখ হাসিনা, খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও স্থানীয় সংসদ সদস্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহারের মাধ্যমেই হয়েছে। সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মোংলাবাসীর কাছে যাচ্ছি, তাদের কাছে ভোটের আহ্বান জানাচ্ছি। ব্যাপক সাড়াও পাচ্ছি, নৌকায় ভোট দিবে বলে তাদের কাছ থেকে সেই প্রতিশ্রুতিও পাচ্ছি। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তিনি আরও বলেন, যেহেতু আমার সরকার ক্ষমতায় আছে, তাই আমি এই এলাকার অভিভাবক তালুকদার আব্দুল খালেকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছ থেকে এনে এই পৌরবাসীর প্রত্যাশা পুরণ করতে পারব।এক সময়ের মৃত মোংলাকে আওয়ামীলীগ সরকার পুনরীজ্জীবিত করেছে। যেখানে এক সময়ে মানুষ দু মুঠো দু বেলা খেয়ে বেঁচে থাকার আশায় অন্যত্র চলে যাচ্ছিল সেখানে জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের ছোঁয়ায় বাইরে থেকে লোক এসে এখানে কাজ করে জীবিকা নির্বাহ করছে।মংলা বন্দর,মংলা সাইলো,নির্মানাধীন বিমান বন্দর, ৪০ হাজার টণ ধারনক্ষমতা সম্পন্ন অত্যাধুনিক পানি শোধনাগার,রেল যোগাযোগ স্হাপন সহ মোংলা পোর্টকে ঘিরে বিভিন্ন মাষ্টারপ্লান সবই বর্তমান ক্ষমতাসীন সরকারের অবদান।আর এই কাজকে আরও তরান্বিত করতে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক,উপমন্ত্রী হাবিবুননাহার এর সঙ্গে সহ যাত্রী হয়ে নিরলস ভাবে কাজ করে যেতে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।
নির্বাচন প্রচারণাকালে ধানের শীষের মেয়র প্রার্থী মোঃ জুলফিকার আলী বলেন, আমি দীর্ঘ ১০ বছর মেয়রের দায়িত্ব পালনকালে পৌরবাসীকে নিরলসভাবে সেবা দিয়ে আসছি। তৃতীয় শ্রেনীর পৌরসভাকে প্রথম শ্রেনীর পৌরসভায় উন্নীত করেছি। আগামী ১৬ জানুয়ারির নিবার্চনকে ঘিরে প্রতিকূল পরিবেশের মধ্যদিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। প্রথম দিকে একটু সমস্যা থাকলেও এখন বর্তমানে সুষ্ঠভাবে প্রচার-প্রচারণা চালাতে পারছি। তবে দল মত নির্বিশেষে সাধারণ জনগণ যাতে ভোট কেন্দ্রে পৌঁছে সুন্দর ও সুষ্ঠভাবে ভোট দিতে পারে এ ব্যাপারে নিরাপত্তাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন ভালো থাকে সংশ্লিষ্টদের কাছে সেই প্রত্যাশা করছি। তিনি আরও বলেন, আমি দীর্ঘ ১০ বছর পৌরবাসীকে সেবা দিয়েছি, হাঁটু পানিতে ডুবন্ত পৌরসভা ডিজিটাল পৌর শহরে উন্নয়ন করেছি, অন্ধকারাচ্ছন্ন থেকে আলোকিত করেছি এই পৌর শহরকে। আর আমার আগামী পরিকল্পনা এ পৌর শহর হবে বাংলাদেশের শীর্ষ স্থানের পৌরসভা। যার ফলশ্রুতিতে আগামী অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে ১৬ জানুয়ারি আমি জনগণের রায় পাব, নিশ্চয়ই পৌরবাসী আমাকে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করবে, ইনশাল্লাহ।
মোংলা পোর্ট পৌরসভা নিবার্চনে মেয়র পদে তিনজন, নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত তিনটি মহিলা ওয়ার্ডে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। নয়টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।
এবারই প্রথম ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হতে যাচ্ছে মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। এবারের নিবার্চনে পৌরসভার সাধারণ ভোটারের সংখ্যা ৩১ হাজার ৫২৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬৮১ আর নারী ভোটার ১৪ হাজার ৮৪৭ জন। এর আগে ২০১১ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত নিবার্চনে এ পৌরসভায় ভোটারের সংখ্যা ছিল ২৫ হাজার ৯৫১ জন।
উপজেলা নিবার্চন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন জানান, সব প্রার্থীকে নিবার্চনী আচরণ বিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে কাউকেই কোনো প্রকার ছাড় দেয়া হবে না। এর আগে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে কাউন্সিলর প্রার্থীর কর্মীদেরকে নগদ অর্থ জরিমানা করা হয়েছে। নিবার্চন সুষ্ঠ ও নিরপেক্ষ করার লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team