1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : Muhibullah Chy : Muhibullah Chy
  10. [email protected] : olamcevoy1234 :
  11. [email protected] : roseannaoreily4 :
  12. [email protected] : sebastianstanfor :
  13. [email protected] : tangelamedina :
  14. [email protected] : teenaligar6 :
  15. [email protected] : xugmerri6352 :
  16. [email protected] : yzvhildegarde :

রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৮:৫৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বাগেরহাটের মোংলা পৌরসভায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জয়ী বাহুবলে ব্যাট মিল্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তরুণ সমাজকর্মী চেয়ারম্যান প্রার্থী জাবেদ তেঁতুলিয়ার ভজনপুরে ট্রাক টার্মিনালের শুভ উদ্ধোধন নাটোরে তিনটি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী বিজয়ী ভয়ানক বৈশিষ্ট্যের করোনার নাম ‘ব্রাজিল স্ট্রেইন সুন্দরগঞ্জ উপজেলার পৌর নির্বাচনী ফল প্রকাশ লামা পৌর নির্বাচন-২০২১ এর প্রাপ্ত ফলাফল বিজয় নৌকার খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে নির্মলেন্দু চৌধুরী বেসরকারীভাবে মেয়র নির্বাচিত শৈলকূপায় নৌকা বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত ইসলামপুর ক্যান্সার আক্রান্ত ইসরাফিলের জানাযা নামাজ সম্পুর্ণ
জীবন সংগ্রামে হার না মানা এক হতভাগ্য ৭৫ বছর বয়সী বৃদ্ধা মহিলা লক্ষ্মী রানী

জীবন সংগ্রামে হার না মানা এক হতভাগ্য ৭৫ বছর বয়সী বৃদ্ধা মহিলা লক্ষ্মী রানী

Print Friendly, PDF & Email

রণিকা বসু(মাধুরী)বিশেষ প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের বারপাইকা গ্রামের ছােট একটি ভাঙ্গা ঘরে বসবাসকরা লক্ষ্মী রানী জীবন যুদ্ধে হার না মানা এক সাহসী নারী । যার সংসারের ৬ জনের মুখে দুই মুঠো খাবার তুলে দেওয়ার জন্য সকাল হলেই তার ব্যবসার ডালায় বাদাম, চানাচুর, চকলেট ইত্যাদি সাজিয়ে মাথায় নিয়ে গ্রামে গ্রামে পায়ে হেটে ফেরী করে লক্ষ্মী রানী । আর ফেরী করে বাদাম বিক্রি করে যে কয়েক টাকা লাভ হয় সেই টাকা দিয়েই খাবার কিনে তার অসুস্থ শতবর্ষী মা সহ নতিনদের মুখে দুই মুঠো খাবার তুলে দেয় ৭৫ বছর বয়সি এই বৃদ্ধা মহিলা।

আর এভাবেই স্বামীর মৃত্যুর পর থেকে ৩৫ বছর ধরে সংসার নামের ঘানি নিজের কাধে করে টেনে আসছে এই ৭৫ বছরের বৃদ্ধা মহিলা কিন্তু এখন বয়স বেরে যাওয়ার কারনে ও শরীরে বিভিন্ন রােগ দেখা দেয়ায় সে এখন আর অগের মতাে গ্রামে ঘুরে ঘুরে ফেরি করতে পারে না। তাই কখনাে কখনাে তার শতবর্ষী মা সহ পরিবারের সকলকে না খেয়েও অনাহারে দিন কাটাতে হয় ।

এই বৃদ্ধা মহিলার ভাগ্য এতটাই খারাপ যে এতাে দিন ধরে সরকারের দেওয়া বয়স্ক ভাতার কার্ডটিও জোটে নাই এই মহিলার শতবর্ষী মায়ের কপালে তবে সমাজ সেবা কর্মকরর্তা বলেন তাকে বয়স্ক ভাতার আওতায় নেয়া হয়েছে।

জীবন সংগ্রামে হার না মানলেও বয়স ও শারীরিক অসুস্থতার কাছে হেরে যাওয়া এই হতভাগ্য বৃদ্ধা মহিলার সরকারের কাছে একটাই অনুরােধ যে এখন বয়স বেরে যাওয়ার কারনে মানুষের বাড়ি বাড়ি ফেরি করতে পারে না। তাই যদি সরকার তাকে ছােট একটি ঘর ও দোকানের ব্যাবস্থা করে দেয় তাহলে সেখানে বসে ব্যবসা করে হয়তাে তার অসুস্থ শতবর্ষী মা সহ পরিবারের সকলের মুখে দুই মুঠো খাবার তুলে দিতে পারবে।

 
hostseba.com
 
আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team