1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : Muhibullah Chy : Muhibullah Chy
  10. [email protected] : olamcevoy1234 :
  11. [email protected] : roseannaoreily4 :
  12. [email protected] : sebastianstanfor :
  13. [email protected] : tangelamedina :
  14. [email protected] : teenaligar6 :
  15. [email protected] : xugmerri6352 :
  16. [email protected] : yzvhildegarde :

শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
চট্টগ্রাম আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদ অসম্প্রদায়িক চেতনার ধারকঃ অ্যাটর্নি জেনারেল আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েষ্ট ইন্ডিজকে ২-০ তে হারিয়ে বিশ্ব রেকর্ড করলো বাংলাদেশ চিতলমারী সায়েন্স ক্লাবের জেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন ঝিনাইদহ হরিশংকরপুরে আ’লীগের জনসভায় এম,পি সমি সিদ্দিকী রাজারহাটে মোবাইল কোর্টে বাঁধা দেয়ায় মামলা,ব্যবসায়িদের মানব বন্ধন কালীগঞ্জে মাহতাব উদ্দীন ডিগ্রী কলেজ ৯৪ পুর্ণমিলন অনুষ্ঠিত মুজিব শতবর্ষ ব্যাডমিন্টন টুর্ণামেন্টে পাবেলের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা বিনিময় উইন্ডিজের বিপক্ষে টাইগারদের সিরিজ জয় ঋণের দায়ে জিল বাংলা চিনি কল ধ্বংসের দ্বারপ্রান্তে দেওয়ানগঞ্জ কিশোরগঞ্জ সদর ইউপির আ’লীগ নেতাকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত
উন্নয়নের মনোভাব নিয়ে এগিয়ে আসার অহব্বান করলেন দীপংকর তালুকদার (এমপি)

উন্নয়নের মনোভাব নিয়ে এগিয়ে আসার অহব্বান করলেন দীপংকর তালুকদার (এমপি)

Print Friendly, PDF & Email

রিপেন চাকমা,জুরাছড়ি উপজেলা প্রতিনিধিঃ আজ রবিবার জুরাছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়টি শুভ উদ্ভোধন করলেন মাননীয় এমপি (২৯৯নং আসন) রাঙ্গামাটি, খাদ্য মন্ত্রণালয় স্থায়ী কমিটির সভাপতি জনাব দীপংক তালুকদার মহোদয় ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ নবনিযুক্ত মাননীয় চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

এছাড়া্ও জেলা পরিষদের অর্থায়নে সুবলং খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয়ে একাডেমিক ভবন উদ্ভোদন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি জনাব দীপংকর তালুকদার বলেন- জুরাছড়ি উপজেলায় উন্নয়নের অগ্রগতি থেমে থাকবেনা। বিগত সময়ে জুরাছড়ি কোন অবস্থায় ছিল আর বর্তমান সময়ে কি অবস্থায় আছে তা নিয়ে অনুভব করে দেখার জন্য জনগণের প্রতি অনুরোদ জানান।
তিনি আরও বলেন- রাজনীতি করা প্রত্যেকের অধিকার আছে। জুরাছড়িতে বিগত সময়ে রাস্তাঘাট উন্নয়নের জন্য উদ্যোগ গ্রহণ করেছিলাম এবং প্রকল্প বাস্তবায়নও হয়েছিল। কিন্তু তা বাধা প্রদান হওয়ায় কাজ করা সম্ভব হয়নাই। তাই অত্র জুরাছড়ি উপজেলার জনগণের প্রতি উন্নয়নের মনোভাব নিয়ে এগিয়ে এসে সহযোগীতা করার জন্য অনুরোধ করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ নবনিযুক্ত চেয়ারম্যান জনাব-অংসুই প্রু চৌধুরী। তিনি বলেন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার নেত্রিত্বে দেশ যেভাবে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, সেই মোতাবেগে জুরাছড়ি উপজেলা প্রত্যন্ত এলাকা হলেও কখনো উন্নয়নের দিকে পিছিয়ে থাকতে পারেনা। শিক্ষা এবং যোগাযোগ অবকাঠামো উন্নয়নের জন্য যা প্রয়োজন তা রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সহযোগীতা করে যাবে।
জুরাছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি চারু বিকাশ চাকমা’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ১নং জুরাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যানন চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদের নবনিযুক্ত সম্মান্বিত সদস্য প্রবর্তক চাকমা, জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা।
জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা জুরাছড়ি বিভিন্ন সমস্যার কথা মাননীয় প্রধান অতিথি দীপংকর তালুকদার মহোদয়ের কাছে তুলে ধরেন। তিনি বলেন-রাস্তা ঘাটের যোগাযোগ সু-ব্যবস্থা না থাকায় প্রত্যন্ত এলাকা ফকিরাছড়িতে বহু মানুষ কৃষি পণ্য বিক্রয় থেকে বঞ্জিত থাকে। এমনকি রাঙ্গামাটিতে যে আলু ৫০ টাকায় বিক্রি হয় সে আলু ফকিরাছড়িতে ৩/৫ টাকা দামে বিক্রি হয়। যার ফলে বাধ্যতামুলক সেই এলাকার জনগণকে তামাক চাষের উপর নির্ভর করতে হয়। তাই যাতায়াতের সুবিধার্থে জুরাছড়ি সদর থেকে ফকিরাছড়ি পর্যন্ত, জুরাছড়ি সদর থেকে দুমদুম্যা পর্যন্ত এই দুটি রাস্তা নির্মাণ করার জন্য মাননীয় প্রধান অতিথি জনাব দীপংকর তালুকদার এমপি মহোদয়কে সু-দৃষ্টি রাখার জন্য আবেদন করেন।
এছাড়াও বক্তব্য রাখেন- নবনিযুক্ত জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা। তিনি বলেন- জুরাছড়িতে শিক্ষার মান উন্নয়ন অনেকটা পিছিয়ে। তাই শিক্ষার মান উন্নয়নের জন্য, ফকিরাছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, জুরাছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়, বগাখালী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, বরকলক নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এই ৪টি বিদ্যালয় গুরুত্ব দেওয়া অত্যন্ত জরুরী। তাই প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে এই বিষয়ে সু-দৃষ্টি রাখার জন্য অনুরোধ করেন। তিনি আরও বলেন- পার্বত্য শান্তি চুক্তি আমরা করেছি। জেএসএস এবং বাংলাদেশ আওয়া মীলীগ। তাই উন্নয়নের কাজে বাধা না দিয়ে একসঙ্গে উন্নয়ন মূলক কাজে এগিয়ে আসুন। যেহেতু আমরা একই এলাকার মানুষ, কেউ কারও শুত্রু নয়।
এসময় গণ-সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও অন্যান্য অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করেন, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, প্রাথমিক প্রধান শিক্ষক সমিতি, আওয়া মীলীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীক, উপজেলা প্রশাসন, সুবলং শাখা বনবিহার উপাসক উপাসিকা পরিষদ, যক্ষাবাজার বাজার কমিটি ও সাধারণ জনগণ।
গণসংবর্ধনা অসুষ্ঠানের আলোচনা সভায় রিসোর্স সেন্টারের কর্মকর্তা মোরশেদুল আলম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিদায়ী জেলা পরিষদ সাবেক সদস্য জনাব জ্ঞানেন্দু বিকাশ চাকমা, নব নিযুক্ত সদস্য জনাব প্রিয় নন্দ চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ।
এসময় আলোচনা সভা শেষে জুরাছড়ি উপজেলা কর্তৃক হারমোনিয়াম, তবলা, জেনারেটর, জেলা ক্রিরা কর্তৃক খেলোয়ারদের মাঝে পুরষ্কার বিতরন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি। এর পর প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সম্মাননা ক্রেস তলে দেওয়া হয়।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team