1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৬:৩৫ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
লামার দুর্গম পাহাড়ে নির্মিত হচ্ছে হেফজখানা ও এতিমখানা,সহযোগিতার আহবান আন্জুমানে রজভীয়া নূরীয়ার উদ্যোগে ফাতেহায়ে ইয়াজদাহুম মাহফিল সম্পন্ন পুলিশ পেট্রোল কার কার্যক্রমের শুভ উদ্ধোধন দেশের উন্নয়নে সরকার সমানতালে কাজ করছে -সাহাদারা মান্নান এমপি ত্রিশালে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ পরিষ্কারে বিডি ক্লিন রামগড় হাসপাতালে অক্সিজেন সিস্টেম উন্নয়নে আর্থিক সহায়তা মানিকছড়িতে তামাক বিকল্প জীবিকায়ণে চাষীর মাঝে উন্নত জাতের আলু বীজ ও সার বিতরণ চাঁপাইনবাবগঞ্জে প্রথম স্ত্রীর নারী ও শিশু নির্যাতন মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন আজ জলাবদ্ধ রাস্তায় খানাখন্দে ভরা রুগী সঠিক সময়ে পৌঁছাতে পারছে না হাসপাতালে
পদ্মায় বসলো ৩৮ নং স্প্যান দৃশ্যমান ৫ হাজার ৭শ মিটার

পদ্মায় বসলো ৩৮ নং স্প্যান দৃশ্যমান ৫ হাজার ৭শ মিটার

Print Friendly, PDF & Email

মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মাসেতুর ১ ও ২নং পিয়ারে ৩৮তম স্প্যান বসানো হয়েছে । ফলে দৃশ্যমান হয়েছে সেতুর ৫ হাজার ৭ শ মিটার ।

শনিবার (২১নভেম্বর) স্প্যানটি দুপুরে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে বাসানো হয়েছে স্প্যানটি। এতে দৃশ্যমান হয় সেতুর ৫ হাজার ৭ মিটার অংশ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের এসব তথ্য নিশ্চিত জানান, স্প্যানটি ১৬ই নভেম্বর বসানোর পূর্ব সিডিউল ছিলো৷ তবে নির্ধারিত পিয়ার দুটির একটি ডাঙায় অপরটি নদীতে থাকায় ড্রেজিং করে পিয়ার দুটির মাঝের স্থানটি স্প্যানবাহী ভাসমান ক্রেণের চলাচলের উপযোগী করতে হয়। এরপর কারিগরি অন্যান্য বিষয় প্রস্তুত করতে আরো কয়েকদিন সময় লেগে যায়। আজ শনিবার সকাল ৯টায় কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেন তিয়াইন-ই ১৫০মিটার দৈর্ঘ্যের ৩৭তম স্প্যানটি নিয়ে নির্ধারিত পিয়ারে কাছে পৌছানের পরে । দুপুর দুইটা ৩৫ মিনিটে স্প্যানটি বসানো হয়।
ইতোম্যধ্যে চলতি মাসে মোট ৩টি স্প্যান বসানো হয়েছে । এছাড়া এ মাসেই ১০ ও ১১নং পিয়ারে ৩৯তম স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। আর ডিসেম্বর মাসে ১১ ও ১২ নং পিয়ারে ৪০তম স্প্যান ও ১২ ও ১৩ নম্বর পিয়ারে ৪১তম স্প্যান স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে।

২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুঁটিতে প্রথম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হয় পদ্মা সেতু। এরপর একে একে বসানো হলো ৩৮টি স্প্যান। এতে দৃশ্যমান হয়েছে সেতুর ৫হাজার ৭শ মিটার অংশ। ৪২টি পিলারে ১৫০ মিটার দৈর্ঘ্যের ৪১টি স্প্যান বসিয়ে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু নির্মাণ করা হবে। এর মধ্যে সব কটি পিয়ার এরই মধ্যে দৃশ্যমান হয়েছে। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদীশাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন। দুটি সংযোগ সড়ক ও অবকাঠামো নির্মাণ করেছে বাংলাদেশের আবদুল মোমেন লিমিটেড।

 
hostseba.com
 

দীর্ঘ এ বহুমুখী সেতুর মূল আকৃতি হবে দোতলা। পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পূর্ণ হওয়ার পর আগামী ২০২১ সালেই খুলে দেয়া হবে

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team