1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১০:৫৮ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
পাহাড়তলী আহলে সুন্নাত ওয়াল জামাতের কাউন্সিল সম্পন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মানিকছড়িবাসীকে শুভেচ্ছা জানালেন যুবলীগ নেতা সামু চাঁপাইনবাবগঞ্জ কানসাট ইউনিয়নের আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও তার সহযোগি আটক কারাগারে প্রেরণ জামালপুর শহরে ট্রেনে কাটা পরে ১ জনের মৃত্যু রাঙামাটি’র ঘাগড়া’য় ১২০ লিঃ মদ সহ সিএনজি অটোরিকশা আটক নড়াইলে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলা কেটে হত্যা রামগড়ে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা কাজল চৌধুরীর শেষকৃত্য সম্পন্ন রামগড়ে স্কুলছাত্রীর আত্মহত্যা শারদীয় দূ্র্গাপুজা উপলক্ষে হরিজন সম্প্রদায়ের শিশুদের মাঝে কুড়িগ্রাম জেলা পুলিশের উপহার প্রদান গোবিন্দগঞ্জে গ্রেফতারী পরোয়ানার ৯ আসামী আটক

হুজি’র ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১

Print Friendly, PDF & Email

এজি কায়কোবাদ, বিশেষ প্রতিনিধিঃ অদ্য ১৮ অক্টোবর ২০২০ তারিখ রাত অনুমান ০৩.৪৫ ঘটিকার সময় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন বারতোপা সাকিনসস্থ বারতোপা বাজার এলাকায় বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করিবার জন্য এবং জনসাধারনের ভিতর আতঙ্ক সৃষ্টি।

ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে সন্ত্রাসী দলের কতিপয় সক্রিয় সদস্য গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন দক্ষিন বারতোপা সাকিনসস্থ বারতোপা বাজার ১ নং মাওনা ইউনিয়ন পরিষদ এর সামনে মাঠে খোলা জায়গায় একত্রিত হয়েছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন বারতোপা সাকিনসস্থ বারতোপা বাজার ১ নং মাওনা ইউনিয়ন পরিষদ এর সামনে মাঠে খোলা জায়গায় অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে আসামী ১। মোঃ সারোয়ার হোসেন সবুজ (২০), পিতা-মোঃ সাইদুল ইসলাম , মাতা-মোসাঃ সালেহা খাতুন, সাং-মীরকান্দা পাড়া, থানা কোতয়ালী, জেলা-ময়মনসিংহ এ/পি সাং বেজঝুড়ি মহিলা মোড় মসজিদ এর ইমাম ও খতিব, বেজঝুড়ি, মাওনা, থানা- শ্রীপুর, জেলা-গাজীপুর, ২। মোঃ এহসানুল হক(২৪), পিতা- মোঃ সাদেক আলী, মাতা- মোসাঃ আনোয়ারা বেগম, সাং করুয়াপাড়া, থানা-হালুয়াঘাট, জেলা- ময়মনসিংহ এ/পি সাং বড়বাইদ আব্দুল হামিদ মাস্টার জামে মসজিদ এর ইমাম ও খতিব, বড়বাইদ, মাওনা, থানা-শ্রীপুর, জেলা-গাজীপুরদ্বয়কে গ্রেফতার করা হয়।

এসময় উপস্থিত সাক্ষীদের সামনে ফোর্সের সহায়তায় আসামীদ্বয়ের দেহ তল্লাশী করে তাহাদের দখল হইতে ১০(দশ) টি উগ্রবাদী বই এবং উগ্রবাদী লিফলেট ২৩(তেইশ) পাতা উদ্ধার করা হয়।

 
hostseba.com
 

ধৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশ (হুজিবি) এর সক্রিয় সদস্য হিসেবে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছে, তারা গাজীপুরের শ্রীপুর থানাধীন বারতোপা গ্রামে মসজিদে ইমাম ও খতিবের পেশার পাশাপশি নির্জন গহীন বনে প্রশিক্ষণ ও নতুন সদস্য সংগ্রহে লিপ্ত ছিল।

প্রশিক্ষণ কার্যক্রম সমাপ্ত হওয়ার পরে তারা গোপনে সীমান্ত পাড়ি দিয়ে কাশ্মীর ও আফগানিস্তানে যাওয়ার পরিকল্পনা করাসহ দেশেরে অভ্যন্তরে নাশকতার পরিকল্পনা করতেছিল। এছাড়াও তারা আফগান তালেবানদের সমর্থক হিসেবে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে আসছিল। তারা গাজীপুরে শ্রীপুরে বারতোপা নির্জন গহীন বনে তালেবানী প্রশিক্ষণ প্রদান করে আফগানিস্থান ও কাশ্মীরে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদের জন্য সহযোগীদের প্রেরণের পরিকল্পনা গ্রহনসহ পরস্পর যোগসাজশে একত্রিত হয়ে উগ্রবাদে বিশ্বাসী সহযোগীদের সহায়তায় ধর্মীয়ভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা ব্যক্তি বর্গকে হত্যা এবং প্রজাতন্ত্রের সম্পত্তির ক্ষয়ক্ষতি সাধনের জন্য আসামীরা উক্ত স্থানে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং করার উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এর ৬(২) এর (অ)(আ)(ই)(ঈ)/৮/৯/১০/১২ ধারায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team