1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৯:০৪ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
পাহাড়তলী আহলে সুন্নাত ওয়াল জামাতের কাউন্সিল সম্পন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মানিকছড়িবাসীকে শুভেচ্ছা জানালেন যুবলীগ নেতা সামু চাঁপাইনবাবগঞ্জ কানসাট ইউনিয়নের আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও তার সহযোগি আটক কারাগারে প্রেরণ জামালপুর শহরে ট্রেনে কাটা পরে ১ জনের মৃত্যু রাঙামাটি’র ঘাগড়া’য় ১২০ লিঃ মদ সহ সিএনজি অটোরিকশা আটক নড়াইলে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলা কেটে হত্যা রামগড়ে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা কাজল চৌধুরীর শেষকৃত্য সম্পন্ন রামগড়ে স্কুলছাত্রীর আত্মহত্যা শারদীয় দূ্র্গাপুজা উপলক্ষে হরিজন সম্প্রদায়ের শিশুদের মাঝে কুড়িগ্রাম জেলা পুলিশের উপহার প্রদান গোবিন্দগঞ্জে গ্রেফতারী পরোয়ানার ৯ আসামী আটক
“আন্তর্জাতিক হোহিও চিকিৎসা প্রতিষ্ঠান এখন রাংগামাটির দূর্গম বাঘাইছড়িতে”

“আন্তর্জাতিক হোহিও চিকিৎসা প্রতিষ্ঠান এখন রাংগামাটির দূর্গম বাঘাইছড়িতে”

Print Friendly, PDF & Email
মোস্তফা ইসলাম চৌধুরী,বাঘাইছড়ি প্রতিনিধিঃ বিশ্বের অন্যান্য উন্নত দেশ গুলোর মতো বর্তমানে বাংলাদেশেও ভিবিন্ন উন্নত চিকিৎসার ব্যবস্থা কেন্দ্র গড়ে উঠেছে। উন্নত চিকিৎসা প্রতিষ্ঠানের মাধ্যমে প্রাথমিক ভাবে গ্রাম গন্জেও চিকিৎসা ব্যবস্হা শুরু করা হয়েছে ফলে বড় ধরণের রোগ ব্যাধী থেকেও আরোগ্য লাভের সুবিদা পাচ্ছে গ্রাম পর্যায়ের  সাধারণ মানুষ গণ।
রাংগামাটি পার্বত্য জেলার দূর্গম বাঘাইছড়ি উপজেলায়, আন্তর্জাতিক হোমিও চিকিৎসা প্রতিষ্ঠানের শাখা খোলা হয়েছে বলে জানিয়েছেন ক্লিনিক কর্তিপক্ষরা। প্রায় ৭ মাস যাবৎ উন্নত  চিকিৎসার মাধ্যমে জটিল ও ভিবিন্ন পুরাতন রোগের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন বলেও সংবাদ পাওয়া গিয়েছে।
২৪ সেপ্টেম্বর  বৃহস্পতিবার “নগরী মিডিয়া ক্লিনিকের” কর্তি পক্ষরা বিবিসিনিউজ২৪ কে জানান,অান্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ও ডাবল পুরুস্কার প্রাপ্ত চিকিৎসা প্রতিষ্ঠান “নগরী মিডিয়া ক্লিনিক”(PTP) এর শাখা, রাংগামাটির বাঘাইছড়ি উপজেলার মোট ৩ (তিন) স্থানে শাখা খোলা হয়েছে।
দূর্গম বাঘাইছড়ি উপজেলার সদর “মাদ্রাসা পাড়া( প্রধান শাখা), দুরছড়ি বাজার শাখা এবং ৩৭ নং আমতলী শাখা সহ মোট ৩ টি শাখায় দীর্ঘ ৬/৭ মাস যাবৎ, হোমিও চিকিৎসা দ্বারা ভিবিন্ন পুরাতন ও জটিল রোগের প্রাথমিক চিকিৎসা সেবা প্রধান করা হচ্ছে। ফলে গ্রামের সাধারণ দারিদ্র ও অসহায় মানুষরাও নিজ এলাকাতেই উন্নত চিকিৎসার সুবিদা পাচ্ছেন বলে যানা গিয়েছে।
প্রতি মাসের নির্দিষ্ট তারিখে, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ও চিকিৎসা সেবায় বিশেষ অবধানের জন্য পুরুস্কার প্রাপ্ত ডাঃ আলহাজ্জ মাওলানা এম এ কাদের খান,( বিএম এইচ এ) ইংলেন্ড, ভিবিন্ন (মেডিসিন ট্টেড) কলকাতা,(ডি এইচ এম এস) ( ঢাকা বিশ্বঃ), প্রাপ্তন প্রভাষক,- ঢাকা হোমিও প্যাথিক মেডিকেল কলেজ হাসপাতাল, চেয়ারম্যান ও ব্যবস্হাপক ” নগরী মিযিয়া ক্লিনিক” নিযেই প্রত্যেক শাখায় রোগি দেখেন বলে যানিয়েছেন  তারা। তা ছাড়ারাও সপ্তাহিত ভাবেও প্রত্যেক শাখায় রোগি দেখছেন অন্যন্য ডাক্তাররা।ফলে সাধারণ দিন মুজুর পরিবারের রোগিরাও নিজ এলাকাতেই চিকিৎসা সুবিদা পাচ্ছেন।
নগরী মিডিয়া ক্লিনিকের চেয়ারম্যান ডাঃ মাওঃ এম এ কাদের খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ও আমার পরিবারের বেশির ভাগই আমরা ডাক্তার।  আমার বাবা নিযেও একজন দক্ষ নামদ্বারী ডাক্তার ছিলেন, তিনি ১৯৬৫ সালের শুরুতেই কুমিল্লা জেলার মাদব পুরে “নগরী মিডিয়া ক্লিনিক (PTP)” নামক প্রতিষ্ঠানটির সুচনা করেছিলেন এবং কি বাবার জীবদ্দশায় চিকিৎসা সেবায় অনেক পুরুস্কার ও লাভ করেছেন তিনি।বাবা তার স্বপ্রতিষ্ঠিত প্রাথমিক চিকিৎসা কেন্দ্র টি ধরে রাখার জন্য আমেকেও নিযের মতো করে দেশে বিদেশে চিকিৎসার উপর অনেক পড়া শুনা করিয়েছেন, আর বাবার প্রতিষ্ঠান টি ধরে রাখার জন্য দেশ বিদেশের ভিবিন্ন ডিগ্রি অর্জন করার পরও বিদেশে না থেকে  নিযের দেশের গ্রাম পর্যায়ের সাধারণ গরীব অসহায় মানুষ কে উন্নত চিকিৎসা সেবা দিতে বাবার প্রতিষ্ঠানটি নিযেই পরিচালনা করে যাচ্ছি এবং কি নগরী মিডিয়ার গ্রাম পর্যায়ের শাখা গুলোতেও নিযেই গুরে গুরে মাসিক ভাবে রোগিদের কে চিকিৎসা করে যাচ্ছি আর এটাই আমাদের লক্ষ ও উদ্দেশ্য।
বাঘাইছড়ি উপজেলার প্রধান শাখার পরিচালক জনাব তানবির হোসেন জানান, টিভিতে “নগরী মিডিয়ার ক্লিনিকের” এডঃ দেখার পর আমি আমার পরিবারের সাথে পরামর্শ করে,  দূর্গম বাঘাইছড়ি উপজেলায় একটি শাখা আনার চেষ্টে করি এবং  তা করতে সক্ষম হই।  দীর্ঘ  ৭ মাসে প্রায় হাজার রোগিদের উন্নত সেবা দিতে পেরে আমি গর্বিত। আগে সাধারণত নাকের পলিপাস,ক্যান্সার,টিউমার, এফেন্টিসাটিকস, হার্নিয়া,  টনসিল সহ ভিবিন্ন জটিল রোগ হলেই মানুষ ঢাকা চট্টগ্রাম গিয়ে চিকিৎসা নিতে হতো আর দিন মজুর পরিবারের মানুষ গুলো টাকার অভাবে চিকিৎসা করাতে না পেরে অকাল মিত্যুতেও ভেসে যেতো, কিন্তু মহান আল্লাহর অশেষ রহমতে বর্তমানে বাঘাইছড়ির প্রায় ৩ টি শাখাতেই প্রতি মাসে শত শত রোগি রা জটিল রোগের চিকিৎসা নিয়ে সফলাতা পাচ্ছে।তাই আমি শুকরিয়া আদায় করে নিযেকেও গর্ভীত মনে করি ” নগরী মিডিয়া ক্লিনিক ( PTP) শাখার একজন ক্ষুদ্র কর্মি হতে পেরে।

 

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team