1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৭ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে আহলে সুন্নাত আকবর শাহ-পাহাড়তলীর মানববন্ধন নারায়ণগঞ্জে কিশোর গ্যাংয়ের হামলায় আহত৫ সড়ক নয় যেন মরণ ফাঁদ আবুরখীল গ্রামকে দ্বিখন্ডিত করার জন্য মিথ্যা মামলা দায়ের পুরুষ শুন্য গ্রামটি ঝিনাইদহে আট মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার যশোরে উন্নয়নের নামে লাখ লাখ টাকা আদায় হলেও চরম বঞ্চনার শিকার বাস টার্মিনাল বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত “বাঘাইছড়িতে কৃষি কর্মকর্তার উদ্যেগে বিনা  মূল্যে  উন্নত ও লেবু জাতের বিভিন্ন  ফল গাছের চারা বিতরন” বাকলিয়াতে বিদ্যুতের খুঁঠি পড়ে এক ব্যক্তি গুরুতর আহত বেদে-অনগ্রসর ও বয়স্ক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি
বাঘাইছড়ি’র আমতলি ইউনিয়ন শহীদ মিনারে বখাটে’র বাজে আড্ডা

বাঘাইছড়ি’র আমতলি ইউনিয়ন শহীদ মিনারে বখাটে’র বাজে আড্ডা

Print Friendly, PDF & Email

মোস্তফা ইসলাম চৌধুরী,বাঘাইছড়ি প্রতিনিধিঃশহীদ মিনার ভাষা শহীদদের উদ্দেশে নির্মিত স্মৃতিস্তম্ভ। ১৯৫২ সালের একুশে ফ্রেব্রুয়ারির ভাষা আন্দোলনে নিহত শহীদদের স্মৃতিকে অমর করে রাখার উদ্দেশ্যে ঢাকা মেডিকেল কলেজ হোস্টেল প্রাঙ্গণে সর্ব প্রথম এই স্তম্ভ নির্মিত হয়, যা বর্তমানে ‘শহীদ মিনার’ নামে পরিচিত।

শহীদ মিনার রাষ্টীয় সম্পদ এবং অতি উচ্চ সম্মানের স্থান। যেখানে শহীদ মিনার স্থাপন করে শহীদের বুকের তাজা রক্তের স্মৃতি চিরঅমরণ করা হয় কিন্তু তার পরিবর্তে জুতা পায়ে শহীদ মিনারে বসেই চলছে বখাটেদের বিড়ির আড্ডা ও মদ খাওয়া।

রাঙামাটি জেলার দূর্গম বাঘাইছড়ি উপজেলার সবচেয়ে বেশি দূর্গম এবং একমাত্র বাঙ্গালি ইউনিয়ন হলো ৩৭ নং আমতলি ইউনিয়ন। আমতলি বাজারের উত্তর-পশ্চিম পাশে অর্থাৎ পাবলাখালি আমতলি সরকারি প্রাঃ বিদ্যালয় সংলগ্ন স্থাপিত শহীদ মিনারটি হলো আমতলি ইউনিয়নের কেন্দ্রীয় শহীদ মিনার। শহীদ মিনার টি স্থাপন করা হয় ২০১৪-১৫ অর্থ বছরে।

স্থানীয় প্রশাসন এবং কিছু নেতার অবহেলার কারণে শহীদ মিনারের চার পাশে সামান্য কোনো বাশ বা গাছের ঘেরাবেড়া পর্যন্ত নেই। কেউ নিচ্ছে না শহীদ মিনার টির দেখাশোনা কিংবা রক্ষণাবেক্ষনের দায়িত্ব্যটাও। বছরে একবার সম্মান জানিয়ে শেষ সকলের দায়িত্ব। ভবিষ্যৎ প্রজন্মকে কি দিব তা প্রশ্ন থেকে গেলো জাতির বিবেকের কাছে।

 
hostseba.com
 

মানুষ নামে কিছু অমানুষ তো অসম্মান করছেই তার সাথে সাথে গরু ছাগল সহ পোষা প্রাণি বিড়াল কুকুরের মল দ্বারা ডাস্টবিনে পরিনত হয়েছে শহীদ মিনারটি। দূরগন্ধ আর ময়লা আবর্জনায় চার পাশ কেমন যেনো অভৃতীকর অবস্থা হয়ে থাকে সবসময়। কিছু বখাটেরা জুতা পায়েই শহীদ মিনারের সিড়ির উপর বসে বিড়ি সিগারেট খায় আবার কিছু নেশাখোর গভীর রাতে মদ, গাজা সহ বাজে আড্ডার আসরও বানিয়ে নিয়েছে শহীদ মিনার টিকে। শহীদ মিনারটি এভাবে অবহেলায় কেটে যাচ্ছে বছরের পর বছর।

উক্ত বিষয় টি সম্পর্কে স্থানীয় ইউপি চেয়ারম্যান, রাসেল চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি চেয়ারম্যান হওয়ার পর থেকে প্রায় কয়েকবার এর চার পাশে বাশের বেড়া দিয়েছি কিন্তু কিছু মানুষ তাদের গরু ছাগল বেপরোয়া ভাবে ছেড়ে দেয়ায় বেড়া গুলো টিকিয়ে রাখা সম্ভব হচ্ছে না। তবে শীঘ্রই শহীদ মিনারের চার পাশে লোহার গ্রীল এবং ইট সিমেন্টের উন্নত দেয়াল তৈরী করা হবে বলে আশ্বাস প্রদান করেছেন তিনি।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team