1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:০১ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
হালুয়াঘাটে বৃদ্ধকে হত্যার অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৩ সিংড়ায় দুটি বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন লোহাগড়ায় ১১শ’ পিচ ইয়াবাসহ মাদক পাচারকারী আটক সড়ক উন্নয়নের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী মৌলভীবাজারে ভুল চিকিৎসায় গর্ভের সন্তানসহ নারীর মৃত্যু বরকল উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদপ্রার্থীসহ ৮ জনের বিরুদ্ধে সাইবার মামলা যশোরে আদ দ্বীন হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ কুড়িগ্রামের ভূরুঙ্গামারী তে বিট পুলিশিং ব্যবস্থার কার্যক্রম সম্পর্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত বন্যায় ভেঙ্গে গেলো তাজপুর- হিয়াতপুর বাঁধ নৌকার মাঝি হাবিব হাসানকে বিজয়ী করতে যুবনেতা স্বপন পার্ভেজের আহব্বান
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণবের অবস্থা আরও সঙ্কটজনক

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণবের অবস্থা আরও সঙ্কটজনক

Print Friendly, PDF & Email

সাবেক রাষ্ট্রপতি প্রণবের অবস্থা আরও সঙ্কটজনক, অস্ত্রোপচারে সুফল মেলেনি, এখন লাইফ সাপোর্টে

আন্তর্জাতিক, বিবিসিনিউজ২৪ ডেস্ক:


মস্তিষ্কে অস্ত্রোপচারের পরেও ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। বরং, মঙ্গলবার আরও অবনতি হয়েছে বলে জানালেন চিকিত্‍সকরা।

মঙ্গলবার সন্ধ্যায় নয়াদিল্লির আর্মি রিসার্চ ও রেফারাল হাসপাতালের তরফে বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রাক্তন রাষ্ট্রপতির মস্তিষ্কে যে রক্ত জমাট বেধেছিল, তা বের করতে ১০ অগস্ট, সোমবার জরুরিভিত্তিতে জীবনদায়ী অস্ত্রোপচার করা হয়েছিল। কিন্তু তার পরেও উন্নতির লক্ষণ দেখা যায়নি, এবং শারীরিক অবস্থার অবনতি হয়েছে।’

হাসপাতালের তরফে ওই বিবৃতিতে বলা হয়েছে, প্রণববাবুর অবস্থা সঙ্কটজনক, তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। সোমবার দুপুরে তিনি (পড়ুন তাঁর দফতর) নিজেই টুইট করে জানিয়েছিলেন, তাঁর শরীরের নমুনা পরীক্ষা করে কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে।

 
hostseba.com
 

কিন্তু তখনও তাঁর পারিবারিক সূত্রে বা হাসপাতালের তরফে প্রকৃত ঘটনা জানানো হয়নি। কিন্তু পরে জানা যায়, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় শুধু করোনা আক্রান্ত নন, রবিবার রাতে ভারসাম্য হারিয়ে বাথরুমে পড়ে গিয়েছিলেন প্রণব।

সে ঘটনায় মাথায় গুরুতর চোট লাগে। সোমবার তাঁকে নয়াদিল্লির সেনা হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর মাথা ফাটেনি। বাইরে থেকে কোনও চোটের দাগও ছিল না। কিন্তু এমআরআই করে দেখা যায় মস্তিষ্কে আঘাত লেগে রক্ত জমাট বেধে গিয়েছে। তা সোমবারই অস্ত্রোপচার করে বের করা হয়েছে। প্রথমে দুপুরে একবার অস্ত্রোপচার হয়। পরে রাতে ফের অপারেশন হয়।

শ্বাসকষ্ট থাকায় তাঁকে তার পর ভেন্টিলেটরে রাখা হয়। চিকিত্‍সকদের আশা ছিল, অস্ত্রোপচারের পর প্রণবের শারীরিক অবস্থার উন্নতি হবে। কিন্তু তেমন কোনও লক্ষণ দেখা যাচ্ছে না বলেই উদ্বেগ বাড়ছে।

গত বেশ কিছুদিন যাবত্‍ প্রণববাবুর শরীর ভালো যাচ্ছিল না। গত বছর পুজোর সময়ে শেষ বার কলকাতায় এসেছিলেন তিনি। তার পর থেকেই কমবেশি তাঁর শরীর খারাপ লেগেই রয়েছে। জানুয়ারি মাসেই একবার বাথরুমে পড়ে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। তখনও বেশ কিছুদিন সেনা হাসপাতালে ভর্তি ছিলেন প্রণববাবু।

প্রাক্তন রাষ্ট্রপতির বয়স হয়েছে প্রায় ৮৫ বছর। আশি বছরের বেশি বয়স্ক মানুষদের করোনা হলে ঝুঁকি বেশি বলেই মনে করেন বিশেষজ্ঞরা। তবে চিকিত্‍সকরা জানাচ্ছেন, করোনা নয় আপাতত ঝুঁকির কারণ হল মাথায় চোট। পরিস্থিতি এতটাই খারাপ যে লাইফ সাপোর্টে রেখে চিকিত্‍সা করা হচ্ছে।

সূত্র: দ্য ওয়াল

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team