1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৩:২০ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
রিমান্ডে ওসি প্রদীপসহ ৩ পুলিশ সদস্য কৌশলে ছেলের বৌকে ধর্ষণের চেষ্টা, শ্বশুরের বিরুদ্ধে মামলা দায়ের কলারোয়ায় জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় আমিনুল ইসলাম লাল্টু গাজীপুরে নারী মাদক ব্যবসায়ী গাঁজাসহ আটক রাঙ্গুনীয়া সূর্য মূখী যুব সংঘের এক দশক পূর্তি উদযাপিত চট্টগ্রামের সীতাকুণ্ডে দেওয়ান দীঘি পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে হাইকোর্টের আদেশ সংস্কৃতি যোদ্ধা ও সঙ্গীতগুরু, নোয়াখালীর কৃতি সন্তান অধ্যাপক রমনাথ সেনের জীবনাতিহাস শার্শা থেকে ৭২ লিটার দেশি মদসহ আটক-১ বেনাপোল সীমান্ত এলাকা থেকে ভারতীয় ফেন্সিডিল উদ্ধার আটক-২ ফুলবাড়ীতে মেয়েকে ধর্ষণের চেষ্ঠা করায় বাবার বিরুদ্ধে মেয়ের মামলা

প্রবাসী শিপন আহিরের অগ্রযাত্রা

Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ শিপন আহির বর্তমানে তিনি একজন প্রবাসী।তিনি ফেনী জেলার ছাগলনাইয়ায় জন্মগ্রহন করেন তিনি,  ২০১৫ সালে  এস, এস, সি পরিক্ষায় উত্তীর্ণ হয়ে একাদশ শ্রেনীতে এ ভর্তি হোন , তারপর সেখান থেকে ভালো রেজাল্ট করে মাধ্যমিক পড়াশোনা শেষ করেন, তারপর হঠাৎ শিপনের বিদেশ যাওয়ার আগ্রহ আসে, শিপনের দেশের বাইরে যাওয়ার অনুপ্রেরণা হয় তার খুবই ঘনিষ্ঠ একজন ভাইয়ার থেকে, তারপর হুটহাট করে শিপন আহির নিজেকে প্রতিষ্ঠিত করার উদ্দেশ্য সৌদি আরব চলে যান, তিনি আরো বলেন আমি সৌদি না গিয়ে অন্যদেশে ও যেতে পারতাম কিন্তু সেখানে গিয়েছি আমার ভাইয়ার ভালোবাসার টানে মায়ার টানে!

যাইহোক, আসলে প্রবাস জীবনে এসে বুঝতে পারলাম জীবন টা অনেক কঠিন, কিভাবে নিজের ফ্যামিলির আপনজনকে ছাড়া থাকতে হয়, এখানে না আসলে হয়তো দুনিয়া সম্পর্কে মানুষ চেনা জানা হতো না, আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি, অনেকে জানা না যে প্রবাস জীবন টা কি, কত কষ্ট , আমার মতে, প্রত্যেক মানুষ কে জীবনে একবার হলে ও প্রবাসে আসা দরকার, আসলে জীবনে কিছু পেতে হলে কিছু ত্যাগ করতে হয়, এটাই বাস্তব এবং এটাই স্বাভাবিক,
দু মুঠো ভাতের যে কতো দাম প্রবাসে না আসলে হয়তো কখনো বুঝতাম ই না,

একটা প্রবাসীর কাঁধের ওপর ভর করে কয়েক টা জীবন স্বপ্ন সাজায় ভালো থাকার! প্রবাসী ছেলে টা হাজারো কষ্টের বিনিময়ে পরিবারের জন্য মাস শেষে টাকা পাঠায়, বসের কাছে প্রতিদিন কত কথা শুনতে হয় তা শুধু যারা প্রবাসে থাকেন তারাই জানেন!

সারা দিন কাজ করে বাসায় ফিরে কাপড় পরিষ্কার করতে হয়, রান্না করতে হয়, গোসল করে বাড়িতে ফোন দিয়ে সবার খোঁজখবর নিতে হয়- তাও আবার হাসিমুখে!

 
hostseba.com
 

কিন্তু বাড়ি থেকে শুনতে হয় শুধু চাহিদার কথা! এই মাসে এত লাগবে, এই খরচ, ঐ খরচ, শুধু খরচ আর খরচ! আর সেই চাহিদার বোঝা মাথায় নিয়ে যখন ছেলে টা ঘুমাতে যায়, তখন আর ঘুমও আসে না চিন্তায়!

রাত শেষ হয়ে ভোর হয়! আবার কাজ শুরু সকাল ৮ থেকে রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত! এভাবেই চলতে থাকে একজন প্রবাসীর দিন গুলো!

প্রবাসীরা ব্যবহারিত হয় তাদের পরিবার ও রাষ্ট্রের কাজে! কিন্তু এতকিছু করেও পাই না তার সঠিক মূল্যটুকু! আবার হয়রানি হতে হয় প্রতি টা পদে পদেই!

রাষ্ট্রের কর্তা ব্যক্তিরা বড় বড় কথা বলেন প্রবাসীদের জন্য অনেক কিছু করবেন! কিন্তু দিনশেষে কথার ফুল ঝুড়ি ছাড়া কিছুই করেন না!

যাইহোক, আজকে প্রবাস জীবনে আমি এসে অনেক টাই সফলতা পেয়েছি, কঠিণ পরিশ্রমের দ্বারাই সম্ভব ভাগ্য পরিবর্তন করার! এছাড়া কোন উপায় নাই, মহান আল্লাহর দরবারে লাখো শুকরিয়া , আমি আশা রাখছি ইনশআল্লাহ কোন না কোন একদিন নিজেকে পুরোপুরি প্রতিষ্ঠিত ব্যক্তি হিসেবে নিজেকে গড়ে তুলবো, আর অনেক ইচ্ছে গরীব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর, সুখে – দুঃখে নিজেকে সর্বদা নিয়োজিত থাকবো এ প্রত্যয়ে আশা রাখছি,

আপনাদের কাছে এটাই আমার প্রবাস জীবন সম্পর্কে বর্ণনা করলাম, আপনাদের কাছে আমার জীবনের আরো বাস্তবিক ঘটনা তুলে ধরবো পরবর্তীতে , ভালো থাকুন এবং আমার জন্য দোয়া করবেন।

যারা আমার এই কথা গুলো ধৈর্যসহকারে পড়েছেন। তাতে আমার সকল কষ্ট ধুয়ে মূছে গেছে, এটাই আমার প্রাপ্তি, আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ।

আপনার মতামত দিন

Your 250x250 Banner Code

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team