1. [email protected] : Reporter : Reporter
  2. [email protected] : MJHossain : M J Hossain
  3. [email protected] : isaac10j54517 :
  4. [email protected] : janetbaader69 :
  5. [email protected] : katherinflower :
  6. [email protected] : makaylafriday8 :
  7. [email protected] : Rakib Hasan : Rakib Hasan
  8. [email protected] : meredithbriley :
  9. [email protected] : Muhibullah Chy : Muhibullah Chy
  10. [email protected] : olamcevoy1234 :
  11. [email protected] : roseannaoreily4 :
  12. [email protected] : sebastianstanfor :
  13. [email protected] : tangelamedina :
  14. [email protected] : teenaligar6 :
  15. [email protected] : xugmerri6352 :
  16. [email protected] : yzvhildegarde :

সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
এম্বুলেন্স দেওয়ার ঘোষনা দিলেন কাউন্সিলর পদপ্রার্থী নোবেল মানিকছড়িতে ডিলার এন্ড রিটেইলার সম্মেলন অনুষ্ঠিত মানিকছড়িতে ‘স্মার্ট মানিকছড়ি পাবলিক লাইব্রেরী’র শুভ উদ্বোধন কিশোরগঞ্জে তামাকের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী বাগেরহাটে দুই মেয়র প্রার্থী সহ ৩৬ জনের মনোনয়নপত্র দাখিল পীরগঞ্জে এশিয়ান টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নলছিটিতে মেয়র প্রার্থীদের নিয়ে জনগনের মুখোমুখি অনুষ্ঠান নলছিটিতে নৌকার পক্ষে নির্বাচনী প্রচারনায় উপজেলা ছাত্রলীগ বঙ্গবন্ধুর শত উক্তি’র মোড়ক উন্মোচন করেছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া রংপুর বিভাগে শহীদ জিয়ার ৮৫ তম জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুতি সম্পন্ন- আব্দুল খালেক

অনলাইন ফাঁদ, বিশ্বকলোনীতে নারীসহ গ্রেপ্তার ৪

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ প্রতারণার এক ভয়ঙ্কর ফাঁদে পরিণত হয়েছে দেশের অনলাইন জগৎ।  ফেসবুককেন্দ্রিক নানা অপরাধ-প্রতারণা ঘটে চলছে অহরহ। সামান্য অসাবধানতার কারণে এর ব্যবহারকারী প্রতারক চক্রের ফাঁদে পড়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কেউ কেউ পড়ছেন মারাত্মক হয়রানিতে।

মানুষ এখন কেবলই মার্কেটে গিয়ে কেনাকাটা করেন না, টুকটাক পণ্য থেকে শুরু করে দামি পণ্য পর্যন্ত কেনা হচ্ছে অনলাইন থেকে। ফলে দিন দিনই জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন শপিং ব্যবস্থা। তবে অনলাইনে কেনাকাটা করতে গিয়ে নানাভাবে প্রতারণার শিকার হচ্ছেন অনেকে।

জনাব মােঃ মােশারফ হােসেন (৩৪), পিতা-মােঃ রমিছ উদ্দিন, সাং-লক্ষ্মীপুর, আলতাফ মেম্বারের বাড়ী, থানা-দেবীদ্বার,জেলা-কুমিল্লা, বর্তমানে-মেসার্স নূর ফ্যাশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রাম ইং ২৮/০৬/২০২০ তাৱিখ দুপুর ১৪:৩০ ঘটিকার সময় আকবরশাহ থানার টহল পুলিশকে সংবাদ প্রদান করে যে, তিনি একজন ব্যবসায়ী। তাহার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে মেসার্স নূর ফ্যাশন” নামক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

তিনি তাহার উল্লেখিত ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য অনলাইন সহ বিভিন্ন মাধ্যমে দেশের ভিন্ন ভিন্ন স্থান হইতে বিবিধ মালামাল সংগ্রহ পূর্বক বিক্রয় করিয়া থাকে। কিন্তু করােনা ভাইরাসের কারণে সার্জিকেল মাস্ক, হ্যান্ড রাবার, হ্যান্ড গ্লাস, হেড ক্যাপের চাহিদা থাকায় তিনি ফেসবুকের বিজ্ঞাপন দেখে গত ইং ২৪/০৬/২০২০ তারিখ সন্ধ্যা ০৭:০০ ঘটিকার সময় Ctg bazar. com নামক অনলাইন প্রতিষ্ঠান হইতে সার্জিকেল মাস্ক, হ্যান্ড রাবার, হ্যান্ড গ্লাবস, হেড ক্যাপ ক্রয়ের জন্য অনলাইনে অর্ডার করিতে চাইলে উক্ত প্রতিষ্ঠানের পক্ষ হতে অনলাইনে জানানাে হয় যে, নগদ টাকা নিয়া উক্ত প্রতিষ্ঠানে সরাসরি মালামালের অর্ডার দেয়া যাবে এবং চট্টগ্রামস্থ আকবরশাহ থানা এলাকায় তাহাদের হােল সেলার দোকান রয়েছে মর্মে জানান। তখন তিনি সরাসরি মালামালের অর্ডার দেওয়ার জন্য বলিলে অনলাইনে মোবাইল নং-০১৮৬৪-৮২৮১১১ এ যােগাযােগ করিতে বলে।

 
hostseba.com
 

তৎপ্রেক্ষিতে তিনি গত ২৫/০৬/২০২০ তারিখ দুপুর ১২:৩০ ঘটিকার সময় আকবরশাহ থানাধীন কর্নেলহাট বাজারে আসিয়া আমার ব্যক্তিগত মােবাইল নং-০১৮১৮-০১৭০০৮ হইতে অনলাইনে প্রাপ্ত মােবাইল নম্বর ০১৮৬৪-৮২৮১১১ এ ফোন করে এবং অপরপ্রান্ত মােবাইল নম্বর ০১৮৬৪-৮২৮১১১ রিসিভ করিয়া নিজেকে সাদেক পরিচয় দেয় এবং কর্নেলহাট ফুট ওভার ব্রীজের নিচে একটু অপেক্ষা করিতে বলে।

পরবর্তীতে ১নং আসামী গত ২৫/০৬/২০২০ তারিখ দুপুর ১৩:৩০ ঘটিকার সময় আকবরশাহ থানাধীন কর্নেলহাট বাজারের ফুট ওভার ব্রীজের নিচে আসিয়া তাকে তার পরিচয় প্রদান করেন এবং মালামাল দেখানাের নাম দিয়া অজ্ঞাতনামা রিক্সা যােগে ১নং আসামীর সঙ্গে তাকে দুপুর ১৪:০০ ঘটিকার সময় আকবরশাহ থানাধীন বিশ্ব কলােনীস্থ মধ্যম জানারখিল বি ব্লকস্থ প্লট নং-
১৪৪ আনােয়ার বেগম এর ভাড়াটিয়া বাসায় নিয়া আসে।

অতঃপর ১নং আসামী তাহাকে সিঁড়ি দিয়া উপরে ৩য় তলায় তুলেন এবং ৩য় তলায় উঠার সাথে সাথে তাহাকে আসামীরা আটক পূর্বক তাহাদের সাথে থাকা ২নং আসামীকে দেখাইয়া বলে যে, তুমি রুনার গায়ে হাত দিয়েছো এবং তাকে শ্লীলতাহানী করেছো, বিষয়টা যদি পুলিশ ও তােমার পরিবারকে জানায় তখন তােমার কি অবস্থা হইবে
ইত্যাদি সহ বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করিয়া তাহার ব্যবহৃত ০১টি মােবাইল সেট, যাহার মডেল নং- ML note 8, নগদ
৩০,০০০/-(ত্রিশ হাজার) টাকা জোর পূর্বক ছিনাইয়া নেয় এবং তাহার নিকট নিকট ১,০০,০০০/-(এক লক্ষ) টাকা চাঁদা দাবী করে।

তাকে জোরপূর্বক আটকে রাখে এবং চাঁদার দাবীতে বিভিন্নভাবে প্রহার করে। পরবর্তীতে
তাহার ব্যবহৃত মােবাইল নং-০১৮১৮-০১৭০০৮ নম্বর হইতে তাহার পরিচিত ব্যবসায়ী জাফর এর মােৰাইল নং-০১৮১৪-২৬৭৮৯৬-এ ফোন করিয়া তিনি বলে যে, তাহাকে অপহরণ করা হইয়াছে এবং মুক্তিপন বাবদ আসামীদের বিকাশে টাকা প্রদান করিতে হবে।

তৎপ্রেক্ষিতে গত ২৫/০৬/২০২০ তারিখ দুপুর ১৪:০০ ঘটিকা হইতে বিকাল ০৫:৩০ ঘটিকা পর্যন্ত আসামীরা বাদীকে আটক রাখিয়া তাহার পরিচিত ব্যবসায়ী জাফর বিভিন্ন বিকাশ নম্বর হইতে আসামীদের প্রদত্ত বিকাশ নম্বর ০১৮৫৭-৩৭৭৭৭৪ এ
১১,০০০/-(এগার হাজার) টাকা, রকেট নম্বর-০১৮৫৭-৬৭৮৪০৩৯ এ ৯,২০০/-(নয় হাজার দুইশত) টাকা এবং নগদ নম্বর-
০১৬৩৫-৭১১৪২৭ এ ৫,০০০/-(পাঁচ হাজার) টাকা গ্রহণ করে। তখন আসামীরা বাদীকে ছাড়িয়া দিলে তিনি বাসায় চলে যায়।

পরবর্তীতে বাদী আকবরশাহ থানা এলাকায় তার পরিচিত বন্ধু, বান্ধবের মাধ্যমে খোঁজ খবর নিয়া ১নং আসামী আলমগীর
হােসেনকে ছিহ্নিত পূর্বক আকবরশাহ থানার টহল পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়া ১,২,৩ ও ৪নং আসামীকে গ্রেফতার করেন। পুলিশের জিজ্ঞাসাবাদে আটককৃত আসামীরা নিজেদের নাম-ঠিকানা প্রকাশ সহ ঘটনার কথা অকপটে স্বীকার করে
এবং পলাতক অজ্ঞাতনামা ৫/৬ জন আসামীকে দেখিলে চিনিতে পারিবে মর্মে জানায়।

আসামীদের দেওয়া তথ্য ও দেখানাে মতে
ঘটনাস্থলে ধৃত আসামীদের হেফাজত হইতে নগদ ২,০০০/- (দুই হাজার) টাকা উদ্ধার করে এবং পুলিশ উদ্ধারকৃত নগদ ২,০০০/-
(দুই হাজার) টাকা জব্দ করে।

পুলিশের অভিযান টের পেয়ে অপর সহযােগী পলাতক আসামীরা কৌশলে পালাইয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ
১। আলমগীর হােসেন সাদেক(৩৫), পিতা-মৃত আবুল হাসেম, মাতা-মাছুড়া হাসেম
২। শাহিদা আক্তার (২০)
স্বামী-আলমগীর হােসেন। বিশ্ব কলােনী, বিরক, মধ্যম জানারখিল, প্লট নং-১৪৪, আনোয়ারা এর ভাড়াটিয়া, থানা-আকবরশাহ, জেলা-চট্টগ্রাম।
৩। নুর আলম(৩০), পিতা-সুরাজ মিয়া
মাতা-খালেদা বেগম,
৪। মনি আক্তার(২২), স্বামী-নুর আলম, বিশ্ব কলােনী, বিক, মধ্যম জানারখিল, প্লট নং-১৪৪, আনােয়ারা এর ভাড়াটিয়া, থানা-আকবরশাহ, জেলা-চট্টগ্রাম।

এ সংক্রান্তে বাদীর এজাহার দায়েরের প্রেক্ষিতে আকবরশাহ থানায় নিয়মিত মামলা রুজু পূর্বক গ্রেফতারকৃত আসামীদের আদালতে সােপর্দ করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (পাহাড়তলী জোন) মোঃ আরিফ হোসেন বিবিসিনিউজ টুয়েন্টিফোর ডটকম ডটবিডি’কে বলেন,”প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ চক্র যারা প্রতারনার মাধ্যমে মানুষের কাছ থেকে নগদ অর্থ ও মোবাইল ফোন হাতিয়ে নেয়। এ বিষয়ে ভিকটিম আকবরশাহ থানায় মামলা দায়ের করেছেন, তদন্ত অব্যাহত আছে। আশা করছি খুব দ্রুতই এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার করা সম্ভব হবে”।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team