1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ১১ Jul ২০২০, ১০:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামসহ ৪ জেলায় পশুর হাট না বসানোর সুপারিশ হাটে নয়, গাজীপুরে পশু বিক্রি অনলাইনে বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগের দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদকের জন্মদিনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের শুভেচ্ছা। নান্দাইলে অসহায় দু:স্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ নলছিটিতে নিখোঁজের ২দিন পর স্কুলছাত্রীর মৃতদেহ উদ্ধার ১৪ দলের নতুন মূখপাত্র’র সু-স্বাস্থ্য ও সফলতা কামনায় দোয়া ও মিলাদ পরকিয়ার জেরে প্রবাসীর স্ত্রী কথিত প্রেমিক ফুপাতো ভাইয়ের হাত ধরে উধাও র‌্যাব-১ এর হাতে এক ছিনতাইকারী আটক সাহারা খাতুনের মৃত্যুতে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি’র গভীর শোক

অবশেষে বিটিভিতে জনপ্রিয় তারকারা

Advertisements

Print Friendly, PDF & Email

সম্রাট চৌধুরীঃ প্রায় দেড় দশক ধরে তুঙ্গস্পর্শী জনপ্রিয়তা মোশাররফ করিমের। ছোট পর্দার শীর্ষ অভিনয়শিল্পীদের অন্যতম তিনি। এ অভিনেতা জনপ্রিয়তা পেয়েছেন স্যাটেলাইট চ্যানেলে প্রচারিত নাটক থেকে। যদিও বিটিভির অনেক নাটকেই অভিনয় করেছেন তিনি। এত দিন চ্যানেলটির তালিকাভুক্ত শিল্পী ছিলেন না তিনি। সম্প্রতি তিনি অন্তর্ভুক্ত হয়েছেন সেই তালিকায়।

শুধু মোশাররফ করিম নন, সম্প্রতি একঝাঁক জনপ্রিয় টিভি তারকাকে শিল্পীতালিকায় যুক্ত করে নিল বাংলাদেশ টেলিভিশন। ৩ জুন এক বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন তালিকাভুক্ত অভিনয়শিল্পীদের নাম প্রকাশ করেছে বিটিভি। ‘নাট্যশিল্পী নির্বাচনী পরীক্ষা ২০১৯’-এর চূড়ান্ত পর্বে উত্তীর্ণ হয়ে ‘গ’ শ্রেণিতে তাঁদের জায়গা হয়েছে। এ তালিকায় আছেন ১৪৫ জন শিল্পী।

নতুন তালিকাটি বিস্মিত করবে যে কাউকে। ১৯৯১ সালে সিনেমায় আসেন নায়িকা শাবনাজ। জনপ্রিয়তা, সাফল্য, ১৯৯৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে চলচ্চিত্র থেকে একরকম বিদায় নেন তিনি। এবারের তালিকায় যুক্ত হয়েছেন তিনিও। জাতীয় পুরস্কারপ্রাপ্ত বেশ কজন শিল্পীর সঙ্গে দেখা গেছে—শতাব্দী ওয়াদুদ, জাকিয়া বারী মম, রওনক হাসান, শাহেদ আলী, নিলয় আলমগীর, শানরৈ দেবী শানু, সুষমা সরকার, বড়দা মিঠু, শামীমা তুষ্টি প্রমুখ।

দুই ধাপে পরীক্ষা দিয়ে পাস করে শিল্পীদের এ তালিকায় যুক্ত হতে হয়। কেমন ছিল অডিশনের অভিজ্ঞতা? অভিনেত্রী মৌটুসী বিশ্বাস জানান, ‘নার্ভাস’ ছিলেন তিনি। রীতিমতো একটা স্ক্রিপ্ট মুখস্থ করে পরীক্ষা দিতে হয়েছে। তিনি বলেন, ‘অডিশনকে আমি খুব সিরিয়াসলি নিয়েছিলাম। গিয়ে যখন দেখলাম, আরও অনেক পরিচিত শিল্পী আছেন, তখন একটা মিশ্র অনুভূতি হলো। বিটিভিকে সম্মান করে জনপ্রিয় শিল্পীরাও এসেছিলেন দেখে খুব ভালো লাগল।’ সাজু খাদেম বলেন, ‘সাক্ষাৎকারে আমাকে জিজ্ঞেস করা হয়েছিল কেন বিটিভির তালিকাভুক্ত শিল্পী হতে চাই। বলেছি, রাষ্ট্রীয় গণমাধ্যমের একজন হওয়াটা গর্বের বলে।’

অডিশন নিয়ে খুব বেশি উচ্ছ্বসিত ছিলেন না অভিনেত্রী ও কণ্ঠশিল্পী স্বাগতা। এ যেন তাঁর কাছে এক স্বাভাবিক ঘটনা। তিনি বলেন, ‘সাড়ে তিন বছর বয়সে বিটিভিতে প্রথম পারফর্ম করি। ১০ বছর আগে সংগীতশিল্পী হিসেবে তালিকাভুক্ত হয়েছি।’ তাঁর মতে, সেই অডিশন এখনকার চেয়ে অনেক কঠিন ছিল। জমা দিতে হয়েছিল ৫০টি গানের তালিকা, নিতে হয়েছিল ১০টির প্রস্তুতি এবং গাইতে হয়েছিল তিনটি গান। বাবা বিটিভির সংগীত পরিচালক খোদা বকশ শানুই তাঁকে অডিশন দিতে বলেছিলেন।

নায়িকা শাবনাজ ও তাঁর বোন অভিনেত্রী তাহমিনা মৌ এবারের অডিশনে উত্তীর্ণ হয়েছেন। শাবনাজের বর চিত্রনায়ক নাঈম জানান, অডিশনের সময় তিনি ঢাকার বাইরে ছিলেন। বিটিভিতে তালিকাভুক্তির ব্যাপারে শাবনাজের আগ্রহ ছিল। অভিনয় ছাড়লেও বিটিভিকে ছাড়তে পারেননি তিনি। মোশাররফ করিমের সঙ্গে অডিশনে পাস করেছেন তাঁর স্ত্রী রোবেনা রেজা জুঁই। তিনি বলেন, ‘অডিশনের দিন মা হাসপাতালে ছিলেন বলে প্রস্তুতি নিতে পারিনি।

বিচারকদের হয়তো আমার অভিনয় ভালো লেগেছে। তাঁরা আমাকে নির্বাচিত করেছেন। এ জন্য আমি তাঁদের ধন্যবাদ জানাই।’ বর মোশাররফ করিমের সঙ্গেই অডিশন দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিটিভির সার্কুলার কখন দেওয়া হয়, খোঁজ রাখতে পারিনি। এবার সার্কুলার দেওয়ার পর দুজন একসঙ্গে পরীক্ষা দিলাম এবং তালিকাভুক্ত হলাম বলে ভালোই লাগছে।’

এখন থেকে তালিকাভুক্ত এই শিল্পীরা বিটিভির নিজস্ব নাটক, টেলিছবি ও অনুষ্ঠানে অভিনয় করতে পারবেন। স্যাটেলাইট চ্যানেলগুলোতে অভিনয় করে অনেক অভিনয়শিল্পী আগেই পরিচিতি পেয়েছেন। তাঁদের অনেকেই এবার তালিকাভুক্ত হয়েছেন। ভবিষ্যতে বিটিভিতেও দেখা যাবে তাঁদের।

আপনার মতামত দিন
Your 250x250 Banner Code

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team