1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ১১ Jul ২০২০, ১০:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামসহ ৪ জেলায় পশুর হাট না বসানোর সুপারিশ হাটে নয়, গাজীপুরে পশু বিক্রি অনলাইনে বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগের দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদকের জন্মদিনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের শুভেচ্ছা। নান্দাইলে অসহায় দু:স্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ নলছিটিতে নিখোঁজের ২দিন পর স্কুলছাত্রীর মৃতদেহ উদ্ধার ১৪ দলের নতুন মূখপাত্র’র সু-স্বাস্থ্য ও সফলতা কামনায় দোয়া ও মিলাদ পরকিয়ার জেরে প্রবাসীর স্ত্রী কথিত প্রেমিক ফুপাতো ভাইয়ের হাত ধরে উধাও র‌্যাব-১ এর হাতে এক ছিনতাইকারী আটক সাহারা খাতুনের মৃত্যুতে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি’র গভীর শোক

রাসেল চৌধুরী’র একান্ত মতামত!

Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪,ডেস্ক:  হ্যালো প্রিয় নেতারা আপনাদের উপযুক্ত সম্মান প্রদর্শন করে আপনাদের কাছে জিজ্ঞাসা করোনা কালীন চট্টগ্রামের চিকিৎসা সংকটে কেন আপনারা মুখ লুকিয়ে। কেন আপনারা গৃহের কোণে আবদ্ধ। আপনাদের কাজ কি শুধু নির্বাচন আসলে বাড়ি বাড়ি গিয়ে ভোট ভিক্ষা চাওয়া আর নির্বাচিত হলে মার্সেডিস ব্রান্ডের ঘাড়ি হাকিয়ে বীরদর্পে ঘুরে বেড়ানো। নির্বাচন আসলেতো আমনাদের জনগনের পাশে থাকার প্রতিশ্রæতির অন্ত থাকেনা।

চট্টগ্রামে চিকিৎসা, স্বাস্থ্যসেবা, আইসোলেশন, ভ্যান্টিলেশন সংকট, অক্সিজেন সিন্ডেকেট, বেসসরকারী হাসপাতালগুলোর একঘোয়েমী আর সিন্ডিকেট চিকিৎস নেতাদের বিরুদ্ধে কেন আপনারা কথা বলছেন না। স্বাধীনতার পর থেকে কেন আপনাদের নির্বাচিত করল চট্টগ্রামের জনগণ। আমরা কি ভোট দিয়ে আপনাদের সংসদ সদস্য, মন্ত্রী, মেয়র, কাউন্সিলর ও বড় বড় পোস্টে বসিয়েছি সেটা কি আমাদের আজন্ম পাপ ছিল।

এরি সাথে স্বাধীনতার পর থেকে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টিসহ ছোট বড় যত দল আছে প্রত্যেক দলের নেতাদের কাছেও প্রশ্ন প্রিয় নেতারা রাজনীতির মঞ্চে বড় বড় বুলি উঠানো কি আপনাদের কাজ। আপনারাতো চট্টগ্রামের উন্নয়ন আর চট্টগ্রামের প্রশ্নে আপোষহীন বলেন নিজেদের। আজ কোথায় গেল আপনাদের সেই বুলি। আপনারাতো সারাবছর জনগন, আপনাদের কর্মীদের ও চট্টগ্রামের জন্য জীবন উৎসর্গ করবেন বলেন কেন আজ আপনারা নিরব?

আপনারা যে যে দলের নেতা সেই দলের কর্মীদের, নিজ এলাকার লোকজনের একবারের জন্য কি খবর নিয়েছেন? তারা চিকিৎসা সেবা পাচ্ছেন কিনা। ডাক্তার পাচ্ছেন কিনা বা খেয়েছেন কিনা। আপনারাইতো বলেন জনগন আপনাদের বন্ধু। এখন প্রশ্ন যে বন্ধু বন্ধুর খবর রাখে না তারা কেন বুলি উড়াবে জনগনের বন্ধু বলে।

আপনারা,হয়ত সরকারের দেওয়াবা অন্যদিক থেকে সংগ্রহ করা, নিজেদের উদ্যোগে কিছু ত্রাণ দিয়েছেন এখানেও যে সচ্চতা নেই এরপরও সাধুবাদ একটি কাজের জন্য। এখন প্রশ্ন ত্রাণ দিয়ে কি আপনাদের কাজ শেষ?

আবার সম্মানিত সরকারী দলের নেতাদের প্রতি সম্মান রেখে বলছি আপনারা কেন চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থা ও সংকট নিয়ে মূখ্য ভ‚মিকা রাখছেন না কেন।

বিএনপি ও জাতীয় পার্টির সম্মানিত নেতাদের সম্মান করে জিজ্ঞাসা আপনারাতো স্বাধীনতার পর থেকে বেশ কয়েকবার ক্ষমতায় ছিলেন মন্ত্রী এমপি হয়েছিন গুরুত্ব পূর্ন দায়িত্বে আসিন হয়েছেন সংকটকালীন সময়ে কেন আপনারা মুখ লুকিয়ে। সংকটতো একদিন কাটবে আবার নির্বাচন আসবে আপনারা কি তখন জনগনের কাছে আসবেন তা হলে প্রশ্ন এখানে এখন কেন আপনারা মুখ লুকিয়ে আপনারা কিছু একটু ভূমিকা রাখতে পারেন না?

আবার আজ চট্টগ্রামের যেসব নেতারা পরিবার পরিজন নিয়ে ঢাকা চিকিৎসার জন্য যাচ্ছেন উনাদের কি লজ্জিত হওয়া উচিত নয়। স্বাধীনতার এত বছরপরও দেশের চালিকা শক্তি ও রাজস্বের সিংহভাগ যোগানদাতা প্রিয় চট্টগ্রামকে চিকিৎসা সুবিধা উপযোগী একটা নগরী হিসেবে গড়ে তুলতে না পারায়। আপনাদের কি লজ্জা নেয় আপনাদের প্রিয় চট্টগ্রাম চিকিৎসা সেবার সেবা কেন ধুকছে। কেন আপনারা প্রিয় শহরে চকিৎসা দিতে পারছেন না। কেন আপনারা ঢাকা ছুটছেন। এই ব্যর্থতার কার বলেন প্রিয় নেতারা?? আপনাদের কি একটি বারের জন্য নজর দেওয়া উচিত ছিল না চট্টগ্রামের স্বস্থ্য ব্যবস্থা নিয়ে। চট্টগ্রামে উন্নয়নতো হয়েছে ঠিক আছে কিন্তু স্বাস্থ্য সেবাই কেন উন্নয়ন হলো না এই প্রশ্নে কে উত্তর কে দিবে বলেন আপনারা। আর কত চট্টগ্রামের মানুষ বিনা চিকিৎসায় মারা গেলে আপনারা জাগ্রাত হবেন??

প্রিয় নেতারা আপনাদের কাজ কি অসুস্থ হলে এসি গাড়ীতে বা বিমানে পরিবার পরিজনকে নিয়ে চিকিৎসার জন্য ঢাকা যাওয়া কেন আপনারা এত বছর ভাবেননি আপনাদের চিকিৎসা আপনাদের প্রিয় চট্টগ্রামে হবে না।

হয়ত আপনাদের টাকা আছে ক্ষমতা আছে আপনার যেতে পারবেন কিন্তু লোকদের কথা কি একটি বারের জন্য চিন্তা করেছেন যারা আপনাদের ভোট দিয়েছেন আপনাকে বিত্তবান বানিয়েছেন তাদের কি অবস্থা আজ।

একটিবারের চিন্তা করুন মধ্যবৃত্ত, গবীর, দুঃখী মানুষগুলো চিকিৎসার জন্য কি পরিমান আহাজারি করছে আপনারা কি আজ সে খবর পান না। আপাদের শহরে আজ চিকিৎসার অভাবে কুকুরের মতো রাস্তা ঘাটে লোক মারা যাচ্ছে।

আজ চট্টগ্রামের মানুষ আপনাদের অভিশাপ দিচ্ছে আপনারা যেন মাটির নীচে গিয়েও শান্তি না পান।

স্বাধীনতার পর থেকে বারংবার ক্ষমতায় ছিলেনতো আপনার কয়েকটা দল। ক্ষমতায় থাকাকালীন সময়ে কেন আপনারা নিজের চিন্তায় মগ্ন ছিলেন? এটিবারের জন্যও কি মনে হয়নি চট্টগ্রামের মানুষগুলোর স্বাস্থ্য ব্যবস্থা আধুনিকায়ন ও বর্ধিত করণের কথা।

কেন আপনারা চট্টগ্রামকে এতো অবহেলিত রেখেছেন। কেন আজ আমরা আমাদের প্রিয়জন, আমাদের পরিবার আমরা চিকিৎসা সেবা নিতে চট্টগ্রামের হাসপাতালের দরজায় দরজায় ঘুরতে হচ্ছে? কেন নেই কোথাও ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ? চট্টগ্রামে নেই কোন অক্সিজেন সুবিধা, ভ্যান্টিলেশনের সুবিধা। ঔষধের দোকানগুলো কেন চার/পাচঁ গুন বেশী নিচ্ছে ঔষধের দাম।

পরিশেষ প্রিয় নেতাদের হাত জোড় করে জাগ্রত হওয়ার জন্য অনুরোধ করছি। আপনারা করোনা সংকটকালীন সময়ে বেদাবেধ ভুলো একবার জাগ্রত হোন। এগিয়ে আসুন যার যার অবস্থা থেকে। চট্টগ্রামের জনগন আপনাদের কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। অন্যতায় চট্টগ্রামের মানুষের প্রতিটি কান্নার বেদনার নিশ্বাস আপনাদের উপর পরবে। আপনাদের ধ্বিকার দিবে আগামী প্রজন্ম। অভিশাপ দিবে বঞ্চিত প্রতিটি পরিবার।

আপনার মতামত দিন
Your 250x250 Banner Code

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team