1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

রবিবার, ৩১ মে ২০২০, ০৯:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
আবিদের ব্রিফিং হঠাৎ বাঁধন খন্দকারের ইউজিবি

আবিদের ব্রিফিং হঠাৎ বাঁধন খন্দকারের ইউজিবি

Advertisements

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামে নিজের সামাজিক ও সচেতনতামূলক কর্মকান্ড নিয়ে মুহাম্মদ আবু আবিদ ধারাবাহিকতা রক্ষা করে প্রতি মাসের ন্যায় এ মাসেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রেস ব্রিফিং করেন।এতে আঞ্চলিক ও জাতীয় দৈনিক পত্রিকার অনেক সাংবাদিক যুক্ত হোন।

তার সামাজিক কাজের অগ্রগতি বলতে যেয়ে একর্যায় উঠে আসে ইউজিবি এর নাম।পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সম্পর্কে বলতে বাধ্য হোন।

এ বিষয়ে তিনি বলেন, একজন মানুষ অস্ট্রেলিয়ায় বসবাস করলেও উদ্বিগ্ন হয় বাংলাদেশের সংকটাপন্ন অবস্থা নিয়ে। তার নাম বাঁধন খন্দকার। নিজে উদ্যেগ নেয় বাংলাদেশের জন্য কিছু করার।তিনি সিদ্ধান্ত নেয় যেভাবেই হোক তিনি বাংলাদেশকে ক্ষুধামুক্ত করবে।তারই ধারাবাহিকতায় প্রতিষ্ঠিত করেন ইউনাইটেড গুরুপ অফ বাংলাদেশ তথা ইউজিবি।যারা বৃহৎ পরিকল্পনা নিয়ে বড় পরিসরে মাঠে কাজ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই তারা চট্টগ্রামসহ বিভিন্ন জাগায় তাদের ভলেন্টিয়ারদের স্ট্রং টিম গঠন করেছেন।

তিনি আরও বলেন, ইউজিবি এর চেয়ারম্যান বাঁধন খন্দকার অত্যন্ত উন্নত মানসিকতার লোক।যিনি মানুষকে সাহায্য করেন, বিনা প্রচারে।তার কাছ থেকে সামনেও আমি একটা বড় সাহায্য পেতে যাচ্ছি।তার নিজের উদ্যেগই যেসকল কার্যসম্পাদন করার মাধ্যমে ইতিমধ্যেই অবাক করেছে আমাকে।তাই আমি তার তৈরি সংগঠন নিয়ে বেশ আশাবাদী। তার এ সংগঠন নিয়ে কোন সন্দেহ প্রকাশের দরকার নেই।

তিনি প্রশ্নের জবাবে বলেন,ইউজিবি এর চেয়ারম্যান এর একটা কথাই হল- তিনি কাউকে অভুক্ত দেখতে চান না।আর বাঁধন খন্দকারের আরেক টি বিষয় না বললেই নয়,তা হল- ওনার আপাদত সব কাজগুলো হচ্ছে ব্যক্তিগত তহবিল থেকে। তাই দয়া করে তার পাশে সবাই দাঁড়ান।

তিনি এক সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন,যেখানে আমি আছি সেখানে আপনাদের সন্দেহের অবকাশ থাকবার কথা নয়।তাছাড়াও ইউজিবি এর সাথে যুক্ত হয়েছে বিখ্যাত নায়িকা পপি ও বর্তমান যুগের ভাইরাল গায়িকা লায়লা। আমি আমার নীতিতে আজীবন অটুট। আমার নীতি আমার কাছে সবার আগে।নিশ্চয়ই আপনাদের প্রমান করতে হবে না যে, আমি দেশপ্রেম ভুলে কিছু করবো।

তারপর মুহাম্মদ আবু আবিদ তার নতুন প্রজেক্ট অর্থাৎ ১ হাজার পরিবারকে বিরয়ানি খাওয়ানোর বিষয় নিয়ে কথা বলে ব্রিফিং শেষ করেন।কিন্তু তিনি ইউজিবি এর কোন পোস্টে আছেন তা বলেন নি।তাকে একাধিকবার এ বিষয়ে প্রশ্ন করা হলেও তিনি তা এড়িয়ে যান।তবে বিশেষ সূত্রে আমরা খবর পেয়েছি, তিনি বর্তমানে ইউজিবি এর ভারপ্রাপ্ত পরিচালক এর দায়িত্ব পালন করছেন।

মুহাম্মদ আবু আবিদ কি তাহলে একা নাকি তার গঠিত দূর্বার তারুণ্য টিম নিয়েই ইউজিবি এর সাথে যোগ দিলেন, সেই প্রশ্ন সবার।তবে অবশ্যই তিনি যা সিদ্ধান্ত নিবেন বরাবরই মত এবারো নিশ্চয়ই চট্টগ্রামের তার সাথে কাজ করা সমস্ত সামাজিক ও সাংস্কৃতিক কর্মী মেনে নিবেন। আর তার আশানুরূপ ভাবেই চট্টগ্রাম তথা পুরো বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত।

তবে একটা বিষয় বলা বাহুল্য যে, তার নতুন প্রজেক্ট নিয়ে চট্টগ্রামের উপর পর্যায়ের লোকেরাও বেশ আশাবাদী। কেননা তিনি তার নতুন প্রজেক্টে বেশির ভাগ অর্থই কালেকশন করছেন তরুণদের পকেটমানি থেকে।তিনি প্রমাণ করতে চান ছোট ছোট অনুদান থেকেই মানসিকতার মাধ্যমে অনেক বড় কাজ করা সম্ভব।

আর এ প্রমাণ দেখার অপেক্ষায় আমি,আপনি তথা পুরো চট্টলাবাসী।আমরা সকলেই আশাবাদী, তিনি আমাদের হতাশ করবেন না।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team