1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০২:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
জন্মদিনের শুভেচ্ছার জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন ছাত্রলীগ নেতা নুরমোহাম্মদ রুবেল! যশোরে বালু ব্যবসায়ীকে: কুপিয়ে হত্যা ফৌজদারহাট চালাদার পাড়ার বিত্তবানদের সহযোগিতায় ত্রান সামগ্রী বিতরণ বয়ে যাচ্ছে তাপপ্রবাহ, ঘূর্ণিঝড়ের শঙ্কা! দেশের সব আদালত ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ! করোনা ভাইরাস প্রতিরোধে ফৌজদারহাট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কর্মসূচি সম্পন্ন বাংলাদেশ ছাত্রলীগ’র জেলা ভিত্তিক “করোনা তহবিল” গঠন করা হোক ঠাকুরগাঁওয়ে জুলুম বস্তির উদ্দোগে ভর্তুকির দোকান উদ্বোধন আকবরশাহ্ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদের উদ্দ্যেগে খাদ্য সামগ্রী বিতরণ কাল থেকে শক্ত অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী!
সড়কের বেহাল দশা, ধূলাবালির রাজত্বে অসহায় বাঁশখালীর তিন গ্রামের মানুষ

সড়কের বেহাল দশা, ধূলাবালির রাজত্বে অসহায় বাঁশখালীর তিন গ্রামের মানুষ

Advertisements

Print Friendly, PDF & Email

শিব্বির আহমদ রানা, বাঁশখালী সংবাদদাতা, চট্টগ্রামঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের পূর্বপুঁইছড়ি ফরেস্ট অফিস সড়কের অংশ হতে মরহুম মোজাফ্ফর আহমদ সড়ক পর্যন্ত প্রায় ১ কিলোমিটার দূরত্বের সড়কটি যেন ধূলাবালির রাজ্য।

ওই সড়কের সাধারণযাত্রী থেকে শুরু করে স্কুল-মাদরাসা, কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের প্রতিদিন চরম ভোগান্তি নিয়ে পথ পাড়ি দিতে হয়। স্বাভাবিকভাবে হাঁটাচলার মতো পরিবেশ নাই বললে চলে। সড়কের বেহাল দশায় পথচারীরা হাঁটতে গিয়ে দ্বীর্ঘশ্বাস ফেলে কখনো কখনো জনপ্রতিনিধিদের প্রতি ঈংগিত করে নানা ধীক্কারও দিচ্ছে।

সরেজমিনে দেখা যায়, পূর্বপুঁইছড়ির ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডের প্রায় ১৩ হাজার লোকজনের একমাত্র চলাচলের সড়কটি ধূলাবালির স্তুপে রুপ নিয়েছে। সড়ক জুড়ে ধূলাবালির রাজত্ব। স্বাভাবিকভাবে জুতো দিয়েও হাঁটতে পারেনা পথচারিরা। সড়কের পাশে নানা রকমের সবজি চাষের জমি ও বোরোধান ক্ষেতে ধুলোবালির স্তর পড়ে আছে। এতে ফসলি জমির উপরও পড়ছে নানা প্রভাব। অতীব গুরুত্বপূর্ণ সড়ক দিয়ে যাতায়ত করে পুঁইছড়ি ইসলামিয়া কামিল মাদরাসা, মাষ্টার নজির আহমদ কলেজ, নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয় ও পূর্বপুঁইছড়ি হাফেজিয়া জুনিয়র উচ্চ বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরাও। চলাচলের বিকল্প কোন সড়ক না থাকায় চরম দূর্ভোগের মধ্যে নানা ঝুঁকি নিয়ে নিত্যদিন পথ পাড়ি দিচ্ছে পথচারীরা।

স্থানীয়দের অনেকে জানান, আমাদের বিশাল জনগোষ্ঠির একমাত্র সড়কটি কয়েকবছর ধরে সংস্কারের অভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এলাকার কিছু প্রভাবশালী সিন্ডিকেট বালি ব্যবসায়ী ও ভূমিদস্যুরা প্রতিদিন সড়কপথে মাটি ও বালিবোঝাই ট্রাক চলাচল করাতে সড়কটি খুবই ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। এ সড়ক দিয়ে প্রতিদিন প্রায় ২শত বালি ও মাটি বোঝাই মিনিট্রাক চলাচল করে। এতে ধূলাবালিতে অতিষ্ঠ হচ্ছি আমরা। জনপ্রতিনিধিদের বারবার এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে বললেও পাইনি কোন সুরক্ষা।’

স্থানীয় ইউপি সদস্য খাইনে আলম চৌধুরীর সাথে কথা বললে তিনি জানান, ‘সড়কটি সংস্কারের জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কোন বরাদ্দ দেয়নি। আমি বেশ কয়েকবার সড়ক সংস্কারের জন্য ইউপি চেয়ারম্যান সোলতানুল গণি চৌধুরী লেদু মিয়া কে ধর্ণা দিলেও আমলে নেয়নি তিনি। তিনি আরো অভিযোগ করে বলেন, আমাদের পূর্বপুঁইছড়ি এলাকায় কোন রকম উন্নয়ন মূলক কাজ হয়নি। চেয়ারম্যান যা কাজ করেছেন পশ্চিম পুঁইছড়িতে করেছেন। আমাদের এদিকে কোন বরাদ্দ আসেনা। আমরা চরম অবহেলিত একটি জনপদ।

এদিকে ধূলাবালিতে অতিষ্ঠ সাধারণ জনগণ বাঁশখালী উপজেলার উধ্বর্তন জনপ্রতিনিধি এবং উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন। নিরাপদ যাতায়ত ব্যবস্থা নিশ্চিৎ করার লক্ষ্যে শিগ্রীই সড়কটি সংস্কারের দাবীও জানান তারা।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team