1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০১:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
এক কর্মস্থলে ১০বছর, গড়েছেন পাহাড়সম সম্পদঃনেপথ্যে দূর্নীতি

এক কর্মস্থলে ১০বছর, গড়েছেন পাহাড়সম সম্পদঃনেপথ্যে দূর্নীতি

Advertisements

Print Friendly, PDF & Email

সৈয়দ আক্কাস উদদীন সাতকানিয়া চট্টগ্রামঃ সাতকানিয়ায় ভোটার তালিকা নিয়ে অভিভাবকদের আপত্তি থাকার পরও ইউএনও ও শিক্ষা বোর্ডের নির্দেশনা অমান্য করে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ অনুমোদনের অভিযোগ উঠেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে।

উপজেলার এওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়াডেঙ্গা উচ্চ বিদ্যালয়ের ‘ভোটার তালিকা’ নিয়ে আপত্তি থাকার পরও আর্থিক অনিয়মের মাধ্যমে এ কমিটি অনুমোদন দিয়েছেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

করোনা ভাইরাসের প্রকোপের আড়ালে সরকারি অফিস অফ হয়ে যাওয়ার এই মুহূর্তে বিশাল অংক হাতিয়ে নিতেই তড়িঘড়ি করে এহেন কাজ সম্পাদন করার অভিযোগ ওঠে মাধ্যমিক উপজেলা শিক্ষা অফিসার আজিম শরীফের বিরুদ্বে।

জানা গেছে, গাটিয়াডেঙ্গা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ গঠনের লক্ষ্যে ভোটার তালিকা প্রকাশ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক। প্রকাশিত ভোটার তালিকা নিয়ে আপত্তি থাকায় গত ৯ মার্চ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ করে এলাকাবাসী। অভিযোগটি তদন্তের জন্য ইউএনও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিম শরীফকে দায়িত্ব দেন। অভিযোগের সত্যতা পেয়ে গত ১৬ মার্চ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইউএনও বরাবর তদন্ত প্রতিবেদন জমা দেন। তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ইউএনও নির্বাচনের কার্যক্রম স্থগিত করে ভোটার তালিকার ত্রুটি সংশোধনের নির্দেশ দেন। ইউএনও’র নির্দেশনা না মেনে আর্থিক অনিয়মের মাধ্যমে আজ ২৪ শে মার্চ কমিটি অনুমোদন দিয়ে বোর্ডে পাঠান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিম শরীফের বিরুদ্ধে ইতিপূর্বেও আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে। সরকারি কর্মকর্তা এক কর্মস্থলে তিন বছরের অধিক থাকার কোন নিয়ম না থাকলেও আর্থিক অনিয়মের মাধ্যমে তিনি দীর্ঘ ৯ বছর ধরে সাতকানিয়ায় আছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিম শরীফকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তাকে বেশ কয়েকবার কল করলে তিনি ফোন ধরেননি সাংবাদিক পরিচয়ে ক্ষুদে বার্তা পাঠালে ও কোন সদুত্তর দেননি।

এদিকে তার আর্থিক অনিয়মের বিষয়ে পশ্চিম গাটিয়াডেঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি হাজী দেলোয়ার বলেন,বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ইউএনও এর নির্দেশে আজিম শরীফ নিজেই অভিযোগের সত্যতা স্বীকার করে প্রতিবেদন দাখিল করেন ইউএনও সাহেবকে,সেই প্রতিবেদনের ভিত্তিতে ইউএনও সাহেব গত ২৩শে মার্চে নির্বাচন স্থগিত এবং প্রশ্নবিদ্ব ভোটার তালিকা পুনঃতদন্তের নির্দেশ দেন।
এবং মাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক অফিসিয়াল একটা আদেশ ও আছে যে করুনার কারনে ১৮ই মার্চ হতে ৩১শে মার্চ পর্যন্ত কোন বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি পূনর্গঠন এবং কার্যক্রম করা যাবেনা।

অথচ এই আজিম শরীফ নিজের লিখিত প্রতিবেদন এবং ইউএনও এর নির্দেশনা এবং সর্বশেষ মাধ্যমিক বোর্ডের সর্বশেষ আদেশ উপেক্ষা করে স্বাধীনতা বিরোধী একটি চক্র হতে নগদ ৫লাখ টাকার বিনিময়ে কমিটি গঠন করে বোর্ডে পাঠায়,যার কারনে আমি জেলা মাধ্যমিক শিক্ষা বোর্ডকে তার অনৈতিকতার বিষয়ে আবেদন করেছি।

এদিকে অনুসন্ধানে আরো ওঠে এসেছে দীর্ঘ ৯বছরের ও অধিক সময় এই সাতকানিয়ায় আজিম শরীফ থাকার কারনে বিভিন্ন অনিয়মের সাথে জড়িয়ে পড়ে।
তার বিরুদ্বে বাজালিয়ায় একটি বিরাট দূর্নীতির বিষয়ে ২০১৫সালে চাউর হয়েছিলো।

যার প্রেক্ষিতে তাকে ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রিসাইডিং অফিসারের পদ হতে সরিয়ে দেয়ার জন্য জেলা শিক্ষা অফিসার ইউএনও বরাবর চিঠি লিখেছিলেন,তার পর ও বহুমুখী নানান অনিয়মের ভাগ বিভিন্ন জনকে দেয়ায় তার পদে সে বহাল তবিয়তে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সুত্র জানান।

সরকারি নিয়ম নীতি উপেক্ষা করে দীর্ঘ ৯ বছরের ও বেশী সময় আজিম শরীফ সাতকানিয়ায় থাকার সুবাদে বহুমুখী দূর্নীতি করার ফলে চট্টগ্রাম শহরের অভিজাত এলাকা খুলশীতে তার তিনটি ফ্ল্যাট রয়েছে বলে ও এক অনুসন্ধানে ওঠে এসেছে।

তার সাক্ষরিত ম্যানেজিং কমিটির প্রতিটিতে বিরাট অংকের আর্থিক অনিয়ম হয় সেই অভিযোগের প্রেক্ষিতে বিষয়টা জানার জন্য, জেলা শিক্ষা বোর্ডের কর্মকর্তা বিপ্লব গাঙ্গুলী বলেন, বিষয়টা শুনেছি, যেহেতু তিনিই নিজেই প্রতিবেদনে উল্লেখ করেছেন ভোটার তালিকা প্রশ্নবিদ্ব এটা পুনরায় যাচাই করে গঠন করা দরকার সেখানে তিনি আবার প্রশ্নবিদ্ব তালিকা দিয়ে কমিটি গঠন করলে সেটা অবশ্যই স্ববিরোধীতা এবং তিনি বোর্ডের নির্দেশনা ও উপেক্ষা করেছেন, এবং গত ২৩শে মার্চ ইউএনও সাহেবের দেয়া নির্দেশ ও অমান্য করেছেন,
অবশ্যই পুরো ফাইল হাতে আসলে এটা আমরা কঠোর পদক্ষেপ নিব।

আপনারা আমাদেরকে পূর্নাঙ্গ প্রোপাইলটা পাঠান।

যদি তার দেয়া প্রতিবেদন স্ববিরোধীতা প্রমানিত হয় অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এদিকে সাতকানিয়া উপজেলার নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক সরকারি আমলা বলেন,আজিম সাহেব কোন নিয়ম নীতির ভিত্তিতে সাতকানিয়ায় প্রায় ১০বছর ধরে কাজ করে কিছু বুঝতেছিনা।

সরকারি চাকুরীর বিধানে আমার মনে হয় এই আজিম শরীফই একমাত্র ব্যক্তি একটি উপজেলায় এতটা বছর।

নাকি তার ক্ষেত্রে সরকারি বিধান ভিন্ন সেটা আল্লাহ ভাল জানে বলিয়া ও ঐ কর্তা আক্ষেপ করেন।

এদিকে ইউএনও নুরে আলমের দেয়া নির্দেশনা ও উপেক্ষা করায় তার বিরুদ্বে ইউএনও বরাবর আজকে (২৪শে মার্চ) অভিযোগ দাখিল করা হয়,সেই বিষয়ে জানতে চাইলে ইউএনও নুরে আলম বলেন,প্রশ্নবিদ্ব ভোটার তালিকা এটা আজিম শরীফের তদন্ত প্রতিবেদনে প্রমান হওয়ায় সেটার বিরুদ্বে ব্যবস্থা নিতে লিখিত নির্দেশনা দিয়েছি।
এর পর ও কিছু হয়ে থাকলে এটা দেখতেছি।
অবশ্যই আমার কাছে অনিয়মের কোন ছাড় নেই।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team