1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

রবিবার, ২৯ মার্চ ২০২০, ১২:২৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
ইউএনওর সামনেই দুই সাংবাদিককে বেধরক পেটালেন পুলিশ, নিন্দার ঝড় কেশবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে শাহীন চাকলাদারের নিজস্ব উদ্যোগে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান শার্শা উপজেলায় মেহেদি হাসানের ব্লিচিং পাউডার বিতরন করোনা ট্রাজেডি মোকাবেলায় অসহায়দের পাশে “উখিয়া অনলাইন প্রেসক্লাব” রাঙ্গামাটিতে বখাটেদের হামলার মুখে আনাসার ভিডিপি’র আইনশৃঙ্খলা বাহিনী স্ত্রীসহ করোনায় আক্রান্ত চিত্রনায়ক কাজী মারুফ সিলেটে ৭০০ টাকার জন্য যুবককে ছুরিকাঘাতে খুন ! কুকুরের নিন্দ্রা সঙ্গী পথশিশুকে বাংলোতে স্থান দিলেন:জেলা প্রশাসক নাগরপুরের হাট বাজারে জনসমাগম রুখতে ইউএনও এবং ওসি দৃঢ় সংকল্প করোনা ভাইরাসে সর্তক থাকার আহবানঃ এড. উত্তম কুমার দত্ত
বর্ণিল আনন্দগন পরিবেশে নিজামপুর সরকারি কলেজের ২০১৮-২০১৯ বর্ষের শিক্ষার্থীদের (‘র‌্যাগ-ডে’)সম্পন্ন

বর্ণিল আনন্দগন পরিবেশে নিজামপুর সরকারি কলেজের ২০১৮-২০১৯ বর্ষের শিক্ষার্থীদের (‘র‌্যাগ-ডে’)সম্পন্ন

Advertisements

Print Friendly, PDF & Email

কামরুল হাসানঃ কালো নয়,নয় লাল শুধু ধবধবে সাদা টি-শার্ট। কলেজে কাটানো বন্ধুদেরও লেখায় ভরে গেছে। কেউ একজন লিখেছে ‘ভালো থেকো বন্ধু’। আরেকজন লিখেছ,, “ভালো মানুষ হও”। এভাবেই মনের অজানা কথাগুলো প্রিয় সহপাঠীদের সাদা টি-শার্টে লিখে দিয়েছে বন্ধুরা।বিদায় বেলা সেটা দেখে মনে না রাখার কি উপায় আছে? এই হচ্ছে ‘র‌্যাগ ডে’।

ক্যাম্পাসে বন্ধুদের সঙ্গে আড্ডা, ঘোরাঘুরি,,, ক্লাস ফাঁকি দেওয়া এভাবেই পার হয় জীবনের সব থেকে সেরা দিনগুলো। কখন যে সময় চলে যায় কেউ টেরই পায় না। ২ বছর পার হওয়ার সঙ্গে সঙ্গে বেজে উঠে বিদায়ের ঘণ্টা।

বসন্তের সকাল রোদ্রের আনাগোনা আবার মৃদু ঠাণ্ডা বাতাস শরীরে লাগছে। এমন সময় বিদায় নেওয়ার জন্য সব প্রস্তুতি শেষ পর্যায়ে।ইতোমধ্যে কলেজের সকল শিক্ষার্থীরা চলে এসেছে।এখন বিদায়ের আনুষ্ঠানিকতা শুরু।

আনন্দ-উচ্ছ্বাস, রঙে-রূপে এক অপরূপ সাজে সজ্জিত হয়ে ৮’ই মার্চ রবিবার শিক্ষা সমাপনী উৎসব(র‌্যাগ ডে’র) আনন্দে মেতে উঠেছিল নিজামপুর সরকারি কলেজের(২০১৮-১৯) শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। কলেজের কেন্দ্রীয় মাঠ প্রাঙ্গনে আনন্দঘন পরিবেশে এই শিক্ষা সমাপনী উৎসব(র‌্যাগ-ডে) উদযাপন করা হয়।

র‌্যাগ ডে উপলক্ষ্যে রবিবার সকাল ১১টায় কলেজ ভবনের সামনে থেকে অধ্যক্ষ মেজর মোঃরফিক উদ্দিনের মহোদয়ের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের হয়।হাজরো ছাএছাএীর উপস্থিতে শোভাযাত্রাটা কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে কলেজের মূল ফটকের সামনে একটি ‘ফ্ল্যাশ মব’ পরিবেশন করার মধ্য দিয়ে শেষ হয়।

অত্যন্ত আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত কোমলমতি পরীক্ষার্থীদের এই(র‌্যাগ-ডে)
অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেছেন নিজামপুর সরকারি কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ।

পরে স্মৃতিচারণ অনুষ্ঠানে কলেজে শিক্ষকদের মধ্য থেকে, সম্মানিত অধ্যক্ষ মেজর মোঃ রফিক উদ্দিন,হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক আশরাফ খাঁন,ইংরেজী বিভাগের প্রভাষক কায়সার হোসেন,দর্শন বিভাগের প্রভাষক ইসতেহার হোসেন ও নাজনীন কামাল সহ প্রমুখ বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

এ সময় শিক্ষার্থীরা কলেজ জীবনে ঘটে যাওয়া নানা স্মৃতি চারণ করে আবেক আপ্লুত হয়ে বক্তব্য প্রদান করেন এবং কলেজের শিক্ষক-শিক্ষিকা থেকে বিদায় গ্রহণ করেন।

অনুষ্ঠানের শেষ ভাগে ছিল মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান। বিদায়ী শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ,গান ও অন্যান্য শিল্পীদের অংশগ্রহনে ছিল মনোরম সাংস্কৃতিক অনুষ্টান।অনুষ্ঠানে আগত চট্টগ্রামের বিখ্যাত মানবিক ব্রেন্ডের শিল্পীদের মন মাতানো সংগীত পরিবেশনায় মধ্যে দিয়ে পুরো কলেজে উৎসবের আমেজ বিরাজ করেছে। বিদায়ী শিক্ষার্থীদের সঙ্গে আনন্দে মেতে উঠেছিল বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা। এসময় একে অপরের সঙ্গে ছবি তোলার মধ্য দিয়ে বিদায়ের শেষ ঘণ্টা বেজে যায়।

অনুষ্ঠানটি অত্যন্ত সুষ্টু,সুন্দর,ও সাবলীলভাবে সফল করার জন্য বিদায়ী শিক্ষার্থীরা নিজামপুর সরকারি কলেজের অধ্যক্ষ মেজর মোঃরফিক উদ্দিন ও অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং নিজামপুর সরকারি কলেজ ছাএলীগের নেতৃবৃন্দের প্রতি আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞ তা প্রকাশ করেন।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team