1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৩৬ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নেবেন তা মেনে নেবো- আ জ ম নাছির

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নেবেন তা মেনে নেবো- আ জ ম নাছির

Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসি নিউজ২৪, ডেস্কঃ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেনছেন, আমি দায়িত্ব পাওয়ার পর জনগণের প্রত্যাশা অনুযায়ী শতভাগ করতে পেরেছি। মেয়রের অধীনে যে সমস্ত কাজ ছিলো সেগুলো শতভাগ বাস্তবায়নে আমার ভূমিকা ছিলো যথেষ্ট।

জনগণ মনে করে নগরের সমস্ত কাজই করবে মেয়র কিন্তু যানজটসহ আরও এমন কিছু কাজ আছে যেগুলো মেয়রের কাজের আওতায় পড়ে না। তারপরেও নগরবাসী এসব সমস্যা সমাধানের জন্য মেয়র কাছে অনুরোধ করতেই পারে। জনগণকে যে প্রতিশ্রুতি দিয়েছি, সে প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন হয়েছে।

১১ ফেব্রুয়ারি ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কার্যালয় হতে চট্টগ্রাম সিটি মেয়র নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, চট্টগ্রাম শহরের প্রতি আমার আলাদা একটি দুর্বলতা আছে। এই শহরকে পরিচ্ছন্ন নগরীতে পরিণত করার দায়িত্ব আমাদের সকলের।

 
hostseba.com
 

চট্টগ্রাম শহরকে আরও উন্নত এবং প‌রিচ্ছন্ন নগরী কর‌তে যেসব প্রকল্প হাতে নেওয়া হয়েছে, সেই অসমাপ্ত কাজগুলো পরিপূর্ণভাবে সমাপ্ত করার জন্যই আমি আবারও মেয়র পদে মনোনয়ন দাবি করেছি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নেবেন তা মেনে নেবো, এটা শিরোধার্য।

চট্টগ্রাম সিটির জলাবদ্ধতা নগরবাসীর ভোগান্তির অন্যতম একটি কারণ হিসেবে সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘শুধু চট্টগ্রামে নয়, সকল সিটি কর্পোরেশনই জলবদ্ধতা বড় একটি সমস্যা। বড় শহরগুলোতে এ ধরনের জলাবদ্ধতা হয়ে থাকে। পুরো বিশ্বেই বৈশ্বিক কারণে জলাবদ্ধতা বৃদ্ধি পাচ্ছে।

তার মধ্যে জলবায়ু পরিবর্তন ও বৈশ্বিক তাপমাত্রার কারণে সমুদ্রের পানির উচ্চতা বেড়ে যাচ্ছে। এ কারণে সারা বিশ্বের মতো বাংলাদেশেও চট্টগ্রামে সমুদ্রের উচ্চতা বেড়ে যাচ্ছে। জলবায়ু পরিবর্তনের ফলে আমাদের সমস্যা আরও বেশি হচ্ছে। কারণ আমরা সমুদ্রের কাছাকাছি।

তিনি সাংবাদিকদের আরও জানান, জলাবদ্ধতা নিরসনে কিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে। ‘কিছু মেগা প্রকল্প ও গ্রহণ করা হয়েছে। সেগুলো সেনাবাহিনীর তত্ত্বাবধানে সমাপ্ত করা হবে। এসব মেগা প্রকল্প শেষ না হওয়া পর্যন্ত জনগণ বা নগরবাসীকে ধৈর্য ধারণ করতে হবে।

চট্টগ্রাম সিটির নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস রেজাউল করিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয় সম্পাদক খোরশেদ আলম এবং আওয়ামী লীগ নেতা মুজিবর রহমান।

আগামী শনিবার আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team