বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০২:১৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ইভিএম ব্যবহার বিতর্কিত, স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত সভায় বক্তারা।

ইভিএম ব্যবহার বিতর্কিত, স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত সভায় বক্তারা।

Advertisements

কামরুজ্জামান শিমুল ঢাকা থেকে: বুধবার (১৫ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত ‘অবাধ ও স্বচ্ছ নির্বাচনে বিশ্বব্যাপী ইভিএম প্রত্যাখ্যান এবং বাংলাদেশের অভিজ্ঞতা’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সংশ্লিষ্ট বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম। সভায় সভাপতিত্ব করেন কাজী মনিরুজ্জামান।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, নির্বাচন কমিশনার বলেছেন, ইভিএমে ভোটগ্রহণ করা হলে দিনের ভোট রাতে হবে না। তিনি প্রশ্ন রেখে বলেন আপনি এতদিন কী করেছেন? যে যন্ত্র ব্যবহার করলে বিতর্ক থাকবে না সেই যন্ত্র ব্যবহার করুন, ইভিএম মানা যাবে না। এর বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, এই যন্ত্রের মাধ্যমে নিয়ন্ত্রণ ভোটারদের কাছে থাকবে না। ক্ষমতা দখল করতে যত ধরনের পদ্ধতি আছে, সব ব্যবহার করতে চাচ্ছে। সিটি করপোরেশন নির্বাচনের ফল তারা ঠিক করে রেখেছে, শুধু ঘোষণার অপেক্ষায়।
অন্যদের মধ্যে সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক, স্বাধীনতা অধিকার আন্দোলনের উপদেষ্টা ড. শেখ ফরিদুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

bbcnews24-mujib-borso

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team