রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ১১:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
বাঁশখালীতে লোহার পাইপবহনকারী গাড়ী উল্টে গ্যাসলাইনে কর্মরত ১শ্রমিক নিহত ঘুষ গ্রহণের অভিযোগে ভুমি কর্মকর্তা মোহাসিন সমায়িক বরখাস্ত কেশবপুরের গৌরিঘোনায় কমিউনিটি সংলাপ বৈষম্য নিরসন সাম্প্রদায়িক উন্নয়নের লক্ষ্যে বন্ধুনীড় সামাজিক সংগঠনের ফ্রি ব্লাড ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত মির্জাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন সিসিটিভি ক্যামেরা ও শহর পুলিশ ফাঁড়ি উদ্বোধন করেন আইজিপি তেঁতুলিয়ায় পাথর শ্রমিকদের বিক্ষোভ পুলিশ ও জনতার মধ্যে সংঘর্ষ টাঙ্গাইলের নাগরপুরে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার মিরসরাইয়ে ওয়াহেদপুর ইউনিয়নে সাংবাদিক এম মাঈন উদ্দিনের বাড়িতে ডাকাতি! উখিয়া আবুল কাশেম নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন।
বাক প্রতিবন্ধী শিশু মেরাজের দায়িত্ব নিলেন (ওসি তদন্ত) রাসেদুল হক

বাক প্রতিবন্ধী শিশু মেরাজের দায়িত্ব নিলেন (ওসি তদন্ত) রাসেদুল হক

Advertisements

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ সাগরিকা মোড়ে কুড়িয়ে পাওয়া পথহারা এক বাক প্রতিবন্ধী শিশুকে পাহাড়তলী থানার ওসি তদন্তের কাছে হস্তান্তর করা হয়।এসআই রানা প্রতাপ বনিক ও এসআই আব্দুর এর সহযোগিতায় বিভিন্ন থানায় খোঁজ খবর নিয়ে ০৩ দিন থানায় রাখা হয় শিশুটিকে।

তার মা জোসনা বেগম খবর পেয়ে থানায় হাজির হলে জানতে পারে সে জন্ম থেকে বাঁক ও শ্রবণ প্রতিবন্ধী। তার নাম মেরাজ উদ্দিন নিয়াজী (১০)।
মেরাজের মা জোসনা বেগমের জানায়, তাদের বাড়ি ফেনী জেলার ফুলগাজী থানায়। তার ২ ছেলে তার স্বামী নেই। খুবই অভাবের সংসার। তার উপর প্রতিবন্ধী শিশু। ছোট শিশুও মানসিক প্রতিবন্ধী। সব মিলিয়ে খেয়ে না খেয়ে দিন চলে। বাচ্চাদের রেখে কোন কর্মসংস্থানের ব্যবস্থা ও করতে পারছেনা তার এই সংসারের কথা উল্লেখ করেন।

শিশুটির মায়ের মুখে তাদের সংসারের কথা শুনে পাহাড়তলী থানার (ওসি তদন্ত) রাসেদুল হক বলেন, মেরাজের দায়িত্ব আমি নিব আপনি কোন চিন্তা করবেন না তার পড়াশোনা ও কারিগরি শিক্ষা গ্রহণের জন্য সরকারী বা বেসরকারী কোন প্রতিষ্ঠানে ভর্তি করিয়ে দেব।যতটুকু পারি নিজের সাধ্য মত মেরাজকে সাহায্য সহযোগিতা করে যাব।

(ওসি তদন্ত)রাসেদুল হক তার ব্যক্তিগতভাবে চট্টগ্রাম জেলা সমাজসেবা জেলা অফিসের মোহাম্মদ শহিদুল ইসলাম সাথে যোগাযোগ করেন। তিনি নিরাশ করেননি, অত্যন্ত খুশি হয়েছেন যে একজন পুলিশ হয়েও একজন অনাত্মীয় প্রতিবন্ধী শিশুর জন্য আপনজনের মতো আকুতি মিনতি করে অনুরোধ করায়।পরে নতুন বছরের ৩০ টি আসন থেকে মেরাজের জন্য একটা আসন বরাদ্দ দেওয়া হয়।

(০৭/০১/২০২০ ইং) তারিখ সমাজসেবা কার্যালয়ে গিয়ে মেরাজের অভিভাবক হিসেবে রাসেদুল হক নিজেই ভর্তি আনুষ্ঠানিকতায় অংশগ্রহণ করেন।

hostseba.com
আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

bbcnews24-mujib-borso

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team