বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০১:০২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ফের শৈত্যপ্রবাহের আভাস,বাড়ছে শীত

ফের শৈত্যপ্রবাহের আভাস,বাড়ছে শীত

Advertisements

বিবিসিনিউজ২৪,ডেস্কঃকুয়াশার চাদরে মোড়ানো রয়েছে রাজধানী শহর ঢাকা। সেই সঙ্গে বেড়েছে শীতের প্রকোপও।শনিবার (১১ জানুয়ারি) সকাল থেকে কুয়াশাচ্ছন্ন রাজধানীর আকাশ। এদিন ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ১। এছাড়া দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৫ রেকর্ড করা হয়েছে পাবনার ইশ্বরদীতে।

যদিও শনিবার দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। তবে রোববার (১২ জানুয়ারি) থেকে পরবর্তী দুই-তিন দিন দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ ড. মুহাম্মাদ আবুল কালাম মল্লিক গনমাধ্যম কে বলেন, সকাল থেকে কুয়াশার চাদরে ঢেকে আছে রাজধানী শহর। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কমতে থাকবে। দুপুর ২টা নাগাদ সূর্যের দেখা মিলতে পারে।

শৈত্যপ্রবাহের ব্যাপারে তিনি বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলিসিয়াসের নিচে নামলে শৈত্যপ্রবাহ ধরা হয়। বর্তমানে দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। তবে রোববার থেকে পরবর্তী দুই-তিন দিন সিলেট, রাজশাহী, ইশ্বরদী, যশোর, কুষ্টিয়াসহ দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

বৃষ্টিপাতের ব্যাপারে তিনি বলেন, শনিবার দেশের কোথাও বৃষ্টি হয়নি। এছাড়া কোথাও বৃষ্টি হওয়ার সম্ভাবনাও নেই।

hostseba.com

এদিকে শনিবার ছুটির দিন হওয়ায় রাজধানীর রাস্তায় মানুষের সংখ্যা তুলনামূলক কম। ঠাণ্ডার প্রকোপে জরুরি কাজ ও কর্মস্থলে যাওয়া ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না সাধারণ মানুষ।

রিংকু নামে এক ব্যক্তি গনমাধ্যম কে বলেন, শনিবার সকাল থেকেই কুয়াশার প্রকোপ দেখা যাচ্ছে। সঙ্গে মৃদু বাতাসও রয়েছে। যার ফলে ঠাণ্ডা কিছুটা বেশি অনুভূত হচ্ছে।

চলতি মাসেই সারাদেশে দু’টি তীব্র শৈত্যপ্রবাহ ও একটি মাঝারি শৈত্যপ্রবাহ আসবে বলে পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদফতর। এর মধ্যে দেশের বেশ কিছু অঞ্চলে এক দফায় শৈত্যপ্রবাহ বয়ে গেছে। এছাড়া বছরের শুরুতেই বৃষ্টিও হয়েছে রাজধানীসহ দেশের অনেক অঞ্চলে।

আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, জানুয়ারির মাঝামাঝিতে বইতে পারে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। আর শেষের দিকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

তীব্র শৈত্যপ্রবাহ বলতে তাপমাত্রা ছয় ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। ছয় থেকে আট ডিগ্রির মধ্যে হলে মাঝারি শৈত্যপ্রবাহ এবং আট থেকে ১০ ডিগ্রি হলে মৃদু শৈত্যপ্রবাহ ধরা হয়।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

bbcnews24-mujib-borso

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team