বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৩:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
চট্টগ্রামে ব্যবসায়ীদের সাথে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারের মতবিনিময়

চট্টগ্রামে ব্যবসায়ীদের সাথে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারের মতবিনিময়

Advertisements

খোকন মজুমদার রাজীব- চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার এনামুল হক বলেছেন, আপনারা এক টাকার ব্যবসা করেন আর একশ কোটি টাকার ব্যবসা করেন ভ্যাট অবশ্যই দিতে হবে এবং নিবন্ধিত হতে হবে। নিবন্ধিত হওয়া এটা রাষ্ট্রের আইন।আইন সবার জন্য সমান।

আমি এ আইনে ব্যর্থই হতে পারবো না। এ আইনে ব্যর্থ হলে আমাকে শাস্তির মুখোমুখি হতে হবে।একটা পণ্য যতবার হাত বদল হবে ততবার ভ্যাট দিতে হবে।আপনারা একটা কথা মনে রাখবেন বর্তমান সরকার ব্যবসা বান্ধব সরকার।

০৯ জানুয়ারি বিকাল ৩ টায় নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে চিটাগাং মেট্রোপলিটন সপ ওনার্স এসোসিয়েশন আয়োজিত চট্টগ্রাম ব্যবসায়ীদের সহিত ভ্যাট সংক্রান্ত বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমাদের লোক দ্বারা যেন ব্যবসায়ীরা হয়রানি না হয় সে ক্ষেত্রে আমি দোকান মালিক সমিতি ও চিটাগাং মেট্রোপলিটন সপ ওনার্স এসোসিয়েশন নেতৃবিন্দদের দায়িত্ব নিয়ে ব্যবসায়ীদের নিবন্ধিত করার অনুরোধ জানিয়ে বলবো, আপনাদের মাধ্যমে যদি ব্যবসায়ীরা নিবন্ধিত হয় তাহলে আমাদের দপ্তরের লোকেরা দোকানে দোকানে গিয়ে জরিপ করার সুযোগ পাবেনা।আমাদের লোকজন ব্যবসায়ীদের দোকানে যাওয়ার প্রয়োজন ও পড়ে না। আর আপনারা ব্যবসায়ীরা এ বিষয়ে কোনো কিছু না বুঝার থাকলে আমাদের জানাবেন আমরা দ্রুত সমাধান করার চেষ্টা করবো।

সভার উদ্বোধক চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, আমাদের ব্যবসায়ীরা চেষ্টা করে র্নিবিঘ্নে ব্যবসা পরিচালনা করে ভ্যাট টেক্স প্রদান করতে।
একজন ব্যবসায়ী তখনই টেক্স ভ্যাট দেয়না যখন ব্যবসা ক্ষতিগ্রস্থ হয়। আমরা প্রধান মন্ত্রীকে বুঝাতে সক্ষম হয়েছি যে ব্যবসায়ীরা ভ্যাট দিতে চায় এবং টেক্স ভ্যাট দু’টো দিতে চায়।তিনি লৌহজাত ব্যবসার কথা উল্লেখ করে বলেন, লোহা ব্যবসায়ীদের ক্ষেত্রে আমাদের বার বার ভ্যাট দিতে হয়।একবার ক্রয় করতে আরেক বার মার্কেটিং করতে।এ বিষয়ে আমাদের ভাবা উচিত বলে মনে করি আমি।

hostseba.com

চট্টগ্রাম চেম্বারের পরিচালক ও চিটাগাং মেট্রোপলিটন সপ ওনার্স এসোসিয়েশন এর সভাপতি মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মনছুর আলম এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম দোকান মালিক সমিতির সিনিয়র সহ সভাপতি মোঃ শাহাব উদ্দিন, সালেহ আহমদ, টেরী বাজার দোকান মালিক সমিতির সভাপতি মোঃ ওসমান গনি সহ বিভিন্ন মার্কেটের দোকান মালিক সমিতির নেতৃবিন্দগন।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

bbcnews24-mujib-borso

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team