1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৭:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে ২ হাজার ছাড়াল আক্রান্ত সংখ্যা,নতুন আরও ২১৫ শনাক্ত এবার চট্টগ্রামে কাউন্সিলর বিপ্লবসহ পরিবারের চার সদস্য করোনায় আক্রান্ত কেন্দুয়ায় লটারীতে নির্বাচিত কৃষকের নাম পরিবর্তনের নেপথ্যে দূর্নীতির মূল হোতা কারা? ভারতে ঢুকলেই নোবেলকে আটক করা হবে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যু পঞ্চগড়ে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত মরিচ ক্ষেত,লোকসানে চাষীরা মামলা করতে এসে বাড়ি ফেরার গাড়ি ভাড়ার টাকা দিল লামা থানা পুলিশ মাটিরাঙ্গায় করোনা পজেটিভ ব্যক্তির বাড়ি লকডাউন মাদক ব্যবসার বিরোধেই ইমরান খুন,আটক ৪ দেশে আগামী কয়েকদিন করোনা পরিস্থিতি আরো কঠিন হবে: ওবায়দুল কাদের
বিবিসিনিউজ২৪ এর সম্পাদক ও প্রকাশকের পরিচিতি

বিবিসিনিউজ২৪ এর সম্পাদক ও প্রকাশকের পরিচিতি

Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪,ডেস্ক ঃ আমি মাহামুদুল হাসান রাকিব কে অনেকে চিনেন কিন্তু জানেন না। বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিবিসিনিউজ টোয়েন্টিফোর ডটকম ডটবিডি সম্পাদক ও প্রকাশক হিসেবে আমার নীতি ও নৈতিকতা প্রকাশ করা দরকার। তাই বিবিসিনিউজ টোয়েন্টিফোর ডট কম ডট বিডির পাঠকদের জন্য আমার এ প্রয়াস।

২০১৭ সালের ১লা আগস্ট মাসে আনলাইন নিউজ পোর্টাল হিসেবে বিবিসিনিউজ টোয়েন্টিফোর ডট কম ডট বিডির যাত্রা শুরু। বাংলাদেশে অনলাইন নিউজ পোর্টালের ডানা মেলতে শুরু করেছে সবে। বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এ স্বপ্ন যেন স্বপ্নের মতই দুয়ার খুলতে শুরু করে।  ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বললেও তখন অনেক বিবিসিনিউজ টোয়েন্টিফোর ডট কম ডট বিডি এত সংখ্যক মানুষের মতো কেউ সেটা কি জিনিস বুঝতোই না।

গুটি কয়েক মানুষ যখন এ ডিজিটাল বাংলাদেশের জানালায় উঁকি মারছিল তখন আমিও এসে দাড়িয়েছিলাম এই সারিতে। ২০১৫ সালে সিটিজিনিউজটুডের মাধ্যমে অনলাইন জগতে  আমার পদার্পন। সেখান থেকে আজ আমি একজন ডিজিটাল কর্মী এবং জনপ্রিয় নিউজ পোর্টাল বিবিসিনিউজ টোয়েন্টিফোর ডটকম ডটবিডির সম্পাদক ও প্রকাশক।

কেন এবং কিভাবে পদার্পণ করলাম 

সিটিজিনিউজটুডের মাধ্যমে আমার জীবনের পথচলা। কিন্তু এর আগে কেন এবং কিভাবে এই অনলাইন জগতে এসে পড়লাম তা না বললে নয়। কারন আমার পথ হতে পারে হাজারো মাহামুদুল হাসান রাকিবের বেঁচে থাকার অবলম্বন।বেকারত্বের অভিশাপ থেকে মুক্তির পথ। যেভাবে পথ খোঁজে নিয়েছি আমি। তবে এ জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং তারই সন্তান সজীব ওয়াজেদ জয়ের কাছে কৃতজ্ঞতা স্বীকার করতে হয়; যাদের কারনে ডিজিটাল বাংলাদেশ কি বুঝেছে, পেয়েছে মানুষ।

আমি চট্টগ্রাম নগরীর ৯ নং ওয়ার্ড আকবরশাহ থানাস্থ মধ্যম জানারখীল মৌলভী আব্দুল ওয়াহাবের বাড়ীর মধ্যবিত্ত পরিবারের আমার জন্ম। ছোট বেলায় দূরন্ত (দুষ্ট) থাকলেও বড় হওয়ার সাথে সাথে সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডের  মন-মানসিকতা নিয়ে বড় হতে থাকি। পাশা-পাশি লেখালেখির প্রতি ঝোঁক ছিল একটু বেশি। তাই গণমাধ্যমকে বেচে নিই।

সাংবাদিকতায় বছর..

২০১৩ সালে দৈনিক ঢাকার ডাক পত্রিকায়  চট্টগ্রাম সিটির  রিপোর্টার হিসাবে সাংবাদিকতা শুরু। এরপর ২০১৪ সালে সিটিজিনিউজটুডেতে চীফ রির্পোটার হিসাবে,২০১৫ সালে কপোতাক্ষনিউজ২৪ এর বার্তা-সম্পাদক হিসাবে,২০১৬ সালে ৭১ সংবাদ ডটকম এবং ৭১ বাংলা টিভির চট্টগ্রাম সিটির ব্যুরো হিসাবে কাজ করি বেশ কিছু দিন।  কিন্তু শুরু থেকে ধাক্কা খেতে থাকি পত্রিকার সম্পাদকীয় নীতি ও নৈতিকতার। যার সাথে তাল মিলাতে না পারায় প্রায় মালিক পক্ষের অমানবিক, অসৌজন্যমূলক আচরণের মুখোমুখি হই। ফলে কয়েকমাস পর দে ছুট।বলা বাহুল্য এ অবস্থার সম্মুখীন শুধু আমি নই। আমার মতো অনেকেই হোঁচট খেয়েছেন এ পত্রিকার মালিক পক্ষের ধাক্কায়। যারা দল-মতের উর্ধ্বে থেকে ন্যায় ও নিষ্ঠার পথিক ছিলেন !

ড়াশোনা:

আমি ২০০৯ সালে চট্টগ্রাম নগরীর কাট্টলী নুরুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পরীক্ষা দিয়ে উর্ত্তীণ হয় ,তারপর ইন্টার ২০১১ সালে এবং ২০১৪ সালে আলহ্বাজ মোস্তফা হাকিম ডিগ্রী কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করি,সর্বশেষ ২০১৬ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ সরকারী কর্মাস কলেজ হইতে এমবিএ লাভ করি,বর্তমানে ৪১ তম বিসিএস পরীক্ষার পদপার্থী এবং পিএইচডি করার জন্য চেষ্ঠায় আছি।

দায়বদ্ধতাঃ

নিজে কাজ করি কিন্তু মনে করি এদেশের প্রতিটি মানুষের, সমাজের প্রতি আমি দায়বদ্ধ। সে দায়বদ্ধতা থেকে বিবিসিনিউজ টোয়েন্টিফোর ডটকম ডটবিডির যাত্রা। একজন সংবাদকর্মী হিসেবে মানুষের কাছে বস্তুষ্ঠি সংবাদ পৌছে দেওয়ার সেবাই সর্বদা নিয়োজিত । কোন ব্যক্তি বা গোষ্ঠি নয়, দেশের প্রতিটি নাগরিক আমার কাছে বড়। দল নয় দেশ এবং রাষ্ট্রই সবার আগে। ব্যক্তি, গোষ্ঠি, দলের যেই হোক একজন সুনাগরিকই দেশের বড় সম্পদ। এটাই আমার মূলনীতি ও নৈতিকতা।

সাংবাদিকতা প্রসঙ্গেঃ

সাংবাদিকতা একটি মহৎ ও সম্মানজনক পেশা কিন্তু খুবই ঝুঁকিপূর্ণ। সারা পৃথিবীতে স্বীকৃত ৩টি মহৎ ও মানবতার পেশা রয়েছে। এ গুলো হচ্ছে– চিকিৎসক, শিক্ষক ও সাংবাদিক। এর মাঝে দেশ, জাতি ও মানুষের কল্যাণে সাংবাদিকতা পেশা অন্যতম। সাংবাদিকরা হলেন জনমতের প্রতিনিধি। সাংবাদিকতা পেশায় আসার আগে নিশ্চিত করা দরকার– তিনি ভালো মানুষ কিনা?

সবকিছুর উর্ধ্বে একজন ভাল মানুষ হয়ে সাংবাদিকতা করতে হবে। আমার কাছে সাংবাদিকতাকে পেশা নয় এক ধরনের নেশা মনে হয়। এটি কোন চাকরি নয়, এক ধরনের ভালোলাগা। পৃথিবীর আর কোন পেশাতেই এতো স্বাধীনতা ও মানুষের জন্য কিছু করার এমন সুযোগ আছে কিনা আমার জানা নেই। নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি– একটি সংবাদ একজন মানুষের জীবন পাল্টে দিতে পারে। বদলে দিতে পারে একটি প্রতিষ্ঠান এমনকি কোন কোন সময় সমাজ কিংবা একটি দেশকেও।

পরিশেষে আমি সকলের নিকট দোয়া চাই,যাতে আমি আগামী দিনগুলোতে অন্যায়কে প্রতিহত করে ন্যায়কে বুকে ধারণ করে দেশের কল্যানে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারি সেই দোয়াই করবেন।ধন্যবাদ।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team