বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৯:০১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
শেরপুরের শ্রীবরদীতে নানার নিকট ধর্ষণের শিকার নাতনী। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দিবারাত্রি উম্মুক্ত শর্টপিছ ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ আয়োজন লোহাগড়ায় অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়নের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত কালিয়ায় চারটি অবৈধ ইটভাটা উচ্ছেদ আনন্দ টিভির চেয়ারম্যানের মৃত্যুতে নড়াইলে দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক ফেডারেশন দিনাজপুর জেলা আহবায়ক কমিটি গঠন শেরপুরে ভাস্কর্য উচ্ছেদের জন্য মানববন্ধন ও ৭ দিনের আল্টিমেটাম নীলফামারীতে নববিবাহিত যুবকের গোপনাঙ্গ কর্তন, স্ত্রীকে জিজ্ঞাসাবাদ মিয়ানমারে গণহত্যা বন্ধে জরুরি ব্যবস্থা নিতে হবে: আইসিজে চোর সন্দেহে পুলিশ সদস্যকে পিটিয়ে আহত
১৫ দিন বন্ধ থাকার পর বেনাপোলে কাঁচামাল পণ্যের আমদানি শুরু।

১৫ দিন বন্ধ থাকার পর বেনাপোলে কাঁচামাল পণ্যের আমদানি শুরু।

Advertisements

জাহিরুল মিলন, নিজস্ব প্রতিনিধি, যশোরঃ দীর্ঘ ১৫ দিন ধরে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে পচনশীল খাদ্যদ্রব্য জাতীয় কাঁচামাল আমদানি বন্ধ থাকার পর তা আবার শুরু করেছেন ব্যবসায়ীরা। এতে বেনাপোল স্থলবন্দরে আবারও ফিরে এসেছে কর্মব্যস্ততা ও পাণচাঞ্চল্য।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকাল থেকে এ পথে কাঁচামাল আমদানি শুরু হয়।

আমদানি কারক আয়ুব হোসেন জানান, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় এ পথে আমদানি কারক দের আগ্রহ বেশি। কিন্তু কিছু বাণিজ্যিক সমস্যার কারনে বেনাপোল বন্দর থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল ব্যবসায়ীরা। তবে এখন এ পথে আবার কাঁচামাল আমদানি শুরু হয়েছে। ফলে ব্যবসায়িরা যেমন লাভবান হবে তেমনি সরকারেরও রাজস্ব আয় বাড়বে।

বন্দর শ্রমিকরা জানায়, কাঁচামালের আমদানি বন্ধ থাকায় তারা দিন আনা দিন খাওয়া মানুষ খুব কষ্টের মধ্যে ছিলো। আমদানি শুরু হওয়ায় তাদের এ কষ্ট অনেকটাই কমে এসেছে।

বেনাপোল কাস্টমস হাউজ এর সহকারী রাজস্ব কর্মকর্তা ইনামুল হক জানান, কাঁচামাল আমদানি বন্ধ থাকার পর আজ থেকে পূনরায় আমদানি শুরু হয়েছে। বর্তমানে বন্দরে ২৪ ঘন্টা বাণিজ্যিক কার্যক্রম চলমান রয়েছে। ব্যবসায়ীরা যাতে দ্রুত পণ্য খালাস নিতে পারে সে জন্য সব ধরনের চেষ্ট করা হচ্ছে।

hostseba.com

জানা যায়, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে প্রায় ৪শ থেকে ৫শ ট্রাক পন্য আমদানি হয়ে থাকে। এসব পণের মধ্যে ৩৫ থেকে ৪০ ট্রাক রয়েছে মাছ, পানপাতা, আপেল, লেবু ও টমেটোসহ বিভিন্ন পচনশীল জাতীয় খাদ্যদ্রব্য। প্রতিদিন এসব আমদানি পণ্য থেকে সরকারের প্রায় দেড় কোটি টাকা রাজস্ব আসে।

উল্লেখ্য, ঘোষণা ছাড়া অতিরিক্ত পণ্য আমদানির অভিযোগ এনে গত ৩০ নভেম্বর বিজিবি সদস্যরা আমদানি কারকদের ৯ ট্রাক পানপাতা আটক করে। ব্যবসায়ীরা এটাকে হয়রানি অভিযোগ এনে বেনাপোল বন্দরে খাদ্যদ্রব্য জাতীয় কাঁচামাল আমদানি বন্ধ করে দেয়।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team