বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৭:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
শেরপুরে ভাস্কর্য উচ্ছেদের জন্য মানববন্ধন ও ৭ দিনের আল্টিমেটাম নীলফামারীতে নববিবাহিত যুবকের গোপনাঙ্গ কর্তন, স্ত্রীকে জিজ্ঞাসাবাদ মিয়ানমারে গণহত্যা বন্ধে জরুরি ব্যবস্থা নিতে হবে: আইসিজে চোর সন্দেহে পুলিশ সদস্যকে পিটিয়ে আহত বাংলাদেশের দুর্নীতি কমেনি : টিআইবি ফরিদপুরে লাশবাহী অ্যাম্বুলেন্সে ডাকাতি, নগদ টাকা ও স্বর্ণালংকার লুট। অদম্য পথিক ফাউন্ডেশন এর উদ্যোগে অসহায় মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ নাগরপুরে পূর্ব শত্রুতার জেরে শতাধিক গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ “বগুড়া জেলা স্বেচ্ছাসেবকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত” বাঁশখালীতে কয়েক শতাধিক একর জমির বোরো চাষের স্বপ্ন ভেস্তে দিল দুষ্কৃতকারীরা
কুরআন মুখস্থ করলেন ৭৩ বছরের শরণার্থী বৃদ্ধা

কুরআন মুখস্থ করলেন ৭৩ বছরের শরণার্থী বৃদ্ধা

কুরআন মুখস্থ করলেন ৭৩ বছরের শরণার্থী বৃদ্ধা
কুরআন মুখস্থ করলেন ৭৩ বছরের শরণার্থী বৃদ্ধা
Advertisements

ইসলাম ডেস্ক- কোরআন শরীফ মুখস্থ করে অসাধারণ এক কীর্তি গড়েছেন লেবাননে আশ্রিত ৭৩ বছর বয়সী সিরীয় একজন বৃদ্ধা নারী। নিরক্ষর হওয়ার পরও জীবনের অন্তিম সময়ে গড়া তার এই কীর্তি গোটা মুসলিম বিশ্বের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

আরবি গণমাধ্যম হালাব টুডের বরাতে জানা যায়, সিরীয় এ বৃদ্ধা যাওয়াইত বাড়ি ঘর হারিয়ে লেবাননের আশ্রয় কেন্দ্রে বসেই মুখস্ত করেন পবিত্র কোরআন। গণমাধ্যমটি এ বৃদ্ধার একটি ভিডিও ও সাক্ষাৎকার প্রকাশ করেছে।

জানা গেছে, কোরআন শিখতে তার সময় লেগেছে সাত বছর। কোরআন শেখার পর মাত্র সাত মাসে হেফজ সম্পন্ন করেছেন তিনি।

সিরিয়ার রাজধানী দামেস্কের পশ্চিমাঞ্চলের প্রসিদ্ধ শহর দারায়ায় ছিল তার বসবাস। রাজনৈতিক অস্থিরতা ও ধ্বংসযজ্ঞ শুরু হলে জীবন বাঁচাতে তিনি মাতৃভূমি থেকে লেবাননে চলে আসেন। দেশটির পূর্বাঞ্চলীয় জেলা বাকার আর রফিদ শহরে শরণার্থী হিসেবে জীবনযাপন করছেন।

নিরক্ষর উম্মে আদনান লেবাননের শরণার্থী শিবিরে আশ্রয় নেয়ার পর ‘আল-আতা চ্যারিটেবল সোসাইটি’র তত্বাবধানে পবিত্র কুরআন শেখা শুরু করেন। কুরআন শেখা শেষে তিনি তা মুখস্ত করতে শুরু করেন। আর তাতে চূড়ান্ত সফলতাও লাভ করেন তিনি।

hostseba.com

আল-আতা চ্যারিটেবল সোসাইটি তাদের ফেসবুক পেজে উম্মে আদনানের কুরআন মুখস্ত করার একটি ভিডিও প্রকাশ করেন। তাতে দেখা যায়, তিনি সংস্থাটির একাধিক শায়খের সামনে মধুর কণ্ঠে কুরআন তেলাওয়াত করেছেন। এ ভিডিওটিসহ উম্মে আদনানের একটি সাক্ষাৎকারও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

সাক্ষাৎকারে তিনি জীবনের শেষ সময়ে কুরআন মুখস্ত করার বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, ‘কুরআন শিখতে তার সময় লেগেছে সাত বছর। কুরআন শেখার পর মাত্র সাত মাসে হেফজ সম্পন্ন করেছেন উম্মে আদনান।

আল্লাহ তাআলা এ বৃদ্ধাকে কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team