শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ১০:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
মসজিদুল আকসা রক্ষায় সব মুসলিম দেশ এক হ্ওয়ার আশংখা আবারো বোরকার বিরুদ্ধে সরব তসলিমা নাসরিন প্রখ্যাত মিজানুর রহমান আজহারীর বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ (ভিডিও) মুসলিমরা সন্ত্রাসী নয়, ইসলাম সন্ত্রাসী বানায় না: এরদোগান শেরপুর শ্রীবরদীতে উপজেলা ও পৌর বি এন পির আহ্বায়ক কমিটি গঠন যশোরে শার্শায় শুরু হয়েছে খেজুর রস সংগ্রহ টাংগাইলের নাগরপুরে প্রশাসনের নাকের উপর দিয়ে চলছে ড্রেজার ব্যাবসা বীর মুক্তিযোদ্ধা সেকান্দর হায়াত খানের ছেলের চট্টগ্রাম -৮ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ সোনাকানিয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের বর্ধিত সভা অনুষ্টিত অর্থ আত্মসাত মামলায় কারাগারে মাহী এন্টারপ্রাইজের ম্যানেজার আবুল কাশেম
খুলনায় পাটকলে উৎপাদন বন্ধ, ধর্মঘটে শ্রমিকরা

খুলনায় পাটকলে উৎপাদন বন্ধ, ধর্মঘটে শ্রমিকরা

Advertisements

নিজস্ব প্রতিবেদকঃ- বকেয়া মজুরি পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ব ৯টি পাটকলের শ্রমিকরা উৎপাদন বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার (৩ ডিসেম্বর) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট বুধবার ভোর ৬টা পর্যন্ত মিলের চলবে। সকাল থেকে পাটকলের উৎপাদন বন্ধ রেখে রাজপথে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। এ সময় দফায় দফায় মিছিল ও মিল গেটের সামনের সড়কে টায়ারে আগুন জ্বালানো হয়।

খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার, ইস্টার্ন, আলিম এবং যশোরের জেজেআই ও কার্পেটিং জুট মিলের শ্রমিকরা এ কর্মসূচি পালন করছেন। পাটখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দ, বকেয়া মজুরি-বেতন পরিশোধ, মজুরি কমিশন কার্যকর ও প্রতি সপ্তাহের মজুরি প্রতি সপ্তাহে প্রদানসহ ১১ দফা দাবিতে গত ১৭ নভেম্বর ৬ দিনের কর্মসূচির ডাক দেয় রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক মোঃ মুরাদ হোসেন জানান, পাটকল শ্রমিকদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে।

মজুরী ও বেতন না পেয়ে সংসার চালাতে পারছে না তারা। খুলনা অঞ্চলের ৯টি পাটকলের প্রায় ৩০ হাজার শ্রমিকের ৯ থেকে ১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। এছাড়া সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারীর ২ থেকে ৪ মাসের বেতন বকেয়া রয়েছে। বার বার আশ্বাস দেওয়ার পরও বিজেএমসি পাটকল শ্রমিকদের মজুরি কমিশন কার্যকর করেনি। ফলে বাধ্য হয়ে কর্মসূচি পালন করা হচ্ছে।

এদিকে ধর্মঘট চলাকালে পৃথক পৃথক ভাবে মিল গেটে সমাবেশে অনুষ্ঠিত হয়। শ্রমিক সমাবেশে বক্তৃতা করেন রাষ্ট্রায়ত্ব পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের আহবায়ক আব্দুল হামিদ সরদার, যুগ্ম আহবায়ক মোঃ মুরাদ হোসেন, প্লাটিনাম মিলের সিবিএ সভাপতি শাহানা সারমিন, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির খান, খালিশপুর জুট মিল সিবিএ”র সাধারন সম্পাদক ইব্রাহীম শেখ সহ সিবিএ-নন সিবিএ নেতারা। সমাবেশে বক্তারা অবিলম্বে শ্রমিকদের ১১দফা বাস্তবায়নের জন্য বিজেএমসি কর্তৃপক্ষের কাছে জোর আহবান জানান।

আপনার মতামত দিন

hostseba.com

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team