শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৮:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
মিরসরাইয়ে পুলিশের অভিযানে ৪২ বোতল ফেনসিডিলসহ আটক-১ পরীক্ষামূলক সম্প্রচার কার্যক্রম শুরু করেছে রংধনু টিভি অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল পাবনা এক্সপ্রেস শাকিব ছেলের কোনো খরচ দেয় না : অপু বিশ্বাস খালেদা জিয়াকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে – কামরুল ইসলাম থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত জায়গায় গান-বাজনা নিষেধ ছাত্রনেতা মুরাদ আহমদের পদত্যাগের মধ্যদিয়ে ২৬ বছরের রাজনৈতিক সর্ম্পকের অবসান চট্টগ্রামে যাত্রী ও পথচারীদের সড়ক পরিবহন আইন’২০১৯ সম্পর্কে সচেতনতামূলক কর্মসূচি পালন টাংগাইল নাগরপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ পালিত কেশবপুরে ডিপ্লোমা মেডিকেল এর উদ্যোগে নবাগত ইউএনও-কে সংবর্ধনা প্রদান
বরাদ্দকৃত ওই জমিতে মসজিদের প্রয়োজন নেই মুসলমানদের-সালমানের বাবা

বরাদ্দকৃত ওই জমিতে মসজিদের প্রয়োজন নেই মুসলমানদের-সালমানের বাবা

Advertisements

আন্তর্জাতিক ডেস্কঃ বহু প্রতীক্ষার পর ভারতের অযোধ্যায় মোগল আমলে তৈরি বাবরি মসজিদ মামলার ঐতিহাসিক রায় দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট।রায়ে অযোধ্যার বিতর্কিত ওই জায়গা রাম মন্দিরের জন্য বরাদ্দের নির্দেশ দিয়েছেন আদালত।একইসঙ্গে মসজিদ নির্মাণের জন্য মুসলমানদের অন্যত্র পাঁচ একর জমি বরাদ্দ দিতে নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার দেশটির প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ সর্বসম্মতিক্রমে এই রায় দেন।তবে রায় ঘোষণার পর অনেকেই এর পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন। যদিও সুপ্রিমকোর্টের এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বলিউড সুপারস্টার সালমান খানের বাবা চিত্রনাট্যকার সেলিম খান। পাশাপাশি তিনি মসজিদ নির্মাণে অন্যত্র পাঁচ একর জমি বরাদ্দ দেয়ার বিরোধীতাও করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে সেলিম খান বলেন, আমি মুসলমানদের জন্য দেওয়া ৫ একর জমিতে মসজিদ নির্মাণ চাই না। সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হোক। আমাদের ভালো স্কুল ও হাসপাতালের প্রয়োজন।তাহলে মসজিদটি কোথায় নির্মাণ করা হবে? সাংবাদিকদের এমন প্রশ্নে কোনো উত্তর দেননি তিনি।

সালমান খানের বাবা বলেন, বরাদ্দকৃত ওই জমিতে মসজিদের প্রয়োজন নেই মুসলমানদের। তার বদলে ওই জমিতে স্কুল অথবা কলেজ তৈরি হোক। এতে অনেক সমস্যা মিটবে।ইসলামে ভালোবাসা ও ক্ষমার কথা বলা হয়েছে। ভারতের মুসলমানদের সেদিকটি ভেবেই এগোতে হবে।

সুপ্রিমকোর্টের রায়কে সাধুবাদ জানিয়ে সেলিম খান আরও বলেন, এ রায় ঘোষণার পর এতদিনে অযোধ্যা বিতর্কে ইতি পড়ল। এবার ওই দুই নীতি মেনেই চলতে হবে। অতীত আঁকড়ে পড়ে থেকে লাভ নেই। বরং পুরনো সব কিছু ভুলে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

আমি মনে করি অযোধ্যা বিতর্ক নিয়ে আর কোনো আলোচনার দরকার নেই। তার চেয়ে দৈনন্দিন জীবনের সমস্যাগুলোর সমাধানের চেষ্টা করা উচিত। সবাইকে সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

hostseba.com
আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team