1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৬:১৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
সরকারী উন্নয়নয় থেকে বঞ্চিত ছাতকের শেওলাপাড়া গ্রাম

সরকারী উন্নয়নয় থেকে বঞ্চিত ছাতকের শেওলাপাড়া গ্রাম

Advertisements

Print Friendly, PDF & Email

সুজন তালুকদার,সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সারা দেশে উন্নয়নের এক মহাযজ্ঞ চলছে সেখানে উন্নয়ন থেকে বঞ্চিত উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নে অবহেলিত ৫নং ওয়ার্ডের শেওলাপাড়া গ্রামটি।

অতিত থেকে বর্তমান সরকারের আমলে চারদিক উন্নয়নের জোয়ারে ভাসলেও এখনো উন্নয়নের ছোয়া পায়নি এই অবহেলিত গ্রামটি। কারো নজর কাড়তে পারেনি। বেশী ভাগ মানুষই কৃষি কাজ ও মাছ ধরার কাজে নিয়োজিত দরিদ্রভাতা, বয়স্কভাতা, বিধবাভাতা সহ বিভিন্ন ধরনের সরকারি সুবিধা থেকে বঞ্চিত গ্রামবাসী।

দক্ষিণ খুরমা ইউনিয়নের ৯টি ওয়ার্ড। তার মধ্যে ৮টি ওয়ার্ডে সরকারের উন্নয়ন কর্মকান্ড ব্যাপকভাবে চলমান রয়েছে। সেক্ষেত্রে বৈষম্যের শিকার দক্ষিণ খুরমা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শেওলাপাড়া গ্রামীণ জনপদের এ অবহেলিত গ্রামটি দৃশ্যমান কোন উন্নয়ন চোখে পড়েনি। সামান্য বৃষ্টিতে গ্রামীণ সড়কটি পানিতে ডুবে যায়। এ ওয়ার্ডে একটি ইবতেদায়ী মাদ্রাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।
এ প্রাথমিক বিদ্যালয়টি সংসদ নির্বাচন ও ইউপি নির্বাচনে ভোট কেন্দ্র হিসেবে ব্যবহার করা হয়।

স্থানিয়রা জানান, গ্রামের সকল মানুষই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। এই গ্রামের যোগাযোগ ব্যবস্থার জন্য যে রাস্তাটি রয়েছে সেটি মাটির তৈরী কাঁচা রাস্তা। সামান্য বৃষ্টিতে প্যাক-কাঁদায় চলাচলের অযোগ্য হয়ে পড়ে। বর্ষা মৌসুমে মাদ্রাসা, বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিনিয়তই কষ্ট করে এ সড়ক দিয়ে পায়ে হেটে চলাচল করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রত্যেকটি গ্রামকে শহর করার ঘোষণা দিয়েছেন, যেন শহর এবং গ্রামের মধ্যে কোন বিভেদ না থাকে। অথচ গ্রামীণ জনপদের এ হাড়াইর পাড়া গ্রামটি উন্নয়ন থেকে দূরে অবহেলিত হয়ে পড়ে আছে।

গ্রামের যুবক হাসান আহমদ জানান, গ্রামবাসীর দুঃখ যে কবে শেষ হবে ? কি বা বর্ষা কি বা শীতকাল সবসময় প্রায় হাটু সমান পানি কাদা জমে থাকে। আমরা শেওলাপাড়া সব চেয়ে অবহেলিত গ্রামের মানুষ। আমাদের রাস্তাঘাট মনে হয় কোন দিন পাকা তো হওয়া দুরের কথা মাঠি ভরাটও হবে না। আর হলেও মনে হয় আমরা দেখে যেতে পারবো না। ভোটের সময় আসলে প্রতিশ্রতি দিয়ে ভোট নেয়। ভোট দেওয়া হয়ে গেলে নেতারা আর আসে না।

এ বিষয়ে শেওলাপাড়া গ্রামের আমির উদ্দীন ও সুহেল মিয়া জানান, এ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে সরকারের উন্নয়ন কাজ চলমান থাকলেও এ ওয়ার্ডের শেওলাপাড়া গ্রামে কোন কাজ হচ্ছে না।

দলীয় কোন্দল বিভেদ ও রাজনৈতিক প্রতিহিংসার কারণে এ গ্রামে কোন কাজ হয় না। এ গ্রামের সড়কে গাড়ি-সিএনজি চলাচল তো দূরে থাক, পাঁয়ে হেটে চলাও দুস্কর। স্থানীয় গ্রামবাসী এ গ্রামের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইউপি চেয়ারম্যান ইউপি সদস্যের সু- দৃষ্টি কামনা করছেন।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team