1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ০২:১৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
”হাসিনা: অ্যা ডটার’স টেল” প্রদর্শিত

”হাসিনা: অ্যা ডটার’স টেল” প্রদর্শিত

Advertisements

Print Friendly, PDF & Email

বিনোদন ডেস্কঃ সন্ধ্যা তখন ঘনিয়ে। বাইরে ঝিরিঝিরি বৃষ্টি পরশ বুলিয়ে দিচ্ছে সাহিত্য অনুরাগীদের শরীর-মনে। অবশেষে সবার অপেক্ষার পালা শেষে পর্দায় ভাসল এক সফল মানুষের জীবনের গল্প নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‌’হাসিনা এ ডটার’স টেল’।বৃষ্টি মাথায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে দর্শকরা একে একে প্রবেশ করেন মিলনায়তনের ভেতরে। বৃষ্টিকে এক প্রকার উপেক্ষা করেই তারা দর্শক সারিতে দাঁড়ান।

শুক্রবার (৮ নভেম্বর) বাংলা একাডেমি প্রাঙ্গণে তিন দিনব্যাপী শুরু হওয়া ‘ঢাকা লিটারেরি ফেস্টিভ্যাল’-এর দ্বিতীয় দিনে‌ আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে প্রদর্শিত হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের গল্প নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্রটি।

এতে ফুটিয়ে তোলা হয়েছে শেখ হাসিনার ব্যক্তি জীবনের খুঁটিনাটিসহ তার জীবনের নানা সংগ্রাম। উঠে এসেছে কঠিন সংগ্রামের মধ্য দিয়ে অতিক্রম করা সাফল্যের গল্পও।

প্রামাণ্যচিত্রটির শুরুতে দেখা যায়- শেখ হাসিনা রান্নায় ব্যস্ত, খাওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছেন প্রামাণ্যচিত্রটির কলাকুশলীদের। এরপর শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকে নিয়ে শুরু করেন তাদের পরিবারের স্মৃতি বিজড়িত কথা। বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সংগ্রামও তুলে ধরেছেন দুই বোন। পর্যায়ক্রমে শুরু করেন কঠিন থেকে কঠিন সময়ের গল্প। বাবার জেলে বন্দি থাকার গল্প, স্বৈরাচারী সরকার এরশাদের বিরুদ্ধে সংগ্রাম, গ্রেনেড হামলা ও সবশেষে হত্যাকারীদের হাতে পরিবার হারানোর গল্প। আছে দিশেহারা দুই বোনের জীবন সংগ্রামও।

এভাবেই কখন একটা ঘণ্টা কেটে গেছে, দর্শক সারিতে বসে থেকে কেউই উপলব্ধি করতে পারেননি। এই সময়টুকু তারা মন্ত্রমুগ্ধ হয়ে পার করেছেন।প্রামাণ্যচিত্রটি প্রদর্শনীর পর এ নিয়ে কথা বলেন ‘সিআরআই’-প্রামাণ্যচিত্রের প্রযোজক রেদওয়ান মুজিব সিদ্দিক ববি ( নাতি), নির্মাতা পিপলু আর খান ও সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র।

ছবিটি নিয়ে তারা বিশদ আলোচনা করেন। তুলে ধরেন অভিজ্ঞতার কথাও। পরিচালক পিপলু প্রামাণ্যচিত্রটির বিভিন্ন খণ্ডচিত্রের বর্ণনা দিয়ে বলেন, এটি আমার জন্য ভালো একটি নির্মাণ। এটি আমি আমার শৈল্পিক ভাবে দর্শকদের জন্য তৈরি করার চেষ্টা করেছি।

এসময় রেদওয়ান বলেন, ডকুফিল্মটি আমাকে খুব ভালো অভিজ্ঞতা যুগিয়েছে। শেখ হাসিনা আমার আন্টি। কিন্তু তার চেয়েও অনেক বেশি কিছু তিনি আমার কাছে। আমি তাকে অনেক কাছ থেকে দেখেছি। তিনি আমার সব ধরনের অভিভাবকের ভূমিকা পালন করেন। সব ধরনের নেতৃত্ব দিতে তাকে আমি অনেক অভিজ্ঞতার সহিত সিদ্ধান্ত নিতে দেখেছি। তা থেকেই আমার এ কাজটি করার চিন্তা মাথায় এসেছে। তার সব ধরনের কার্যক্রমই অনুকরণীয়।প্রামাণ্যচিত্রটি পিপলু খান ২০১৮ সালে পরিচালনা করেছেন। এটি যৌথভাবে প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এবং অ্যাপেল বক্স ফিল্মস সেন্টার।

এর আগে, (৭ নভেম্বর) রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে ঢাকা লিটারারি ফেস্টিভ্যালের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। প্রতিবারের মতো এবারের আয়োজনেও পাঁচটি মহাদেশের ১৮টি দেশ থেকে শতাধিক বিদেশি এবং দুই শতাধিক বাংলাদেশি নন্দিত সাহিত্যিক, লেখক, গবেষক, সাংবাদিক ও রাজনীতিবিদ অংশগ্রহণ করছেন।

আপনার মতামত দিন
Your 250x250 Banner Code

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team