বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৫:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
দেলদুয়ার উপজেলা সদর ইউনিয়নে জাতীয় পার্টির পূর্ণাঙ্গ কমিটি গঠন। বাঁশখালীতে মুক্তিযোদ্ধার বসতঘরে হামলা ও ভাংচুর বেনাপোল সীমান্তে দালালসহ ৫৪ জন আটক শার্শার নাভারনে মিজানের বৃক্ষরোপণ ও বিতরন অনুষ্ঠান শার্শা উপজেলায় লবনের বাজারে ভ্রাম্যমাণ আদালতের সুবিধাবঞ্চিত শিশুদের প্রাথমিক শিক্ষা নিয়ে কাজ করে যাচ্ছে সেন্ট্রাল লায়ন্স ও লিও ক্লাব সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় নছিমন চালক এখছার নিহত। কেশবপুরে ৮দলীয় কাবাডি গড়ভাঙ্গা ইসলামীয়া দাখিল মাদ্রাসা চ্যাম্পিয়ন কক্সবাজার শহরের বার্মিজ মার্কেট এলাকায় ছিনতাইকারীর চুরিকাঘাতে স্কুল ছাত্র আহত। দক্ষিন জেলা যুবলীগের মত বিনিময় সভায় সাতকানিয়া উপজেলা যুবলীগ নেতৃবৃন্দ

বেরী বিল নিয়ে দু’পক্ষ বিরোধ নিস্পত্তি

Advertisements

অঞ্জন রায় হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ নবীগঞ্জ থানা পুলিশের সালিশি ভুমিকার জন্য বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের হাত থেকে রক্ষা পেল নবীগঞ্জবাসী। উপজেলার সুজাপুর বেরী বিল নিয়ে দু’পক্ষ মূখোমুখি অবস্থানে উত্তেজনা চরম আকার ধারন করলে সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) পারভেজ আলম চৌধুরী বিরোধীয় বিষয়টি নিস্পত্তির উদ্যোগ গ্রহন করেন।

দুই পক্ষকে নোটিশ করে বাহুবল সার্কেল অফিসে সমঝোতা সভায় বসেন। সেই সভায় সুজাপুর বেরী বিল নিয়ে মায়ের দোয়া মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ এর অংশিদারিত্ব নিয়ে দুটি পক্ষের লোকজন কে বিরোধ নিস্পত্তির স্বার্থে একত্রিত করে লাভাংশ সমহারে বন্টনের সিন্ধান্ত গৃহিত হয়।

ঐ সমিতির লোকজনের দুটি পক্ষের লোকজনের মধ্যে বড় ধরনের সংঘষের্র আশংকা চলাকালে সমিতির সদস্যদের নিয়ে সার্কেল সহকারী সিনিয়র এএসপি পারভেজ আলম চৌধুরী, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান ও সেকেন্ড অফিসার সামসুল ইসলাম গতকাল( ৯ নভেম্বর) বিকালে বাহুবল সার্কেল অফিসে বসেন। সভায় উভয় পক্ষের বক্তব্য শোনেন পুলিশ কর্মকর্তারা।

এনিয়ে গত ৫ দিন ধরে উক্ত বেরী বিল পাড়ে অবস্থিত সুজাপুর গ্রামে উত্তেজনা দেখা দেয়। চরম উৎকন্ঠার মধ্যে সময় পাড় করছিলেন গ্রামবাসী। গতকাল বিষয়টি আপোষ মিমাংসায় শেষ হওয়ার গ্রাম ও এলাকাবাসী হাফ ছেড়ে বেচেঁছেন। ঐ সভায় সিন্ধান্ত হয় আগামী বছর বেরী বিলের লাভ্যাংশ সমিতি ২৯ জন সদস্যের মধ্যে সমভাবে বন্টন করা হবে।

তখন সবাই হাসিমুখে সেই সিন্ধান্ত মেনে কাগজে স্বাক্ষর করেন। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ আজিজুর রহমান বলেন, আমরা বিষয়টি আপোষ মিমাংসায় শেষ করার জন্য গত কয়েকদিন যাবৎ চেষ্টা করেছি। গতকাল বিকালে উভয় পক্ষের বক্তব্য শোনে সিন্ধান্ত হয় আগামী বছর বেরী বিলের লাভ্যাংশ সমিতি ২৯ জন সদস্যের মধ্যে সমভাবে বন্টন করা হবে।

hostseba.com

সেই সিন্ধান্ত গ্রামবাসী ও সমিতির সদস্য গ্রহন একটি কাগজে স্বাক্ষর করেছেন। ঊভয় পক্ষ তাদের মামলা তুলে নিয়ে শান্তিপূর্ন ভাবে মাছ চাষ করবেন।

বৈঠক সুত্রে জানাযায়, স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সিদ্দিকসহ এলাকার সালিশ বিচারক ও মুরব্বিয়ানবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকে উভয় পক্ষ (সমিতির ২৯ জন) মিলে জলমহাল ফিসিং করে লভ্যাংশ সমান ভাগে ভাগ করে নেয়ার সিদ্ধান্ত হয়। পুলিশের হস্তক্ষেপে বিষয়টি নিষ্পত্তি হওয়ায় এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক। স্থানীয় লোকজনের সাথে আলাপ হলে তারা জানান, বড় ধরনের সংঘর্ষের ঘটনার আশংখ্যায় ছিলেন তারা। পুলিশের উদ্যোগে বিরোধ নিষ্পত্তি হওয়ায় এলাকার পরিবেশ এখন শান্ত। পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান এলাকাবাসী।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team