1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বুধবার, ২৭ মে ২০২০, ১১:৪২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।

যে ৯ খাবারে কমবে ওজন

যে ৯ খাবারে কমবে ওজন
Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসি নিউজ২৪ঃসাধারণত নয়টি খাবার খেলে আপনার ওজন কমতে পারে। যা আপনি কমবেশি সব সময় আপনার রান্নাঘরে রাখেন, যেগুলো সব সময় আপনার কাছের বাজারগুলোতে পাওয়া যায়। বলার অপেক্ষা রাখে না যে সেগুলো কোন ধরনের খাবার হবে।

যেমন ধরুন- শসা, সবুজ-শাকসবজি, ডাল ও মটরশুঁটি, পনির, সেদ্ধ আলু, ফল, আখরোট, লালমরিচ ও লেবু। এ ধরনের খাবারগুলো আপনার শরীরের অতিরিক্ত ওজন কমাতে সহায়তা করতে পারে।

শসা

শসায় প্রায় ৮৫ শতাংশ পানির উপস্থিতি রয়েছে। শসার অতিরিক্ত পানি ওজন কমাতে নিখুঁতভাবে কাজ করে। স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এমন খাবারগুলোতে উপস্থিত টক্সিন দূর করতেও সহায়তা করে শসা।

সবুজ-শাকসবজি

সবুজ-শাকসবজি যা আপনার ওজন কমাতে সহায়তা করে। এরমধ্যে বাঁধাকপি ও মেথির পাতা ইত্যাদি উল্লেখযোগ্য। যা দিয়ে আপনি প্রতিদিন তরকারি বা সবজি তৈরি করেন। এগুলোতে ক্যালোরি ও কার্বোহাইড্রেট কম এবং ভিটামিন বেশি রয়েছে।

ডাল ও মটরশুঁটি

সাধারণত আমাদের মায়েরা প্রতিদিনই ডাল ও ছানা তৈরি করেন। এ ধরনের খাবারে প্রচুর পরিমাণ প্রোটিন রয়েছে। যা আমাদের সবাইকে তৃপ্ত ও উৎসাহিত রাখে।

পনির

সাধারণত পনিরে প্রোটিন বেশি, ক্যালোরি কম, যা আপনার ওজন কমাতে দুর্দান্ত কাজ করে। পনিরে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, পটাশিয়াম ও ম্যাগনেশিয়াম জাতীয় পুষ্টি রয়েছে।

সিদ্ধ আলু

এটি অবশ্যই অবাক করার মতো বিষয়। সেদ্ধ আলু খেলে ওজন কমে বিষয়টি সবাইকে অবাক করার মতো। তবে হ্যাঁ, সেদ্ধ আলু আপনার ওজন কমাতে পারে, যদি সেগুলো আপনি ধুয়ে খান। সেদ্ধ আলুতে কার্বস, ফাইবার ও পটাসিয়াম রয়েছে।

ফল

ফলে প্রচুর পরিমাণে পুষ্টি থাকে। প্রায় সব ধরনের ফল আপনার ওজন কমানোর অংশ হওয়া উচিত। কেবল সঠিক খাদ্য গুণসম্পন্ন দিয়ে আপনার পেট পূর্ণ করে ফল।

আখরোট

প্রতিদিন মাত্র ক’মুঠ আখরোট খেয়ে আপনার ওজন কমানোর প্রক্রিয়াটিকে বাড়িয়ে তুলতে পারেন। এ শুকনো ফলগুলো পুষ্টির সঠিক মিশ্রণের অধিকারী, যা হৃদরোগের পাশাপাশি স্বাস্থ্যকেও উৎসাহ দেয়।

লাল মরিচ

লাল মরিচ যা তৃপ্তিবোধ ও ওজন বাড়ানোর লড়াইয়ে সহায়তা করে। পাশাপাশি এ মসলা দেহের ফ্যাট কমাতে সহায়তা করে।

লেবু

খাবারের তালিকায় লেবু অন্তর্ভুক্ত করুন। লেবু খাদ্য হজমে সহায়তা করে ও অতিরিক্ত চর্বি কমায়।

ওজন কমানোর জন্য এ খাবারগুলোর আয়োজন করার দরকার নেই। কারণ এই খাবারগুলো কমবেশি সব সময় আপনার রান্নাঘরে থাকে। কেবল নিয়ম মেনে খাবারগুলো খান অবশ্যই আপনার ওজন কমাতে সহায়তা কবরে।

 

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team