মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৩:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
চালু হতে যাচ্ছে মালয়েশিয়ায় বন্ধ থাকা শ্রমবাজার

চালু হতে যাচ্ছে মালয়েশিয়ায় বন্ধ থাকা শ্রমবাজার

Advertisements

জাতীয় ডেস্কঃ মালয়েশিয়ায় বন্ধ থাকা শ্রমবাজার চালুর বিষয়ে একমত হয়েছে দুই দেশ। এ নিয়ে আলোচনা করতে আগামী ২৪ কিংবা ২৫ নভেম্বর ঢাকায় আসছে দেশটির একটি প্রতিনিধিদল।চলতি বছরের ডিসেম্বরেই দেশটিতে কর্মী পাঠাতে আগ্রহী বাংলাদেশ। বুধবার স্থানীয় সময় বেলা ১১টায় দুই দেশের মধ্যে বৈঠক হয়েছে।

এতে বাংলাদেশের নেতৃত্ব দেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। মালয়েশিয়ার পক্ষে ছিলেন দেশটির মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান।মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে রয়েছেন সচিব সেলিম রেজা, অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্ম সচিব ফজলুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক আজিজুর রহমান এবং বিএমইটির পরিচালক নুরুল ইসলাম।

ডিসেম্বরেই যাতে বাংলাদেশ কর্মী পাঠাতে পারে, তা নিশ্চিত করতে আগামী ১১ নভেম্বর মালয়েশিয়ার নিয়োগদাতাদের সঙ্গে বৈঠক করবেন দেশটির মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান।

জানা গেছে, কর্মীদের অভিবাসন ব্যয় কমানো এবং কর্মপরিবেশ নিশ্চিত করার বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।গেল বছরের ১ সেপ্টেম্বর বন্ধ হয়ে যায় মালয়েশিয়ায় কর্মী পাঠানোর অনলাইন পদ্ধতি এসপিপিএ।চলতি বছরের ১৪ মে ইমরান আহমদ মালয়েশিয়া সফরে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী তানশ্রি মুহিউদ্দিন ইয়াসিন ও মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারানের সঙ্গে বৈঠক করেন।সেই বৈঠকের অগ্রগতি হিসেবে ২৯ ও ৩০ মে মালয়েশিয়ায় দুদেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের আরেকটি বৈঠক হয়।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team