রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৮:০৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আঞ্চলিক সংগঠন (ইউপিডিএফ) প্রসিত গ্রুপ, কে নিষিদ্ধ করার দাবিতে  মানববন্ধন সাঁথিয়া সরকারি হাই স্কুলে প্রশ্নপত্র না থাকায় নির্বাচনী পরীক্ষা দিতে পারেনি ১৮৯জন শিক্ষার্থী ইনানী মেরিন ড্রাইভ সড়কে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার অভিভাবক সংগঠনঃ সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের ১ম বর্ষপূর্তি অনুষ্ঠিত কেশবপুরে মহাকবি মাইকেল মধুসূদন গোল্ডকাপ ফুটবল উদ্বোধন শিক্ষকতায় শ্রেষ্ঠত্ব অর্জন চট্টগ্রাম জেলা যুব কমিটির বিশাল মিছিল সম্রাটের অনুষ্ঠানে যোগ দাওয়ার উদ্দেশে জাপান যাচ্ছেন রাষ্ট্রপতি যুবলীগের সম্মেলন: বিভিন্ন পদে দেখা যেতে পারে নতুন মুখ বাজার থেকে তুলে নিচ্ছে বেবি পাউডার জনসন অ্যান্ড জনসন
জয়পুরহাটের ভ্যান চালকের ছেলে আবরার হত্যার আসামী

জয়পুরহাটের ভ্যান চালকের ছেলে আবরার হত্যার আসামী

Advertisements

বিবিসিনিউজ২৪,ডেস্ক ঃ জয়পুরহাট সদর উপজেলার দোগাছি-দরগাতলা গ্রামের দরিদ্র ভ্যনিচালকের ছেলে বুয়েটের মেধাবী ছাত্র আকাশ। একই শিক্ষাঙ্গনের অপর মেধাবী ছাত্র আবরার হত্যাকান্ডের সাথে জড়িত হয়ে আকাশ এখন প্রহর গুনছেন আইন-শৃঙ্খলা বাহিনীর চৌদ্দ শিকের ভেতরে, এমন খবর পেয়ে বিমর্ষ ও স্তম্ভিত হয়ে পরেছেন এলাবাসী। আর বজ্রপাত পরার মত অবস্থায় মাতম করছেন আকাশের স্বজনরা।

সরেজমিনে জানা গেছে, আকাশ হোসেন জয়পুরহাট সদর উপজেলার দোগাছি-দরগাতলা গ্রামের দরিদ্র ভ্যান চালক আতিকুল ইসলামের বড় ছেলে। আতিকুলের ৩ সন্তানের অপর কন্যা মরিয়ম আক্তার পরে নবম শ্রেনিতে আর ছোট ছেলে ইয়াসিন পরে শ্রেনিতে দোগাছী উচ্চ বিদ্যালয়ে। স্বপ্ন দেখতেন ভ্যান চালিয়ে ছেলেমেয়েদের মানুষের মত মানুষ করে গড়ে তুলবেন। তার এ স্বপ্ন পুরন করতে তিনি দিন গুনছিলেন বড় ছেলে আকাশের বুয়েটে সুযোগ পাওয়ার পর।
অভাব-অনটনের মধ্যে বিত্তবান ও গ্রামবাসীদের সাহায্য সহানুভূতিতে আকাশ ২০১৪ সালে স্থানীয় দোগাছি-দরগাতলা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি ও ২০১৬ জয়পুরহাট সরকারী ডিগ্রী কলেজ থেকে এইচএসসিতে গোল্ডেন পেয়ে বুয়েট, রুয়েট, কুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের শীর্ষ স্থানীয় সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষায় উত্তীর্ন হলেও ভর্তি হন বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে।
এমন তথ্য জানিয়ে বাহারউদ্দিন,হাবিল হোসেন,আলম হোসেন ও স্থানীয় মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিনসহ একাধিক এলাকাবাসীরা জানান, বাবার কষ্টার্জিত অর্থ আর এলাকাবাসীর দান- অনুদানে স্বপ্নপুরনের এতগুলো ধাপ পেরিয়ে আসা সেই আকাশ একই শিক্ষা প্রতিষ্ঠানের আরেক মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের একজন এমন কথা বিশ্বাসই করতে পারছেন না তারা। আকাশের সহপাঠি মেহেদী হাসান, নোমানসহ স্থানীয় যুবকরা জানান, শৈশব থেকে আজ পর্যন্ত কারো সাথে তার কোন বিষয়েই বিরোধ হয়নি। তাই রাতারাতি কেউ নষ্ট হতে পারে না বলে সুষ্ঠু তদন্ত করে নির্দোষ প্রমানিত হলে আকাশ যেন অযথা হয়রানীতে না পরে, তার অনুরোধ করেন সহপাঠিরাসহ এলাকাবাসী।
আবরার হত্যাকান্ডে জড়িত সন্দেহে আকাশের গ্রেফতারের খবরে তার পরিবারে চলছে গগন বিদারী মাতম। বাবা দিগি¦দিক জ্ঞানশূন্য প্রায় আকাশের বাবা ঘুরপাক খাচ্ছেন এখানে সেখানে আর মা নাজমা বেগমের নির্ঘুম রাত-দিন কাটছে শুধু কান্না আর বিলাপে। তিনি জানান, ভ্যান চালিয়েও আকাশসহ তার তিন-ভাই বোনের লেখাপড়ার খরচ চালাতে হিমসিম খাচ্ছিলেন বাবা আতিকুল। বুয়েটে ভর্তির টাকা দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলামসহ এলাকাবাসী । তাই সন্তান তার শুধু একার না, এলাবাসীদেরও। তিনি নিজেকে আবরারেরও মা মনে করে তার হত্যার ন্যায় বিচারের পাশাপাশি নির্দোষ প্রমানিত হলে তার সন্তান যেন তার ফিরে পান অক্ষত ও করঙ্কের দাগমুক্ত অবস্থায়, এমন প্রত্যাশা ও অপেক্ষারও প্রহর গুনছেন আকাশের মা সহ তার সজনরা।
এ দিকে আকাশের স্কুল শিক্ষক আর স্থানীয় জনপ্রতিনিধিদেরও একই বক্তব্য। দোগাছি-দরগাতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেন জানান, স্কুল থেকে কলেজ পর্যন্ত আকাশ জড়িত ছিলেন না অরাজকতায় বা সম্পৃক্তও ছিলেন না কোন রাজনৈতিক সংগঠনের সাথে, থাকলে মেধাবীর তালিকায় তার নাম থাকত না, তবে বুয়েটে পড়ার সময় কি হয়েছে তা বলতে পারেন না বলেও জানান তিনি।
জয়পুরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা বলেন, মিডিয়ার মাধ্যমে জানতে পারলাম জয়পুরহাটের আকাশ নামে ছেলেটি ছাত্রলীগের রাজনীতির জড়িত, আর আগে কখনও এই ছেলের নামও শুনেনি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যেমন ছাত্রলীগের নেতা ও সদস্য করার ক্ষেত্রে আমাদের কাছে খোঁজ খবর নেয়, কিন্ত এর ব্যাপারে আমাদের কাছে কেউ খোঁজও নেয়নি, আমি যতদূর জানি সে জয়পুরহাটে কোন রাজনীতির সাথে জড়িত ছিল না, বুয়েটে যেয়ে ছাত্র রাজনীতিতে জড়িয়ে যায়।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) রায়হান হোসেন জানান, আকাশের বাবা ভ্যান চালায় এবং থানায় তার বিরুদ্ধে কোন মামলা নেই বলেও জানা তিনি।

আপনার মতামত দিন
bbc-news-24-ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team