মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৪:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
পারলে ৫০০ জনকে কারাগারে ঢোকাতেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান।

পারলে ৫০০ জনকে কারাগারে ঢোকাতেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান।

Advertisements

আন্তর্জাতিক ডেস্কঃপাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পারলে তিনি পাকিস্তানের ৫০০ ব্যক্তিকে দুর্নীতির দায়ে কারাগারে ঢোকাতেন। চীনের রাজধানী বেইজিংয়ে এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় মঙ্গলবার ইমরান খান এই কথা বলেন।

তিনি বলেন, ‘যদি আমি সি চিন পিংয়ের দেখানো পথে হাঁটতে পারতাম, তবে দুর্নীতির দায়ে ৫০০ জনকে পাকিস্তানের জেলে ঢোকাতে পারতাম।’ এ সময় তিনি বলেন, ‘তবে দুঃখের বিষয় হলো, পাকিস্তানে এ ধরনের মামলা করাটা খুব অসুবিধাজনক।’

ইমরান বলেন, তিনি শুনেছেন, বিগত পাঁচ বছরে ‘মন্ত্রী সমপর্যায়ের’ প্রায় ৪০০ ব্যক্তিকে দুর্নীতির দায়ে কারাদণ্ড দিয়েছে চীনা সরকার। তিনি বলেন, ‘অন্য অনেক বিষয়ের মধ্যে প্রেসিডেন্ট সি চিন পিং দুর্নীতির বিরুদ্ধে মহাযুদ্ধ ঘোষণা করেছিলেন।’

চীনের দুর্নীতিবিরোধী যে ঘটনার উল্লেখ ইমরান করেছেন, সেটি ঘটেছিল ২০১২ সালে। ওই বছর চীনের প্রেসিডেন্ট সি চিন পিং দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। বিভিন্ন গণমাধ্যমে সে সময় বলা হয়েছিল, সরকারের ওপর থেকে নিচ পর্যন্ত অন্তত ১৩ লাখ কর্মচারীকে দুর্নীতির দায়ে চীনের সরকার আটক করেছিল।

ইমরান খান ৮ থেকে ৯ অক্টোবর তিন দিনের সফরে মঙ্গলবার সকালে বেইজিংয়ে পৌঁছান। এ সময় চীনের সংস্কৃতিবিষয়কমন্ত্রী তাঁকে অভ্যর্থনা জানান। এর আগে সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়, এই সফরে ইমরান খান চীনের প্রেসিডেন্ট সি চিন পিং ও প্রধানমন্ত্রী লি কেছিয়াংয়ের সঙ্গে বিবদমান কাশ্মীর ইস্যু নিয়ে কথা বলবেন। পাশাপাশি অর্থনৈতিক বিষয় নিয়েও তাঁদের মধ্যে আলোচনা হবে।

আপনার মতামত দিন
bbc-news-24-ads

hostseba.com

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team