শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৬:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
অভিযুক্ত আপন ভাই, ভুক্তভোগীর সম নির্যাতন করে ন্যায় বিচারের দৃষ্টান্ত গড়লেন, তরুণ ব্যবসায়ী:আলী

অভিযুক্ত আপন ভাই, ভুক্তভোগীর সম নির্যাতন করে ন্যায় বিচারের দৃষ্টান্ত গড়লেন, তরুণ ব্যবসায়ী:আলী

Advertisements

জাহেদুল ইসলামঃনির্যাতনের শিকার হওয়া এক ভুক্তভোগীর অভিযোগে বিচারের আওতায় এনে নজির সৃষ্টি করলেন কক্সবাজারের তরুণ এক ব্যবসায়ী।তার এই ন্যায় বিচারে বিচার প্রার্থী যেমন খুশী তার চাইতে বেশি কৃতজ্ঞতা প্রকাশ করলেন স্থানীয় হাজারো এলাকাবাসী।

নির্যাতনের শিকার হওয়া কক্সবাজার সদর উপজেলা পিএমখালী ইউনিয়নের সাবেক মেম্বার সুলতান আহমদকে জমি সংক্রান্ত বিরোধের অভিযোগ এনে লাঞ্চিত করেন একই এলাকার স্থানীয় বাসিন্দা এবং কক্সবাজার চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট,সমাজসেবক “ছৈয়দ মোহাম্মদ আলীর”আপন বড় ভাই নুরুল আবছার।

মেম্বার জানান,পাশ্চাত্য ছনখোলার নুরুন্নবীর সাথে দীর্ঘদিন বিরোধ চলছিল আমার।উক্ত বিরোধ সমাধানের কথা বলে সাম্প্রতিক সময়ে আবছার আমার কাছ থেকে ১৬ হাজার টাকা নেয় এবং আরো চাইলে আমি অপারগতা প্রকাশ করি।এতে তিনি(আবছার)তেলে বেগুনে ক্ষিপ্ত হয়ে উক্ত ইউনিয়নের চেরাংঘর বাজারে শত জনতার সম্মুখে আমাকে প্রহার করে এবং টেনে হেঁচড়ে আমার শার্টের কলার ছিঁড়ে ফেলে।

বিষয়টি(২৭ সেপ্টেম্বর শুক্রবার)বিকালে স্বশরীরে উপস্থিত হয়ে আপছারের ছোট ভাই সৈয়দ মোহাম্মদ আলী সাহেবকে জানালে তিনি তাৎক্ষনিকভাবে আমাকে সাথে নিয়ে লাঞ্ছিত স্পটে উপস্থিত হয়ে আপন ছোট ভাই আবছারকে ধরে ফেলে।এবং যেভাবে আমাকে লাঞ্চিত করা হয় একই ভাবে শতশত জনতার সামনে অন্যায়কারিকে আমাকে দিয়ে লাঞ্চিত করা হয়।একই কায়দায় আমাকে দিয়ে তাকে মারতে বল্লে আমিও সবার সামনে তাকে প্রহার করি।

এবং তৎক্ষনাত এতটা সুন্দর বিচার পেয়ে আবেগ আপ্লুত কন্ঠে অশ্রুসিক্ত নয়নে আলী সাহেবের মতো বড় মাপের মানুষের নিকট এমন বিচারের ইতিহাস কখনো ভুলার নয় এবং এদেশের প্রতিটি ঘরে যেন উদীয়মান আলীদের মতো ন্যায়ের নজির সৃষ্টিকারির জন্ম হয় বলে আবেগ প্রকাশ করেন।

hostseba.com

এ সময় উপস্হিত স্থানীয় জনপ্রতিনিধি,সুশীল সমাজের শত শত লোকজন বলেন আল্লাহ যেন প্রত্যেক বিচারকের অন্তরে এমন ন্যায়পরায়নতা প্রতিষ্ঠার তৌফিক দান করেন বলে তরুন এই ব্যবসায়ীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।উল্লেখ্য পিএমখালীর কৃতি সন্তান সৈয়দ মোহাম্মদ আলী ইতোপূর্বে ন্যায় বিচারের আরো অনেক নজীর স্থাপন করে অনেক সাধারন মানুষের দোয়া ও ভালাবাসা অর্জন করেছেন।

তিনি বিভিন্ন সময় তাঁর পরিচয় দিয়ে কেউ যদি বিচার বা শালিসের মাধ্যমে কাউকে হয়রানি করে এমনকি তাঁর আপন ভাইদের মধ্যে ও যদি কেউ কোন ধরনের অন্যায় বা বিচারের নামে টাকা দাবি করে সাথে সাথে মামলা করার অনুরোধ জানিয়ছিলেন।

এবং আসল বিষয়টুকু না জেনে সহজেই যেন তার প্রতি বিরূপ মন্তব্য না করার প্রতিও অনুরোধ করেছিলেন।এবং উক্ত ঘটনার বিচার যেন তার কথা কাজের সামঞ্জস্যতার বহিঃপ্রকাশ বলে মনে করেন সচেতন মহল।তবে শারিরিক অসুস্থতার জন্য চিকিৎসক নিষেধ আরোপ করার কারনে মোবাইলে তিনি কথা বলতে না পারায় ব্যবসায়ী আলীর সাখে যোগাযোগ করে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team