1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০, ০৭:২৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
মনোনীত কাউন্সিলর প্রার্থীর ওপর হামলায় বর্তমান কাউন্সিলরসহ ৫২ জনের বিরুদ্ধে মামলা বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা নিবেদনে ভারতে নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনের প্রতিনিধি দল বাংলাদেশে বাঁশখালীতে হাতি-মানুষের দ্বন্দ্ব নিরসনে দিনব্যাপী কর্মশালা ঠাকুরগাঁওয়ে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বরিশালে যাচ্ছে রেল, ভূমি অধিগ্রহণ শুরু ঝালকাঠি নলছিটিতে নিখোঁজ আরিফের মৃতদেহ উদ্ধার রোগীর দালাল নেতা স্বপন ও মানিক অধরা মোদীর আগমন ঠেকাতে ঢাকা অবরোধ করা হবে: চরমোনাই পীর বাড়বকুণ্ডে দা’ওয়াতে খায়র ইজতিমা 2020 সম্পন্ন ঢাকা বার নির্বাচনের ২৮ ঘণ্টা পর ভোট গণনা শুরু, ফলাফল আজ
পরিবারের অভাব গোছাতে গিয়ে পঙ্গুত্বের পথে।

পরিবারের অভাব গোছাতে গিয়ে পঙ্গুত্বের পথে।

Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসি নিউজ টোয়েন্টি ফোর ডেক্স:  পরিবারের অভাব ঘোচাতে মাত্র সাতদিন আগে চট্টগ্রামের মুরাদপুরে এন মোহাম্মদ প্লাস্টিক কারখানায় হেলপার পদে যোগ দেন বান্দরবানের শৈ হ্লা চিং মারমা। কিন্তু কারখানায় ঝুঁকিপূর্ণ পরিবেশে কাজ করতে গিয়ে ডান হাতের পাঁচ আঙ্গুলের কোনটিই নেই এখন। মেশিন চালাতে শ্রমিকদের নিরাপত্তায় শ্রমিকদের শরীরে যেসব উপকরণ দেওয়ার কথা, তা না দেওয়ায় কারখানার প্লাস্টিকের মেশিনে ভেতরে রয়ে গেছে শৈহ্লাচিংয়ের হাতের আঙ্গুলগুলো। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে শয্যাশায়ী হয়ে অনিশ্চয়তায় আটকে পড়েছে তার জীবনের আগামী দিনগুলো।

এমনই অভাব তার পরিবারে,গাড়ি ভাড়ার অভাবে পিতা-মাতা বান্দরবান থেকে চট্টগ্রামে তাকে দেখতে আসতে পারেননি। বান্দরবান সদর উপজেলার উজানি পাড়ার থুই খই প্রুর ছেলে শৈ হ্লা চিং মারমা (২১) গত ২ সেপ্টেম্বর মুরাদপুর এন মোহাম্মদ প্লাস্টিক কোম্পানিতে শ্রমিক হিসেবে নিয়োগ পান। পরিবারের অভাব ঘোচাতে রাত ৯টা থেকে সকাল ৯টা পর্যন্ত ১২ ঘন্টার ডিউটি মেনে নিয়ে তিনি কাজ শুরু করেন। প্রাথমিকভাবে যারা কারখানায় যোগ দেন তাদের কাজ শেখানোর জন্য হেলপারের কাজ দেওয়া হয়। শৈ হ্লা চিং মারমা প্যাকেজিং ও মালামাল এদিক-সেদিক নেওয়ার কাজ করেন। তাকে নিয়োগের সময় রাত ৯টা থেকে সকাল ৯টা ডিউটি থাকলেও হঠাৎ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) তাকে সকাল ৯টা থেকে রাত ৯টায় ডিউটি দেওয়া হয়।

সুপারভাইজার তাকে মেশিনে কাজ করতে বললে সে নতুন হিসেবে ভয় পেলেও চাকরি বাঁচাতে মেশিনে কাজ করতে যায়। স্বাভাবিকভাবে যাদের দুই থেকে তিন বছরে কাজের অভিজ্ঞতা রয়েছে তাদেরকে মেশিনে কাজ করতে দেওয়া হয়। অথচ শৈ হ্লা চিং মারমাকে এক সপ্তাহের ব্যবধানে এমন ঝুকিপূর্ণ কাজের দায়িত্ব দেওয়া হয়।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team