রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
সরকারের শুদ্ধি অভিযানে আকবরশাহ থানার ওসি মাদক নির্মূলে বিজিবির ব্যতিক্রমী কার্যক্রম কারাগারে কন্যা সন্তানের মা হলেন নুসরাত হত্যা মামলার আসামী মনি লামায় স্ত্রীর সাথে অভিমান করে প্রতিবন্ধী যুবকের আত্মহত্যা। প্রধানমন্ত্রীর অ্যাকশন শুরু,চলবে সারাদেশে,রেহাই নেই দুর্নীতিবাজের সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন’র বৃক্ষরোপণ কর্মসূচি পালিত শেরপুরে ইয়াবা টেবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চুনারুঘাটে শিক্ষক ও ছাত্রীদের উপর হামলায় পলাতক আসামী গ্রেফতারের দাবীতে মানবন্ধন একজন শাহ্আলম এবং আমাদের প্রধানমন্ত্রী ব্যারিষ্টার বিপ্লবের সাথে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাক্ষাৎ
সুশৃঙ্খল জনজীবন থেকে উৎশৃঙ্খল নগরের নাম শ্যামপুর

সুশৃঙ্খল জনজীবন থেকে উৎশৃঙ্খল নগরের নাম শ্যামপুর

Advertisements

নিজস্ব প্রতিনিধি বিবিসি নিউজ ২৪.ঢাকাঃ বিরুলিয়ার শ্যামপুর(গোলাপ গ্রাম) প্রসঙ্গে কিছু অজানা তথ্য ঢাকা জেলার সাভার থানার বিরুলিয়া ইউনিয়নে শ্যামপুর গোলাপ গ্রাম অবস্থিত। বাংলাদেশের প্রায় সকল প্রান্ত থেকে এখানে ছুঁটে আসে কেউ গোলাপের সৌন্দর্যের টানে। কেউ কেউ আসে তাদের প্রেমের পাগলামী করতে। আবার কেউ কেউ আসে পতিতা বৃত্তি করতে। বেশির ভাগ ছেলে মেয়েই আসে স্কুল, কলেজ ফাঁকি দিয়ে। স্কুল,কলেজ এবং মা বাবার চোখ ফাঁকি দিয়ে। এক সময়ের সুশৃঙ্খল গোলাপ গ্রাম এখন হয়ে ওঠেছে অসামাজিক কার্যকলাপের তীর্থ স্থান।

দিনে দুপুরে এখানে লোকজনের সমুখে চলে প্রেমিক প্রেমিকার প্রেমের লীলা। আর এ সুযোগে চলছে গোলাপ গ্রামে মাদকের রমরমা ব্যবসা। ইয়াবা সেবন কারীদের আশ্রয়স্থল হয়ে ওঠেছে গোলাপ গ্রাম। গোলাপ গ্রামকে কেন্দ্র করে গড়ে ওঠেছে একটি ধান্দাবাজ চক্র। এ চক্রের প্রধান কাজ হলো গোলাপ গ্রামে আগত প্রেমিক প্রমিকার অবৈধ প্রেমের প্রেম লীলার ভিডিও চিত্র ধারন করে, ভয় দেখিয়ে তাদের সবকিছু লুট করে নেয়। এই চক্রের আনুমানিক সদস্য ১০-১৫ জন।

এদের সবাই ইয়াবা সেবন কারী। গোলাপ গ্রামের ভিতরে রয়েছে একটি সুন্দর তালপাতার ডেরা (ঘর)সেখানেই বসে চলে ইয়াবা সেবন কারীর মিলন মেলা। অনেক সময় লক্ষ্য করা যায় মাদক সেবন কারী বেহুশ অবস্থায় পড়ে আছে। এই রকম ঘটনা প্রতিনিয়তই ঘটছে। মাঝে মাধ্যে গ্রাম্য শালিস ও হচ্ছে। কিন্তুু তাতে ও কোন লাভ নেই। বেশির ভাগ সময় লক্ষ্যনীয় গ্রাম্য মাতবররা টাকা খাওয়ার প্রতিযোগিতায় নামে। আইন শৃঙ্খলা বাহিনী ও এখানে নিরব।

আবার এক দল আছে যারা নিজেদের সেচ্ছা সেবক দাবি করে সাইন বোর্ড টাঙ্গিয়ে ধান্দা করে। ঝামেলা মিটিয়ে দেয়ার নামে কামিয়ে নেয় হাজার হাজার টাকা। গোলাপ গ্রামকে কেন্দ্র করে ঘটছে পারকিং ইস্যু। অনুমতি ছাড়াই করছে কার পারকিং। কার পারকিং করা নিয়ে বাঁধে বিতর্ক। ফুল বিক্রেতাদের মাঝে হয় মারামারির মতো ঘটনা। সর্বপরি, গোলাপ গ্রামকে কেন্দ্র করে প্রতিনিয়ত ঘটে চলছে নানা অসামাজিক কার্যকলাপ। তাই খুব শ্রীঘ্রয় ইহা বন্ধ করতে না পারলে শ্যামপুরের শিশু ও যৃবকদের রক্ষা করা কঠিন হয়ে পড়বে। এদের ভবিষ্যত অন্ধকারের দিকে হেলে পড়বে। তাই বলছি যুব সমাজকে জাগ্রত হতে হবে। বিচার ব্যবস্থা কঠোর করতে হবে। আইন শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি দিতে হবে। এলাকার জনপ্রতিনিধিদের এ ব্যাপারে সচেতন মূলক দৃষ্টি রাখতে হবে।

আপনার মতামত দিন
bbc-news-24-ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team