1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৭:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে ২ হাজার ছাড়াল আক্রান্ত সংখ্যা,নতুন আরও ২১৫ শনাক্ত এবার চট্টগ্রামে কাউন্সিলর বিপ্লবসহ পরিবারের চার সদস্য করোনায় আক্রান্ত কেন্দুয়ায় লটারীতে নির্বাচিত কৃষকের নাম পরিবর্তনের নেপথ্যে দূর্নীতির মূল হোতা কারা? ভারতে ঢুকলেই নোবেলকে আটক করা হবে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যু পঞ্চগড়ে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত মরিচ ক্ষেত,লোকসানে চাষীরা মামলা করতে এসে বাড়ি ফেরার গাড়ি ভাড়ার টাকা দিল লামা থানা পুলিশ মাটিরাঙ্গায় করোনা পজেটিভ ব্যক্তির বাড়ি লকডাউন মাদক ব্যবসার বিরোধেই ইমরান খুন,আটক ৪ দেশে আগামী কয়েকদিন করোনা পরিস্থিতি আরো কঠিন হবে: ওবায়দুল কাদের
সীতাকুণ্ডের সন্তান স্কটল্যান্ড ইউ কে গ্লাসগো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান

সীতাকুণ্ডের সন্তান স্কটল্যান্ড ইউ কে গ্লাসগো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান

Advertisements

Print Friendly, PDF & Email

কামরুল (সীতাকুণ্ড) : ৬০০ বছরের আগে প্রতিষ্ঠিত ইউরোপের চতুর্থতম প্রাচীন ও ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয় স্কটল্যান্ড গ্লাসগো বিশ্ববিদ্যালয়। ২০১৮ সালের সেরা টাইমস হায়ার এডুকেশন সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকার মধ্যে এটি একটি। অর্থনৈতিক জনক ও বাষ্পচালিত রেলগাড়ি আবিষ্কারক জেমস ওয়াট সহ অনেক বিজ্ঞানী সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

সেই বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হিসেবে যোগ দিয়েছেন সীতাকুণ্ডের সন্তান গবেষক মুহাম্মদ ফয়সাল চৌধুরী। তিনি সীতাকুণ্ড শিবপুর এলাকার চৌধুরী বাড়ির মুক্তিযোদ্ধা বখতিয়ার উদ্দিন চৌধুরীর পুত্র। ফয়সাল চৌধুরী মানবসম্পদ ব্যবস্থাপনার একজন গবেষক ও পরামর্শক।

ফয়সাল চৌধুরী ১৯৯৭ সালে রায়ফেলস পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে প্রথম শ্রেণীতে মাধ্যমিক, ১৯৯৯ সালে ঢাকা কমার্স কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। তারপর তিনি উচ্চ মাধ্যমিক অর্জনের জন্য অস্ট্রেলিয়া পাড়ি দেন। ২০০৫ সালে সিডনি চার্লস স্টার্ট ইউনিভার্সিটি থেকে মেরিট সহ মানবসম্পদ ব্যবস্থাপনা ও ব্যবসাইনের ব্যাচেলর অব বিজনেস ডিগ্রী অর্জন করেন।

সিডনিতে পৃথিবীর সর্ববৃহৎ রিয়েল এস্টেট ও বিনিয়োগকারী বহুজাতিক প্রতিষ্ঠান ওয়েস্টফিল্ড গ্রুপের সিনিয়র অফিসার ও ট্রেইনার হিসেবে প্রথম কর্মজীবন শুরু করেন। সেখানে তিনি সেরা ট্রেইনার হয়ে কয়েকবার পুরস্কার পান। ২০০৮ সালে বাংলাদেশের নর্থ সাউথ ইউনিভার্সিটিতে প্রভাষক হিসেবে যোগ দেন। পরে সে স্কটল্যান্ড ইউনিভার্সিটি অব স্টারলিং থেকে ব্যবসা ও ব্যবস্থাপনার উপর মাস্টার্স অব রিসার্চ ডিগ্রী সম্পন্ন করেন। শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের পরামর্শক হিসেবে কাজ করতেন।

তিনি জীবনে এই পর্যন্ত দেড়শোটি সেমিনার,ট্রেইনার হিসেবে অংশগ্রহণ করেন এবং সার্ক এর কনফারেন্স সহ যুক্তরাজ্য, গ্রীস, নরওয়ে,নেপাল,জাপানসহ বিভিন্ন দেশে কনফারেন্সে তার গবেষণা নিয়ে উপস্থাপনা করেন। বর্তমানে তিনি স্ত্রী এবং একমাত্র সন্তান নিয়ে স্কটল্যান্ড গ্লাসগো শহরে বসবাস করেন।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team