রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ১১:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
বিবিসিনিউজ২৪ এর ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন থাই ব্যবসায়ী মেয়ের পাত্র খুঁজছেন, দেবেন লাখো ডলার জেলা সাংবাদিক পরিষদ সাতক্ষীরার অন্যতম কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হলেন ফারুক হোসেন রাজ কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান ভুঁয়া “এন এস আই”কর্মকর্তা কে আটক করল পুলিশ রোহিঙ্গা ক্যাম্পে যুক্ত হল আরো ১ লাখ রোহিঙ্গা ! প্রয়ত শিক্ষামন্ত্রী এইস কে সাদেক ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এম পি, কেশবপুরের মানুষের জন্য আশীর্বাদ- ডেপুটি স্পিকার যবি প্রবির ফ্রি হেলথ্ ক্যাম্প অন্যদের জন্য দৃষ্টান্তঃ ডেপুটি স্পীকার যশোর জেনারেল হাসপাতালে ১২৫ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন ! যশোরে ট্রেনে কেটে বৃদ্ধার মৃত্যু ! জাতীয় শোক দিবস উপলক্ষে ঝিকরগাছায় দুই স্থানে আলোচনা সভা মংলা বন্দরের নতুন চেয়ারম্যান রিয়াল এডমিরাল এম মোজাম্মেল হক
গত ১০ বছরেও সংস্কার হয়নি, সারিকাইত ৫নং ওয়ার্ডের সড়ক!

গত ১০ বছরেও সংস্কার হয়নি, সারিকাইত ৫নং ওয়ার্ডের সড়ক!

Advertisements

সোহেল তানবীর, স্টাফ রির্পোটার : ২০০৯ সালের পর কোন সংস্কার হয়নি সন্দ্বীপ সারিকাইত ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হাজী মতিউর রহমান সড়ক। এটি ৫ নং ওয়ার্ডের মানুষের চলাচলের একমাত্র সড়ক। সড়কটির বেহাল অবস্থা,গত ১০ বছরে ৫নং ওয়ার্ডে কোন সড়ক পাকাকরনের কাজ না হওয়ায় ভাংঙ্গাচোরা সড়কটি সংস্কারের অভাবে অবহেলিত গ্রামের মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। গত ৩ বছরে এই রাস্তা দিয়ে শত শত ট্রাক চলাচল করে, এই বছর ছোয়াখালি ও মগধারা বেড়ীবাঁধ এর সব মালামাল এই রাস্তা দিয়ে চলাচল করায় এটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায় , এ সড়কে মোটর সাইকেল, টমটম, সিএনজি দিয়ে মানুষ চলাচল করলেও প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে । সামান্য বৃষ্টিতেই বন্ধ থাকে যান চলাচল, পায়ে হেটে চলা কষ্টসাধ্য হয়ে পড়েছে। মুমূর্ষ / গর্ভবতী রোগী নিয়ে এ রাস্তায় আসা মানে রোগীর মুত্যু নিশ্চিত করা। ২০০৯ সালের পর এই সড়কে কোন কাজ করা হয়নি। প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ছাড়াও সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এই সড়ক দিয়ে কয়েকটি গ্রামের লোক চলাচল করে। আশপাশ এলাকায় কোন মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ না থাকায় অত্র এলাকার ছেলে মেয়েরা এই সড়কের মধ্যে দিয়ে, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক সহ মাদ্রাসায় যাতায়াত করে ।

সড়ক যোগাযোগ ব্যবস্থা ভাল না থাকায় উৎপাদিত ফসল মৌসুমী ফল-ফলাদি বাজারজাত করতে চাষীদের বিপাকে পড়তে হয়। এই বিষয়ে স্হানীয় পরিষদের ইউপি সদস্য মিজানুর রহমান বিবিসি নিউজ২৪ ডট কম কে বলেন, হাজী মতিউর রহমান সড়ক এটি ৫ নং ওয়াডের মানুষের চলাচলের একমাএ সড়ক। গত ১০ বছরে ৫ নং ওয়ার্ডে কোন রাস্তা পাকাকরণ করা হয়নি! আমি ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর ইউনিয়ন পরিষদ থেকে ছয়শতফুট পাকাকরন হয়েছিল।

ইউনিয়ন পরিষদে এলজিএসপির অধিনে। যাহা এখন চলাচল অযোগ্য ট্রাক চলাচলের কারনে। স্হানীয় পরিষদের ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির বিবিসি নিউজ ২৪ ডট কম কে বলেন, পাকাকরণের জন্য প্রকল্প দেওয়া অাছে।প্রকল্প বাস্তবায়ন হলে দ্রুত সময় কাজ হয়ে যাবে।।

আপনার মতামত দিন

hostseba.com

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team